বিড়ি ব্যবসায়ী বায়রন বিশ্বাস মোট কত টাকার মালিক জানেন? বাড়ি ভর্তি লক্ষ লক্ষ টাকা, তোড়া তোড়া সোনা! বায়রনের ধন দেখলে লজ্জা পাবে যে কেউ

বিড়ি ব্যবসায়ী বায়রন বিশ্বাস মোট কত টাকার মালিক জানেন? বাড়ি ভর্তি লক্ষ লক্ষ টাকা, তোড়া তোড়া সোনা! বায়রনের ধন দেখলে লজ্জা পাবে যে কেউ

বিড়ি ব্যবসায়ী বায়রন বিশ্বাস
মোট কত টাকার মালিক জানেন?

বাড়ি ভর্তি লক্ষ লক্ষ টাকা!
তোড়া তোড়া সোনা!

অপূর্ব চোখ-ধাঁধানো ঘর!
গ্যারেজে বিলাসবহুল গাড়ি!

বায়রনের সম্পত্তির পাহাড় দেখলে
লজ্জা পাবে বড় বড় শিল্পপতিরাও

একসময় বায়রন বিশ্বাস কংগ্রেসে ছিলেন। সেখান থেকে পরবর্তীতে লাফ দিয়ে তৃণমূলে আসেন। সে সময় চারিদিকে দলবদলু বায়রনকে নিয়ে বিস্তর সমালোচনা হয়। এখনো সেই সমালোচনা চলছে। বর্তমানে বায়রন বিশ্বাস দায়িত্বসহকারে, সাগরদিঘির বিধায়ক পদ সমালাচ্ছেন। সম্প্রতি এই বাইরন বিশ্বাসের বাড়িতে ইডি সিবিআই মিলে টানা ১৯ ঘণ্টা তল্লাশি চালিয়েছে। আর এই গোটা তল্লাশিতে, বায়রন বিশ্বাসের বাড়ি থেকে যা যা উদ্ধার হয়েছে, তা দেখে তদন্ত আধিকারীকদের চোখ কপালে উঠে গিয়েছে। গোটা তল্লাশিতে বায়রনের বাড়ি থেকে লক্ষ লক্ষ টাকার বান্ডিল আর বিপুল পরিমাণ সোনা উদ্ধার করা হয়েছে। এগুলো শোনার পর বায়রন বিশ্বাসের মোট সম্পত্তির পরিমাণ সম্পর্কে অনেকেরই কৌতূহল জন্মেছে। আজকের প্রতিবেদনে আপনাদের বায়রনের ধনসম্পদ সম্পর্কে জানাবো। যা আপনাদের হুঁশ উড়িয়ে দেবে। সামান্য একজন বিধায়কের সম্পত্তি যে আকাশ ছুঁতে পারে তা বায়রন বিশ্বাসকে না দেখলে বুঝতে পারবেন না।

বায়রন বিশ্বাস উপনির্বাচনের হলফনামায় যে সমস্ত তথ্য জমা দিয়েছেন সেখান থেকে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গিয়েছে। ২০১৭ থেকে ২০১৮ সালে বায়রণ বিশ্বাসের মোট আয় হয়েছিল ৩৫ লক্ষ ৯৩ হাজার ২ টাকা। ২০১৮ থেকে ২০১৯ সালে সেই আয় বেড়ে হয়েছিল ৬৯ লক্ষ ১৬ হাজার ১৪৯ টাকা। যত সময় গিয়েছে তত এই অঙ্ক লাফিয়ে লাফিয়ে বেড়েছে। ২০২০ থেকে ২০২১ সালে বায়রনের আয় হয়েছিল ৪০ লক্ষ ৪২ হাজার ৮৭০ টাকা। বায়রন বিশ্বাসের সম্পত্তি তালিকায় একাধিক ব্যাংক একাউন্ট, বিনিয়োগ, গাড়ি-বাড়ি, গয়না অনেক কিছুই রয়েছে। সবকিছু একত্রিত করলে ৩ কোটি ৫৩ লক্ষ বারো হাজার টাকার আশেপাশে দাঁড়াবে। বায়রন বিশ্বাসের একাধিক বাড়ি রয়েছে। তবে যে বাড়িটিতে তিনি থাকেন সেটি বিশাল বড় জমি জুড়ে তৈরি হয়েছে। যেখানে অনেকগুলো দামি দামি গাড়িও রয়েছে। তথ্যসূত্রে খবর, তিনি কলকাতায় এলে পার্ক সার্কাসের বিশাল বড় একটি বাংলোতে ওঠেন। যেখানে তিনি একেবারে আলিশান ভাবে থাকেন। বায়রন বিশ্বাসের বাড়িতে বিশাল বড় প্রাঙ্গণ জুড়ে বিড়ির কাজ হয়। তার আন্ডারে হাজারেরও বেশি বিড়ি বাঁধার কর্মী রয়েছেন। এদের তিনি প্রত্যেকটি মাইনে দিয়ে রেখেছেন।

বায়রন বিশ্বাসের মতোই সম্পত্তির তালিকায় রাজার হালে রয়েছেন তার স্ত্রী সুরিয়া বিশ্বাস। তিনিও সম্পত্তির নিজেকে স্বামীকে টেক্কা দিতে ওস্তাদ। স্ত্রী সুরিয়া বিশ্বাসের আয় ২০১৭ থেকে ২০১৮ সালে হয়েছিল ২২ লক্ষ ২১ হাজার ৮৮ টাকা। ২০১৮ থেকে ২০১৯ সালে সেই আয় বেড়ে হয়েছিল ৪৫ লক্ষ ৪৪ হাজার ৩৬৫ টাকা। এভাবে বছরে বছরে আয় শুধু বেড়েছে।

বায়রন বিশ্বাস এমনই একজন ধনী বিধায়ক যার আন্ডারে অনেক রকমের ব্যবসা রয়েছে। তার নামে, নার্সিংহোম থেকে শুরু করে তামাক স্টোর, বিড়ি বাধার কারখানা, স্কুল, হসপিটাল, গ্যারেজও রয়েছে। বায়রন বিশ্বাসের বাড়িতে প্রচুর পরিমাণে স্বর্ণ রয়েছে। এছাড়াও তার কাছে একাধিক মোটা অংকের ব্যাংক একাউন্ট রয়েছে। তিনি তো ব্যাংকে টাকা রাখেনই তার সঙ্গে বাড়িতেও বস্তা ভরে ভরে টাকা রাখেন। সবমিলিয়ে বায়রন বিশ্বাসের ধন-সম্পত্তির তালিকায় একেবারে তাক লাগানোর মত।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *