রোজ সকালে খালি পেটে চিবিয়ে খান দু কোয়া রসুন!পাল্টে যাবে গোটা জীবন, শরীর থেকে নিংড়ে বেরোবে রোগ জীবাণু

রোজ সকালে খালি পেটে চিবিয়ে খান দু কোয়া রসুন!পাল্টে যাবে গোটা জীবন, শরীর থেকে নিংড়ে বেরোবে রোগ জীবাণু

রোজ সকালে খালি পেটে চিবিয়ে খান দু কোয়া রসুন!!পাল্টে যাবে গোটা জীবন!! শরীর থেকে নিংড়ে বেরোবে রোগ জীবাণু!! বাপ বাপ করে পালাবে বড় বড় অসুখ!! বন্ধ হয়ে যাবে, শরীরে ভাইরাস ঢোকার রাস্তা!! উপকার পেতে কিভাবে খাবেন রসুন? জেনে নিন …………….. সকালে ঘুম থেকে উঠে রসুন খাওয়ার কথা আমরা অনেকেই শুনেছি। কারো মতে এভাবে রসুন খাওয়া ভালো, আবার কারো মতে এভাবে রসুন খাওয়া ঠিক নয়। তবে এই সমস্ত তর্ক বিতর্কের অবসান ঘটিয়ে বৈজ্ঞানিকরা প্রমাণ করে দিয়েছেন, খালি পেটে রসুন খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই ভালো এবং উপকারী। টানা ৭ দিন খালি পেটে দু কোয়া করে রসুন খেলে আপনার শরীরে যে পরিবর্তন ঘটবে তা আপনার নিজেরই বিশ্বাসই হবে। শরীরের প্রত্যেক অঙ্গে অঙ্গে, আপনি ফল পাবেন।

প্রথমে দেখুন কিভাবে সকালে খালি পেটে রসুন খেতে হবে –

আপনারা তিনভাবে রসুন খেতে পারেন।

এক, মধু ও রসুন- এর জন্য লাগবে একটি ছোট্ট রসুন এবং দু চামচ মধু। একটি রসুন থেকে দুটো কোয়া বার করে নিন। এরপর সেগুলো পরিষ্কার করে, কুচি কুচি করে কেটে, এক পাশে রেখে দিন। এবার সেই কুচি করা রসুনে মধু মিশিয়ে দিন। এই মিশ্রণটি রোজ সকালে ঘুম থেকে উঠে খালি পেটে খেয়ে নিন।

দুই, শুধু রসুন – এইভাবে খেতে চাইলে রসুনের সঙ্গে আর কিছু মেশাতে হবে না। কেবল রসুন নিলেই হবে। সেই রসুন থেকে দুটো কোয়া ছাড়িয়ে বেটে নিন। এই বাটা রসুন রোজ সকালে খালি পেটে খান।

তিন, রসুন ও গরম জলের টনিক – এটি শরীরের জন্য খুবই উপকারী। এই মিশ্রণটি নিয়মিত খেলে, শরীর থেকে যাবতীয় বিষাক্ত বর্জ্য বেরিয়ে যায়। শরীর হয়ে চাঙ্গা হয়ে ওঠে। এই মিশ্রণটি বানাতে লাগবে দুই কোয়া রসুন ও এক গ্লাস উষ্ণ গরম জল।

দেখুন এভাবে রসুন খেলে শরীরে কি কি ম্যাজিক ঘটবে –

১, রক্তচাপ ও রক্ত জমাট বাঁধা কমিয়ে দেয় – চিকিৎসাশাস্ত্রে রসুনের ব্যবহার বহু পুরনো। নিয়মিত রসুন খেলে রক্ত চাপ ও রক্ত জমাট বাঁধার সমস্যা কমে যায়। রসুন রক্ত চলাচলকে স্বাভাবিক করে।

২, ক্যান্সারের বাড়াবাড়িকে আটকে দেয় – রসুন শরীরে ক্যান্সারের জীবাণুকে ঢুকতে বাধা দেয়। এমনকি রসুনের সাহায্যে শরীরে কেমোথেরাপির বিষক্রিয়াকেও আটকানো যায়। চিকিৎসকরা নিয়মিত পাতে রসুন রাখার পরামর্শ দিয়ে থাকেন।

৩, কোলেস্টরল কমায় – রসুনের রসে এক প্রকার ঘনত্ব থাকে। যা কোলেস্টরলকে কমিয়ে দেয়।

৪, কিডনি সুস্থ রাখে – রসুনের বেশ কিছু যৌগ উপাদান পাওয়া যায়। যা কিডনিকে নিরাপদ রাখে। কিডনির সুস্থতা বজায় রাখে।

৫, ইমিউনিটি সিস্টেমকে ভালো রাখে – গবেষণা দেখা গিয়েছে রসুন মানব শরীরের যে কোনো প্রকার প্রদাহ কমাতে সাহায্য করে। এমনকি রসুনের এমন কিছু উপাদান রয়েছে যার সাহায্যে ইমিউনিটি সিস্টেম স্ট্রং হয়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *