ভারতের এই ১টি মানুষ মাথার উপর ধান চাষ করছেন! বহু বছর ধরেই, মাথার উপর রোপন করছেন ধানের চারা! কিন্তু কিভাবে তিনি এই কাজটি করছেন?

ভারতের এই ১টি মানুষ মাথার উপর ধান চাষ করছেন! বহু বছর ধরেই, মাথার উপর রোপন করছেন ধানের চারা! কিন্তু কিভাবে তিনি এই কাজটি করছেন?

ভারতের এই ১টি মানুষ
মাথার উপর ধান চাষ করছেন!

বহু বছর ধরেই, মাথার উপর
রোপন করছেন ধানের চারা!

তার চুলের সাথেই গজিয়েছে
ধান গাছ!

নিয়মিত তাতে জলও দিচ্ছেন,
মাটিও দিচ্ছেন!

কিভাবে তিনি এই কাজটি
করে চলেছেন?

দেখলে থ হয়ে যাবেন

চাষের জমিতে ধান হয় আমরা সকলেই জানি। কিন্তু এমনটা কি কখনো শুনেছেন ,, মাথার উপরে ধান চাষ হয়? না শুনলে আজকে শুনুন। মাথার উপরেও ধান চাষ হয়। বিশ্বাস না হলেও সত্যি। ভারতের এই একজন ব্যাক্তি বছরের পর বছরের ধরে মাথার উপর ধান চাষ করে চলেছেন। শুধু মাথার উপর ধান চাষ করছেন তাই নয়, সেই ধান থেকে আবার চাল উৎপন্ন করছেন। এমনকি সেই চাল রান্না করে ভাত হিসেবে খাচ্ছেন তিনি। অর্থাৎ ভাত খাওয়ার চালের জন্য তাকে বাইরে থেকে চাল কিনতে হয় না। নিজের মাথার উপরেই আস্ত ধান চাষের ক্ষেত বানিয়ে ফেলেছেন। সেখানে নিয়মিত জল দিয়ে ধান গাছগুলোকে বড় করছেন।

কিন্তু কিভাবে তিনি মাথার উপর ধান চাষ করছেন? এটা কি তার মাথার ত্বকের কোন ক্ষতি হচ্ছে না?

এই বিষয়ে তিনি জানিয়েছেন, মাথার উপর ধান চাষ করা নিয়ে তার কোন অসুবিধা নেই। তিনি মনে করেন ধানচাষ শুধুমাত্র মাঠে হয় এমনটাই নয়। তার মতে, ঈশ্বর প্রতিটি মানুষের মাথার উপরে ধান চাষ করার ক্ষমতা দিয়েছেন। তিনি তার মাথার চুলের সঙ্গে ধান গাছের চারাগুলোকে বেধে দিয়েছেন। তার ভিতরে হালকা হালকা মাটিও দিয়েছেন। তিনি রোজ সেই ধানের চারাগুলোতে জলও দেন। মাঝে মাঝে হালকা হালকা ভেষজ সারও প্রয়োগ করেন। তিনি আরো জানিয়েছেন তাকে দোকান থেকে গিয়ে চাল কিনতে হয় না। তিনি বিনে পয়সায় নিজের মাথার উপরে থাকা ধান গাছ থেকে চাল নিয়ে ভাত রান্না করেন। সেই চাল খেতেও অনেক সুস্বাদু বলে জানিয়েছেন। সম্পূর্ণ বিষয়টিকে তিনি সম্পূর্ন ঐশ্বরিক ক্ষমতা বলেও বিশ্বাস করেন। অনেকেই তাকে তার এই কাজের জন্য পাগল বলেও মনে করেন। তবে সেই সব কথাই তিনি একেবারে কান দেন না। আবার অনেক কৌতূহলী মানুষ তার মাথার উপর চাষ করা চাল কিনতে চান। এই বিষয়টি নিয়ে তিনি বড্ড ক্ষোভ প্রকাশ করেছেন। এ সমস্ত মানুষদের কাছে তিনি টাকার বিনিময়েও তার মাথার উপরে চাষ হওয়া চাল বিক্রি করেন না। এখনো পর্যন্ত এই ব্যক্তির নামধাম কিছুই জানা যায়নি। তবে সামাজিক মাধ্যমে তার মাথার উপর ধান চাষের ভিডিও ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *