এবার ১টি চামচই জানিয়ে দেবে আপনি আসলেই সুস্থ নাকি অসুস্থ! এভাবেই ব্যবহার করুন রান্নাঘরে থাকা চামচ

এবার ১টি চামচই জানিয়ে দেবে আপনি আসলেই সুস্থ নাকি অসুস্থ! এভাবেই ব্যবহার করুন রান্নাঘরে থাকা চামচ

এবার ১টি চামচই জানিয়ে দেবে
আপনি আসলেই সুস্থ নাকি অসুস্থ!

দেখিয়ে দেবে,
আপনার কিডনি ঠিক আছে নাকি নষ্ট!

জানিয়ে দেবে, আপনার
হার্ট অ্যাটাকের সম্ভাবনা কতটা!

পরীক্ষা ছাড়াই বুঝিয়ে দেবে
জটিল জটিল রোগের ইঙ্গিত!

শুধু এভাবে ব্যবহার করুন
রান্নাঘরে থাকা চামচ

তারপর যা ঘটবে
বিশ্বাসই করতে পারবেন না

আমাদের জিভের সঙ্গে শরীরের একটি গভীর যোগসূত্র রয়েছে। আর তাইতো ডাক্তারের কাছে গেলে তারা প্রথমেই বলেন জিভ বার করুন। ডাক্তাররা জিভ দেখে নানারকম রোগের ইঙ্গিত পেয়ে যান। আজ আপনাদের রোগ নির্ণয়ের জন্য জিভ সম্পর্কিত একটি সহজ পদ্ধতি সম্পর্কে জানাবো। যার সাহায্যে আপনি বাড়ি বসেই ফটাফট ধরে ফেলতে পারবেন আপনার শরীরে কি কি রোগ হয়েছে। এই পদ্ধতির সাহায্যে আপনি গুনে গুনে সাতটি মারাত্মক রোগ ধরে ফেলতে পারবেন। এই পরীক্ষাটির জন্য আপনার লাগবে শুধুমাত্র একটি চায়ের চামচ এবং একটি স্বচ্ছ প্লাস্টিকের প্যাকেট। মনে রাখবেন চামচটি স্টিলের হতে হবে। এর জন্য আপনাকে বেশি কিছু খরচ করতে হবে না।

দেখুন কিভাবে এই পরীক্ষাটি করবেন?

পরীক্ষাটি সকালে ঘুম থেকে উঠে খালি পেটে করতে হবে। অবশ্যই টুথব্রাশ করার আগেই এই পরীক্ষাটি করবেন। কোন কিছু খাওয়া যাবেনা এবং জলও ছোঁয়া যাবে না। এই অবস্থাতেই জিভের মধ্যে ১টি চামচ চেপে ধরুন। চামচটি জিভের উপরের পাটিতে চেপে ধরবেন। এক্ষেত্রে আপনি চামচটির দুটো দিকের মধ্যে, যেকোনো একটি দিক রাখতে পারেন। লক্ষ্য করে দেখবেন, সেই চামচটির মধ্যে আপনার মুখের লালা লেগে যাবে। এরপর চামচটি অন্য কোথাও না রেখে সাথে সাথে, সঙ্গে রাখা স্বচ্ছ প্লাস্টিকের মধ্যে ভরে ফেলুন। এরপর হল আসল কাজ। এবার প্লাস্টিক সমেত ওই চামচটিকে একটি টেবিল ল্যাম্পের আলোর নিচে এক মিনিটের জন্য রাখুন। এরপর চামচটি বের করে ভালো করে লক্ষ্য করে দেখুন চামচের গায়ে কোন দাগ আছে কিনা, সেই সঙ্গে শুঁকে দেখুন চামচের গায়ে কোন গন্ধ আছে কিনা। যদি দেখেন গন্ধ কিংবা দাগ কোনটাই নেই তাহলে বুঝতে পারবেন আপনি ভিতর থেকে একেবারেই সুস্থ। আর যদি দাগ এবং গন্ধ বেরোয় তাহলে বুঝতে পারবেন আপনি ভেতর থেকে সুস্থ নন। এই দাগ এবং গন্ধ থেকে আপনি সাতটি রোগের লক্ষণ সম্পর্কে জানতে পারবেন

প্রথমটি হল দুর্গন্ধ। যদি ওই চামচটি থেকে দুর্গন্ধ বেরোয়, তাহলে বুঝতে পারবেন আপনার লিভার বা ফুসফুসে সমস্যা রয়েছে।

দ্বিতীয়টি হল মিষ্টি বা ফলের মতো গন্ধ। যদি চামচটি থেকে এই জাতীয় কোন গন্ধ বেরোয় তাহলে বুঝতে পারবেন আপনার ডায়াবেটিস অর্থাৎ মধুমেহ রোগ হয়েছে।

তৃতীয়টি হল, চামচ থেকে ঝাঁঝালো গন্ধ বেরোনো। যদি এই জাতীয় গন্ধ বেরোয় তাহলে বুঝে নিতে হবে আপনার কিডনিতে দোষ রয়েছে।

চার নম্বরটি হল চামচের গায়ে সাদা দাগ। এই লক্ষণটি দেখলে আপনাকে নিশ্চিত হতে হবে, আপনার ফুসফুসে সংক্রমণ এর সম্ভাবনা রয়েছে।

৫ নম্বরটি হল চামচের গায়ে বেগুনি রঙের দাগ। এই দাগ রক্ত চলাচলের সমস্যাকে বোঝায়।

৬ নম্বরটি হল চামচের গায়ে হলুদ রঙের দাগ। এই লক্ষণটি দেখলেই, বুঝে নিতে হবে থাইরয়েড গ্রন্থির কোনও সমস্যা দেখা দিচ্ছে।

সবার শেষের লক্ষণটি হল চামচের গায়ে কমলা রঙের দাগ। এ লক্ষণটি দেখলেই আপনাকে বুঝতে হবে আপনার রক্তে কেরোটিন সদৃশ্য উপাদান জমা হচ্ছে। যা ভবিষ্যতে আপনার স্বাস্থ্য ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে।

চামচের এই পরীক্ষার পর যদি এই লক্ষণ গুলো দেখা যায় তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *