মন্ত্রীদের ভরসার গাড়ি

দেশের মন্ত্রীদের ভরসা এই ৫ গাড়ি! হেভিওয়েট মন্ত্রীরা কেন পছন্দ করেন এই ৫ গাড়িও? কোটি কোটি টাকার মালিক হয়েও নেতা-মন্ত্রীরা কেন ভরসা করেন  এই ৫ গাড়িতে? হেভিওয়েটদের কোন কোন গাড়ি সবথেকে বেশি পছন্দ জানেন? আসুন জানা যাক, নেতা মন্ত্রীদের পছন্দের তালিকায় থাকা এই পাঁচ গাড়ির বিশেষত্ব কি?  কি কি  সুরক্ষা এবং সুবিধা পান পাওয়া যায় এই গাড়ি গুলিতে? কেন দেশের নেতা-মন্ত্রীরা এই গাড়িগুলির উপরে এত ভরসা করেন ?

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন! আর ভোটের বাজার মানেই হিড়িক পড়ে যায় দেশের নেতা মন্ত্রীদের ব়্যালি থাকে নির্বাচনী সভার। শহর থেকে দূরে প্রত্যন্ত এলাকায় দূরদূরান্তে প্রচারে জন্য হেভি ওয়েট নেতা-মন্ত্রীদের ভরসা  চার চাকা। জনগণের ভিড়ের মধ্য দিয়ে দুধ সাদা গাড়িতে হাত নাড়তে  নাড়তে এগিয়ে যাচ্ছেন নেতা-মন্ত্রীরা। এই দৃশ্যের সাথে পরিচিত কমবেশি আমরা সকলেরই। তাই শুধু দেশের সেলিব্রেটিরাই নয় নেতা-মন্ত্রীদের সংগ্রহেও রয়েছে বেশ কিছু নামি দামি গাড়ি। তবে তাঁরা বেশিরভাগ ক্ষেত্রেই চোখ বুজে ভরসা করেন টেকসই মজবুত গাড়ির উপরেই। আজকের প্রতিবেদনে আলোচনা করা হলো দেশের নেতা মন্ত্রীদের সংগ্রহে থাকা পাঁচ জনপ্রিয় গাড়ি সম্পর্কে।

SUV হল টয়োটা ফর্চুনার:
সাধারণ মানুষের মতোই দেশের নেতা-মন্ত্রীরাও চোখ বুজে ভরসা করেন জনপ্রিয় গাড়ি SUV হল টয়োটা ফর্চুনার-এর ওপর। এই গাড়িটির বিল্ড কোয়ালিটি, কমফোর্ট এবং স্পেসিফিকেশন একে সবচেয়ে নির্ভরযোগ্য করে তুলেছে। রাজনৈতিক নেতাদেররা কনভয়ে এই গাড়িটি  সবচেয়ে বেশি ব্যবহার করা হয়। ভারতের  বাজারে এই গাড়িটির দাম ৩৩.৪৩ লাখ টাকা। ভারতে প্রতি বছর হাজার হাজার ফর্চুনার বিক্রি করে জাপানি সংস্থাটি।

মাহিন্দ্রা স্করপিও:

নেতা-মন্ত্রীদের গাড়ি মানেই তা হবে একেবারে ধবধবে সাদা! ওই সাদা গাড়িটি হল মাহিন্দ্রা স্করপিও। তবে সাদা ছাড়াও আরও অনেক রংয়ের  স্করপিও পাওয়া যায়। এই চার চাকা গাড়ির দমদার লুক এবং দারুণ বিল্ড কোয়ালিটি ও কমফোর্টের কারণে বহু নেতাদের প্রথম পছন্দ মাহিন্দ্রা স্করপিও। এই গাড়ির দাম ১৫.৬২ লক্ষ  টাকা।

 

টয়োটা ইনোভা:

​দেশের হেভিওয়েট নেতা মন্ত্রীদের পছন্দের আরও একটি গাড়ি  টয়োটা ইনোভা। যে কোনো  প্রচারমূলক কাজের জন্য তাঁদের অন্যতম ভরসা এই চার চাকা। ভালো মাইলেজের পাশাপাশি এই গাড়িতে পাওয়া যায় দারুণ স্পেস এবং কমফোর্ট। টেকসই এই গাড়ি দীর্ঘদিন ধরে  নিশ্চিন্তে ব্যবহার করা যায়। বাজারে এই গাড়ির দাম শুরু ১৮ লাখ টাকা থেকে।

 

টয়োটা ল্যান্ড ত্রুজার

নেতাদের সংগ্রহে থাকা অন্যতম একটি দামি গাড়ি এটি। দমদার  লুকের এই SUV যেমন শক্তিশালী তেমন আধুনিক সরঞ্জামে পরিপূর্ণ। এই গাড়িতে যাত্রীদের কমফোর্টের জন্য কোনো কমতি রাখেনি টয়োটা। আমাদের দেশের এমনকী প্রধানমন্ত্রীর কাছেও রয়েছে এই বুলেটপ্রুফ ল্যান্ডত্রুজার। ভারতে এই বিলাসবহুল চার চাকার দাম শুরু ২.১০কোটি টাকা থেকে।

মারুতি সুজুকি সিয়াজ

মন্ত্রীদের পছন্দের আরও একটি গাড়ি হল  নন-SUV গাড়ি মারুতি সুজুকি সিয়াজ। সরকারি বাবুদের দীর্ঘদিন ব্যবহারের জন্য অত্যন্ত ভরসার একটি  চার চাকা এই গাড়ি। ভারতে এই গাড়ির দাম ৯.৩০ লাখ টাকা থেকে শুরু। এর টপ ভেরিয়েন্টের দাম ১২.৪৫ লাখ টাকা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *