জানেন? বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোট কত টাকার মালিক? ধারে কাছে নেই মোদী – মমতা – খালেদা জিয়া

জানেন? বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোট কত টাকার মালিক? ধারে কাছে নেই মোদী – মমতা – খালেদা জিয়া

জানেন?

বাংলাদেশের প্রধানমন্ত্রী
শেখ হাসিনা মোট কত টাকার মালিক?

ধারে কাছে নেই
ভারতের মোদী – মমতা!

রাজপ্রাসাদের মতন বাড়ি,
বিলাসবহুল গাড়ি!
ব্যাঙ্ক ভর্তি বিপুল টাকা!

যা দেখে, খালেদা জিয়াও
লজ্জায় মুখ ঢাকেন!

দেখুন কি কি আছে
শেখ হাসিনার সম্পত্তি তালিকায়

বাংলাদেশের ইতিহাসে একটানা সবচেয়ে বেশি সময় ধরে, শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর দায়িত্বে রয়েছেন। বিশ্বের সবথেকে ক্ষমতাশালী রাষ্ট্রনেত্রীদের মধ্যে তিনি একজন। এই পর্যন্ত, তিনি চার চারবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়েছেন। ২০২৪ সালে পঞ্চম বারের জন্য প্রধানমন্ত্রী হওয়ার লড়াইয়ে নামছেন তিনি। সামনেই বাংলাদেশের দ্বাদশতম জাতীয় সংসদ নির্বাচন। সেখানেই আওয়ামী লীগের চেয়ারপারসন হিসেবে শেখ হাসিনাকে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যাবে। ইতিমধ্যে শেখ হাসিনা মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর মনোনয়নপত্র জমা দেওয়ার সাথে সাথেই তিনি জানিয়ে এও দিয়েছেন, তার কাছে মোট কত টাকার সম্পত্তি রয়েছে। তিনি যা যা বলেছেন তা শুনেল ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও লজ্জায় পড়ে যাবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মোট ২.২৩ কোটি টাকার মালিক। অন্যদিকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মাত্র ১৫ লক্ষ টাকার মালিক। তাহলে বুঝতেই পারছেন কোন পজিশনের রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। আরো একটি, উল্লেখযোগ্য বিষয় হলো, সম্পত্তির নিরিখে, শেখ হাসিনার ধারে কাছেও নেই বাংলাদেশের বিরোধী দলনেত্রী খালেদা জিয়া।

হলফনামা সূত্রে খবর, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোট ৪ কোটি ৩৬ লক্ষ টাকার মালিক। কি শুনেই চোখ কপালে উঠে গেল? এখানেই শেষ নয়, আরো আছে। খরচনামায় শেখ হাসিনা দাবি করেছেন, তার বার্ষিক আয় এক কোটি সাত লক্ষ টাকা। যা অনেক বড় বড় শিল্পপতিরাও কামাতে পারেন না। শুধু শিল্পপতি কেন? বিশ্বের অনেক তাবড় তাবড় স্বনামধন্য প্রধানমন্ত্রীরাও এত টাকা উপার্জন করতে পারেন না। শেখ হাসিনা জানিয়েছেন তার আয়ের একটি বড় অংশ আসে কৃষি জমি থেকে। কৃষি জমির কারণেই, শেখ হাসিনার ২০১৮ সালে যত টাকা উপার্জন হত, বর্তমান সময়ে সেই উপার্জনের অঙ্ক লাফিয়ে লাফিয়ে চারগুন বেড়ে গিয়েছে। কৃষি জমি ছাড়াও শেখ হাসিনার আয় বৃদ্ধির আরও একটি প্রধানতম উৎস হল সিকিউরিটিজ। এছাড়াও গত চার বছরে শেখ হাসিনা ফিক্সড ডিপোজিট এবং অন্যান্য সঞ্চয়পত্র হিসেবে হিসেবে মোট ৭৬ লক্ষ টাকা বিনিয়োগ করেছেন।

স্থাবর সম্পত্তির দিক থেকেও শেখ হাসিনা যথেষ্ট পরিপুষ্ট। তিনি ৬ একর জমি মালিক, পাশাপাশি একটি খামারও রয়েছে। শেখ হাসিনার কাছে একটি বিলাসবহুল গাড়ি রয়েছে। গাড়িটির বর্তমান বাজার মূল্য অনেকটাই। এছাড়াও তিনি যে বাড়িটিতে থাকেন সেটিও নজরকাড়া, দুর্ধর্ষ। বাড়িটিতে বিশাল বড় আঙ্গিনা, বিস্তৃত বাগান রয়েছে। সব।মিলিয়ে বেশ রাজকীয় ভাবেই শেখ হাসিনা জীবন যাপন করেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *