রাম মন্দিরের প্রসাদ খেতে চাইলে, মানতে হবে এই ১টি নিয়ম! তবেই মিলবে, রাম লালার মহাপ্রসাদ

রাম মন্দিরের প্রসাদ খেতে চাইলে, মানতে হবে এই ১টি নিয়ম! তবেই মিলবে, রাম লালার মহাপ্রসাদ

রাম মন্দিরের প্রসাদ খেতে চাইলে,
মানতে হবে এই ১টি নিয়ম!

তবেই মিলবে
রাম লালার মহাপ্রসাদ!

সুস্বাদু ভোগের নাড়ু,
দুর্দান্ত মাখনের লাড্ডু!
রাম লালার প্রসাদে থাকছে নানা চমক!

দেখুন কিভাবে সংগ্রহ করবেন,
অযোধ্যার রাম মন্দিরের প্রসাদ

অযোধ্যায় চলছে রাম মন্দিরের ফিনিশিং টাচ। এরপর ২২ জানুয়ারি রাম মন্দিরের দরজা চিরতরে খুলে যাবে। উদ্বোধনের পর থেকেই রাম মন্দিরে অগণিত দর্শনার্থীদের ভিড় নামবে বলে অনুমান করছেন রাম মন্দিরের ট্রাস্ট কতৃপক্ষ। বিশেষ করে রাম মন্দিরে রামলালার প্রসাদ গ্রহণ করতে দূর দূরান্ত থেকে ভক্তদের ঢল নামবে অযোধ্যায়। রাম মন্দিরের প্রসাদ একেবারে সাধারণ কোনও প্রসাদ হবে না। রাম মন্দিরের রাম লালাকে রাজকীয়ভাবে ভোগ প্রসাদ ছড়ানো হবে। নানা উপাচার্য নৈবদ্য নিবেদন করা হবে।

রাম লালার প্রসাদে থাকবে বাহারি নিরামিষ পদ। ভগবান শ্রী রাম চন্দ্রের সমস্ত পছন্দের খাবারই প্রসাদে ঠাঁই পাবে। রামমন্দিরের দর্শনার্থীদের রাম লালার প্রসাদ পাওয়ার জন্য কুপন কাটতে হবে। সেই কুপন দেখিয়ে প্রসাদ নিতে হবে। রাম মন্দির থেকে বেরিয়ে যাওয়ার সময়, দর্শন মার্গ বলে আলাদা করে একটি জায়গা থাকবে। যেখান থেকে ভক্তরা প্রসাদ পাবেন। সেখানে গিয়েই কুপন দেখালে সাথে সাথে ভক্তরা প্রসাদ গ্রহণের সুযোগ পেয়ে যাবেন। প্রসাদ খাওয়ার সময় ভক্তরা যাতে তাদের জুতো, ব্যাগ জমা রাখতে পারেন সেই ব্যবস্থাও রাখা হয়েছে। এমনকি প্রসাদ খাওয়ার পর বিশ্রাম নেওয়ার স্থানও রয়েছে। সেখানে ভক্তরা নিশ্চিন্তে তাদের মাল পত্র রাখতে পারবেন। তবে কুপনের দাম কত হবে, সেটা এখনো জানানো হয়নি। খুব শীঘ্রই তা জানিয়ে দেওয়া হবে।

রাম মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মন্দির চত্বরে যাতে কোন প্রকার হুঁড়োহুঁড়ি না হয় তাই প্রসাব বিতরণে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। এই ব্যবস্থার ফলে প্রতিটি ভক্ত সুষ্টু ভাবে প্রসাদ গ্রহণ করতে পারবেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *