প্রকাশ্যে এল বিশ্বের সবথেকে জনপ্রিয় প্রধানমন্ত্রীর নামের তালিকা! ২০২৩ সালের লিস্টে ঘটল মারাত্মক রদবদল ! জানেন মোদীর স্থান কত?

প্রকাশ্যে এল বিশ্বের সবথেকে জনপ্রিয় প্রধানমন্ত্রীর নামের তালিকা! ২০২৩ সালের লিস্টে ঘটল মারাত্মক রদবদল ! জানেন মোদীর স্থান কত?

প্রকাশ্যে এল বিশ্বের সবথেকে
জনপ্রিয় প্রধানমন্ত্রীর নামের তালিকা!

২০২৩ সালের লিস্টে ঘটল
মারাত্মক রদবদল !

ভারতের প্রধানমন্ত্রীর ব্যাপারে
চাঞ্চল্যকর আপডেট!

যা কেউ ঘুণাক্ষরেও ভাবেনি
তাই হল সত্যি!

কেউ বিশ্বাসই করতে পারছে না
এই রিপোর্ট!

জানেন কত নম্বরে রয়েছে
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম?

গোটা বিশ্বজুড়ে একাধিক জনপ্রিয় প্রধানমন্ত্রীরা রয়েছেন। তার মধ্যে সবথেকে বেশি শোনা যায়, জো বাইডেন, জাস্টিন ট্রুডো, শিন জি পিং এর নাম। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামও শোনা যায়। অনেকেরই জানতে ইচ্ছে করে, এতগুলো জনপ্রিয় প্রধানমন্ত্রীর মধ্যে কার জনপ্রিয়তা সবচেয়ে বেশি! এই উত্তরটি খুঁজতেই সমীক্ষা চালিয়েছে মর্নিং কনসার্ট নামক একটি ডিজিটাল।ওয়েবসাইট। যারা প্রত্যেক বছর বিশ্বসেরা জনপ্রিয় প্রধানমন্ত্রীর নামের তালিকা প্রকাশ্যে নিয়ে আসেন। এই বছরও তাদের সমীক্ষা থেকে বিশ্বসেরা জনপ্রিয় প্রধানমন্ত্রীর নাম জানা গিয়েছে। তবে এদের সমীক্ষা রিপোর্ট থেকে, যে প্রধানমন্ত্রী সবচেয়ে জনপ্রিয় বলে জানা গিয়েছে তার নাম শুনলে আপনি ভিমড়ি খাবেন! তিনি আর কেউ নন,, তিনি আমাদের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদী। গোটা বিশ্বজুড়ে মোদীই হলেন সবচেয়ে জনপ্রিয় প্রধানমন্ত্রী। মোদির দাপটে ছিটকে গিয়েছে বাইডেন, ট্রুডোর মতন বড় বড় দুঁদে প্রধানমন্ত্রীরাও!! সমস্ত তবড় তাবড় প্রধানমন্ত্রীদের ছাপিয়ে মোদি হলেন ফার্স্ট বয়। আপনাদের জানিয়ে রাখি, এই প্রথমবার মোদী বিশ্বসেরা প্রধানমন্ত্রী হননি, এর আগেও বহুবার তিনি, গোটা বিশ্বের জনপ্রিয় প্রধানমন্ত্রীর শিরোপা জিতেছেন। মর্নিং কনসালটের রিপোর্ট অনুযায়ী, মোদী ৭৬ শতাংশ সমর্থন পেয়ে বিশ্বের অন্যান্য প্রধানমন্ত্রীদের হারিয়ে দিয়েছেন। গোটা বিশ্বের মধ্যে ৭৬ শতাংশ মানুষ মোদীর মতাদর্শ ও ব্যক্তিত্বকে সমর্থন জানিয়েছেন। মোদির নীতি ও আদর্শকেও বেশীরভাগ মানুষ দুহাত তুলে সাদরে গ্রহণ করেছেন। মর্নিং কনসালটের মতে, নরেন্দ্র মোদি যে পরিমাণ জনপ্রিয়তা পেয়েছেন, আমেরিকার প্রেসিডেন্টও সেই পরিমাণ জনপ্রিয়তা পাননি। কিন্তু নরেন্দ্র মোদী এমন কোন ট্রিকস চেলেছেন? যার জন্য গোটা বিশ্বজুড়ে তিনি এত জনপ্রিয়তা পেয়েছেন? এমনকি এখনো পেয়ে যাচ্ছেন!

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির আসল জনপ্রিয়তা লুকিয়ে রয়েছে _ তার পোশাক পরিচ্ছদ, বক্তব্য, নীতি ভাবনা, চিন্তা ও বাহ্যিক ভাবমূর্তিতে। আপনারা একটু লক্ষ্য করলেই দেখবেন নরেন্দ্র মোদি এমন একজন প্রধানমন্ত্রী, যিনি পূর্বের সকল প্রধানমন্ত্রীদের থেকে অনেক আলাদা। মোদি প্রকৃত অর্থেই ব্যতিক্রমী এবং ইউনিক। মোদি, বাকি প্রধানমন্ত্রীদের মতো চলেন না। মোদি খুব ভালোভাবেই জানেন জনসাধারণকে কোন টনিক দিয়ে বশে আনতে হয়। তবে নরেন্দ্র মোদির এত জনপ্রিয়তা হওয়ার মূল কারণ লুকিয়ে আছে ভারতেই। বিভিন্ন রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করেন নরেন্দ্র মোদির রেডিও শো ” মন কি বাত” মোদির জীবনের সবচেয়ে বড় টার্নিং পয়েন্টটি এনে দিয়েছিল। এই রেডিও শো এর হাত ধরেই নরেন্দ্র মোদি পৌঁছে গিয়েছিলেন গোটা দেশের ঘরে ঘরে। মন কি বাত এই অনুষ্ঠানটির মধ্য দিয়ে নরেন্দ্র মোদি স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক এই তিনটি স্তরকে একই সুতোয় বেধে দিয়েছিলেন। যা তার সবচেয়ে বড় পদক্ষেপ ছিল। এই অনুষ্ঠানটির মধ্য দিয়ে নরেন্দ্র মোদী এতটাই পাবলিসিটি পেয়েছিলেন যে, মোদিকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এছাড়াও জনপ্রিয়তা বাড়ানোর ক্ষেত্রে মোদির আরো একটি বড় ফ্যাক্টর হল বিদেশনীতি। নরেন্দ্র মোদী খুব সুন্দর ভাবে ছলে বলে বন্ধুত্ব করতে জানেন। তিনি শত্রুকেও বশে আনতে জানেন। তিনি তার নিজস্ব সুস্পষ্ট কথার গুনে বহু বড় বড় দেশের সঙ্গে সন্ধি চুক্তি সম্পন্ন করেছেন। একাধিক দেশের সঙ্গে মোদি তার সম্পর্ক মজবুত করেছেন। এতো গেল প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর জনপ্রিয় হওয়ার কারণে কথা। এবার দেখুন মোদীর পর সেরা দশের তালিকায় আর কোন কোন দেশ স্থান পেয়েছে –

মোদির পর দ্বিতীয় স্থানে ঠাঁই পেয়েছেন মেক্সিকোর প্রধানমন্ত্রী ম্যানুয়েল লোপেজ ওব্রাদর।

তৃতীয় স্থানে রয়েছেন সুইজারল্যান্ডের প্রধানমন্ত্রী অ্যালেন বারসেট।

চতুর্থ স্থানে ঠাঁই পেয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দা সিলভা।

পঞ্চম স্থান অধিকার করেছেন অজির প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ।

ষষ্ঠ স্থান অধিকার করেছেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলনি।

সপ্তম স্থানে রয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

অষ্টম স্থানে ঠাঁই পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

নবম স্থানে ঠাঁই পেয়েছেনন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক!

দশম স্থানে রয়েছেন ঘানার প্রধানমন্ত্রী।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *