অযোধ্যার রাম মন্দিরে ঢুকে ভুলেও এই ৫টি কাজ করবেন না! তাহলেই সর্বনাশ, চিরকালের জন্য বন্ধ হয়ে যাবে রাম মন্দিরে ঢোকার দরজা

অযোধ্যার রাম মন্দিরে ঢুকে ভুলেও এই ৫টি কাজ করবেন না! তাহলেই সর্বনাশ, চিরকালের জন্য বন্ধ হয়ে যাবে রাম মন্দিরে ঢোকার দরজা

অযোধ্যার রাম মন্দিরে ঢুকে
ভুলেও এই ৫টি কাজ করবেন না!

তাহলেই সর্বনাশ!

আর কোনও দিন
ঢুকতে পারবেন না রাম মন্দিরে!

দর্শন করতে পারবেন না
রামলালাকে!

চিরকালের জন্য বন্ধ হয়ে যাবে
রাম মন্দিরে ঢোকার দরজা!

দেখুন তো এই ৫ টি কাজ
কি কি

অযোধ্যায় চলছে রাম মন্দিরের ফিনিশিং টাচ। ২২ জানুয়ারী খুলে যাবে রাম মন্দিরের দরজা। উদ্বোধনের পরেই রাম মন্দিরে অজস্র ভক্তের ভীড় নামবে বলে, অনুমান রাম মন্দিরের ট্রাস্ট কতৃপক্ষের। এই সময় দেশ, বিদেশ থেকে ঝাঁকে ঝাঁকে ভক্তরা আসবেন রাম লালাকে দেখতে। এমন পরিস্থিতিতে রাম মন্দিরে যাতে কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে, কোনোভাবে যাতে মন্দিরের মান ক্ষুণ্ন না হয়, সেই জন্য ইতিমধ্যেই কড়া বিধি নিষেধ চালু করে দেওয়া হয়েছে। ভক্তদের উদ্দেশ্যে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, রাম মন্দিরে ঢুকে কোন কোন কাজগুলো করা যাবে না। বিশেষ করে ৫টি কাজ ভুলেও করা যাবে না! আসলে রাম মন্দির একেবারেই ছোট খাটো কোনও মন্দির নয়। এই মন্দির নিয়ে গোটা বিশ্বজুড়ে আলোচনা চলছে। অনেক যুদ্ধ করে এই মন্দির নির্মাণের ক্ষমতা পেয়েছে সনাতনধর্মীরা। বিশ্বের সমস্ত নামি দামি উপাদান দিয়ে এই মন্দির নির্মাণ করা হচ্ছে। অতএব বুঝতেই পারছেন যে, এই মন্দিরে যাওয়া একেবারেই চাট্টিখানি কথা নয়। এক নজরে দেখুন রাম মন্দিরের ঢুকে কোন ৫টি কাজ করা যাবে না –

১, বিনা অনুমতিতে ছবি তোলা – যদি অযোধ্যার রামলালাকে দর্শনের ইচ্ছে থাকে তাহলে ভুলেও করবেন না এই কাজটি। অযোধ্যায় নির্মিত রাম মন্দিরটি ভারত তথা গোটা বিশ্বের কাছেই একটি নতুন চমক। রাম মন্দির কর্তৃপক্ষ চাইছেন, সকলের মধ্যেই যেন এই উত্তেজনা বজায় থাকে। সেই কারণেই এই মন্দিরের ছবি তোলার ক্ষেত্রে অনেক বেশি পরিমাণে কঠোর বিধি নিষেধ জারি করা হয়েছে। আসলে , ভক্তদের লাগাম ছাড়া ছবি তোলার সুযোগ দেওয়া হলে, রাম মন্দিরের আভিজাত্য, রয়েলটি ও আকর্ষণ কমে যেতে পারে বলে অনুমান করছেন রাম মন্দির কতৃপক্ষ কমিটি। আর তাই রাম মন্দিরের প্রবেশ পথ থেকে শুরু করে গোটা মন্দির চত্বরে ছবি তোলার জন্য একাধিক নিয়ম জারি করা হয়েছে। এক্ষেত্রে কেউ বিনা অনুমতিতে, নিয়ম অলংঘন করে ছবি তুললে, কঠোর শাস্তির মুখে পড়বেন।

২, পকেটমারি – রাম মন্দির কর্তৃপক্ষের ইচ্ছে, গোটা রাম মন্দির চত্বরটি একটি অপরাধমুক্ত স্থান হবে। যেখানে কোনও প্রকার অপরাধ সংক্রান্ত কাজকর্ম হবে না। পকেটমারি থেকে জুতো চুরি কোনোটাই যেন রাম মন্দিরে না হয় সেটাই চাইছেন রাম মন্দির কমিটি। আর সেই লক্ষ্যকে বাস্তবায়নের উদ্দেশ্যে রাম মন্দিরের গোটা চত্বরে শক্তিশালী সিসিটিভি ফুটেজ বসানো হয়েছে। এই সিসিটিভি ফুটেজগুলো আধুনিক ও মানসম্মত। এগুলোর সাহায্যে কোন জায়গায়, কে, কি, করছে সমস্ত কিছু খুঁটিয়ে খুঁটিয়ে দেখা যাবে। রাম মন্দির চত্বরে একটি সামান্য পিন হারালেও যাতে সেটা খুঁজে পাওয়া যায় তেমনি ব্যবস্থা রাখা হয়েছে। তাই রাম মন্দিরে রাম লালাকে দর্শন করতে চাইলে ভুলেও এই ধরনের অপরাধ করবেন না। এমনকি আপনার চোখের সামনে এই ধরনের কোনো অপরাধ সংগঠিত হলে সাথে সাথেই মন্দির কর্তৃপক্ষকে জানান।

৩, যেখানে সেখানে পানের পিক ফেলা – অযোধ্যার রাম মন্দির চত্বরে ভুলেও করবেন না এই কাজটি। ভারতের বহু মানুষের মধ্যে যেখানে সেখানে পানের পিক, গুটকা ছুঁড়ে ফেলার অভ্যেস আছে।। রামমন্দিরের ভক্তরাও যাতে রাম মন্দিরের ভেতরে এই ধরনের কুকর্ম করতে না পারে, তাই বিশেষ কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। রাম মন্দিরের ভিতরে কোথাও ঘুটকা, পানের পিক, থুথু ফেলা যাবে না। যাবতীয় ময়লা আবর্জনা এবং পানের পিক ফেলার জন্য নির্দিষ্ট স্থান রাখা হয়েছে। সেখানেই ময়লা এবং পানের পিক ফেলতে হবে। এরপরও যদি কোনও ভক্ত এই ধরনের কুরুচিকর কাজ করে থাকে, তাহলে তাকে কঠোর শাস্তি সমেত মোটা অংকের জরিমানা দিতে হবে। সেই সঙ্গে এই ধরনের ভক্তদের চিহ্নিত করে তাদের জন্য রাম মন্দিরের দরজা চিরকালের জন্য বন্ধ করে দেওয়া হবে।

৪, রাম মন্দিরের সম্পত্তিতে আঘাত করা – অযোধ্যার রাম নগরীতে, রামলালার মন্দিরটিকে দুনিয়ার সমস্ত দামি দামি জিনিস দিয়ে সাজিয়ে তোলা হয়েছে। এক কথায় বলতে গেলে, বহু দামী দামী সুসজ্জিত সম্পদে অলঙ্কৃত গোটা রাম মন্দির। এই সমস্ত সম্পদের গায়ে যাতে কোনও প্রকার আঘাত না লাগে, সেই জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা আরোপ করা হয়েছে। রাম মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কোনও ভক্ত যদি সচেতন অবস্থায় রাম মন্দিরের সম্পত্তি নষ্ট করে, সেই ভক্তকে কঠোর শাস্তি সমেত, তার বিরুদ্ধে জরিমানা লাগু করা হবে। তাই আপনারা যারাই রাম মন্দির দর্শনের উদ্দেশ্যে যাবেন প্রত্যেকেই সাবধানতা অবলম্বন করবেন। চেষ্টা করবেন এই ধরনের ভুল থেকে দূরে থাকার।

৫, মন্দিরের পবিত্রতা রক্ষা – মন্দির মানেই হল দেবালয় যেখানে ভগবান বাস করেন। ঠিক তেমনি রাম মন্দিরও হল ভগবানের বাসস্থান। আর ভগবানের বাসস্থানে কখনোই অপবিত্র কাজ করা যায় না। রাম মন্দিরের ট্রাস্ট কমিটির পক্ষ থেকে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, কোনও ভক্ত রাম মন্দিরের পবিত্রতা নষ্ট করতে পারবেন না। কোন ভক্তের এমন কোন আচরণ যে আচরণের কারণে মন্দিরের পবিত্রতা লঙ্ঘন হতে পারে, সেই ধরনের কোনও কাজ মন্দির প্রাঙ্গণে করা যাবে না। সাম্প্রদায়িক ঝামেলা তৈরি করা, অসদ আচরণ, বিদ্রুপ মন্তব্য এই বিষয়গুলো মন্দিরের পবিত্রতা লঙ্ঘনের মধ্যে পড়ছে। এই ধরনের সমস্ত কর্মকাণ্ড রামমন্দিরে কঠোরভাবে নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।

উল্লেখিত এই কাজগুলো রাম মন্দিরে ঢুকে কখনোই করবেন না। তাহলে আপনার মান সম্মান ও রাম মন্দির ঢোকার রাস্তা চিরকালের জন্য নষ্ট নষ্ট হয়ে যাবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *