রাম মন্দির উদ্বোধনে নিমন্ত্রণ পেলেন না শাহরুখ, সালমান, আমির! একসঙ্গে বাদ পড়ল ৩ খানের নাম!

রাম মন্দির উদ্বোধনে নিমন্ত্রণ পেলেন না শাহরুখ, সালমান, আমির! একসঙ্গে বাদ পড়ল ৩ খানের নাম!

রাম মন্দির উদ্বোধনে নিমন্ত্রণ পেলেন না
শাহরুখ, সালমান, আমির!

একসঙ্গে বাদ পড়ল
৩ khan এর নাম!

যেখানে গোটা বলিউডকে
ডাকা হয়েছে

আলিয়া থেকে সানি লিওনি’ও
নেমন্তন্ন পেয়েছে!

সেখানে কেন দূরে রাখা হল
এই তিন সুপারস্টারকে?

রাম মন্দিরের এহেন কাণ্ডে
সাংঘাতিক হৈচৈ দেশজুড়ে!

এগিয়ে আসছে রাম মন্দিরের উদ্বোধনের দিন। ইতিমধ্যেই রাম মন্দির কমিটির তরফে নেমন্তন্ন পর্ব সেরে ফেলা হয়েছে। গোটা দেশের সমস্ত নামিদামি ব্যক্তিবর্গকে আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু এই আমন্ত্রণ পর্বের জেরে আচমকা, রাম মন্দির কতৃপক্ষকে কঠোর সমালোচনা শুনতে হচ্ছে। কেউ কেউ বলছেন, রাম মন্দির কর্তৃপক্ষ নিমন্ত্রণ করার সময়, হিন্দু-মুসলিম ভেদাভেদ করেছেন। আসলে ঘটনার সূত্রপাত, রাম মন্দিরে আমন্ত্রিত বলিউড অতিথিদের তালিকা থেকে। আপনারা ইতিমধ্যেই জানেন রাম মন্দির উদ্বোধনে বলিউডের স্বনামধন্য বহু তারকাকে নেমন্তন্ন পাঠানো হয়েছে। বলিউডের নবীন প্রজন্ম থেকে শুরু করে প্রবীণ বর্ষিয়ান এবং কিংবদন্তি অভিনেতা অভিনেত্রীদের ডাকা হয়েছে। যেখানে অমিতাভ বচ্চন থেকে শুরু করে অনুপম খের, টাইগার শ্রফ, অক্ষয় কুমার, সঞ্জয় লীলা বনশালি, কঙ্গনা রানাওয়াত সহ বলিউডের এক ঝাঁক সুপরিচিত মুখেরা রয়েছেন।

কিন্তু বলিউডের এই গোটা অতিথি তালিকায় যাদের নাম সবার প্রথমে থাকার কথা, তাদের কারো নামই চোখে পড়েনি। অতিথি তালিকায় সালমান খান, শাহরুখ খান এবং আমির খান এদের তিনজনের মধ্যে একজনেরও নাম নেই। রাম মন্দির উদ্বোধনের মতো এত বড় অনুষ্ঠানে এই তিন খানের কাউকেই ডাকা হয়নি বিষয়টি নিয়ে বেশ শোরগোল শুরু হয়েছে। এর কারণ হিসেবে অনেকেই ধর্মের দিকে ইঙ্গিত করছেন। ধর্মকে কেন্দ্র করে নানা রকম তর্ক-বিতর্ক দেখা দিচ্ছে। বিভিন্ন রকম উস্কানিমূলক বক্তব্যও শোনা যাচ্ছে। সালমান খান, শাহরুখ খান এবং আমির খান এরা তিনজনই সিনেমার মধ্য দিয়ে ভারতকে নানা ভাবে রিপ্রেজেন্ট করেছেন। আর উল্লেখযোগ্য বিষয় হলো শাহরুখ খান, যাকে গোটা বিশ্ব কদর করে, দেশ , বিদেশের নানা প্রান্তে তার ডাক পড়ে। বিদেশীর এই তিন খানের কাছে আসেন, বিভিন্ন বড় বড় উদ্বোধনী অনুষ্ঠানের তাদের নিয়ে যাওয়ার জন্য। আর সেখানে ভারতের এত বড় আয়োজনে এই তিন খানের উপস্থিতি থাকবে না, সেটাই সকলের মনে খটকা লাগাচ্ছে।

তবে এই বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত রাম মন্দির কর্তৃপক্ষ ও তিন খানের কেউই মুখ খোলেননি। ঠিক কি কারনে সালমান, শাহরুখ এবং আমিরকে ডাকা হলো না সে নিয়ে কোন সদউত্তর পাওয়া যায়নি। রাম মন্দিরের মতন এত বড় আয়োজনের দিন এই তিন খান কোথায় থাকবেন, তাদের কাজের চাপ আছে কি না সেগুলো এখনো খোলসা হয়নি। তবে সমালোচকদের একাংশ এই বিষয়টিকে ইতিবাচকভাবে দেখার অনুরোধ জানিয়েছেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *