শীতকালে পাতে রাখুন ১৫ টাকা দামের এই ফুল! এটি খেলেই শরীর থেকে, হাজার রকমের রোগ জীবাণু বাপ বাপ করে পালাবে

শীতকালে পাতে রাখুন ১৫ টাকা দামের এই ফুল! এটি খেলেই শরীর থেকে, হাজার রকমের রোগ জীবাণু বাপ বাপ করে পালাবে

শীতকালে পাতে রাখুন ১৫ টাকা দামের এই ফুল!! এটি খেলেই শরীর থেকে, হাজার রকমের রোগ জীবাণু বাপ বাপ করে পালাবে!! আপনাকে অসুস্থ করার ক্ষমতা আর কারোর থাকবে না!! বিশেষ করে প্রেগন্যান্ট মহিলা থেকে শিশুরা বেশি করে খাবেন !! এই ফুলটি খেলে, আর মুঠো মুঠো ঔষধ গিলতে হবে না!! সস্তার এই ফুলেই, জব্দ হবে ক্যান্সার, ডায়াবেটিস, বাতের ব্যথা!! !! টানা ৭দিন খেলেই টের পাবেন শরীরের আসল পরিবর্তন ……….. শুরু হয়েছে শীতকাল। শীত মানেই রোগ বালাইয়ের উপদ্রব। চিকিৎসকরা জানাচ্ছেন শীতকালে গোটা শরিরকে রোগমুক্ত রাখতে, তেমন কিছু না, কেবল ১৫ টাকার এই একটি ফুলই যথেষ্ট। কারণ এই একটি ১৫ টাকার ফুল দশ হাজার রকম রোগকে নিরাময় করে। এটি নিছকই কোনও সাধারণ ফুল নয়। এই ফুল অন্যান্য ফুল থেকে একেবারে আলাদা। এটি সবার বাড়িতে পাওয়াও যায় না। তবে বাজারে এই ফুল রেগুলার বিক্রি হয়। আর এই ফুলটি হল মোচা, যাকে অনেকে কলার ফুল নামেও চেনেন। এই ফুলের যে কত শক্তি, তা আপনার ধারনারও বাইরে। ১৫ টাকা দামের এই মোচা ফুল বড় বড় রোগকে নিমেষে তাড়ায়। চিকিৎসকরা শীতকালে এই ফুল নিয়মিত পাতে রাখার পরামর্শ দিচ্ছেন। বিশেষ করে শীতকালে বেশি করে খেতে বলছেন। একবার দেখে নিন এই ফুলটি খেলে, কোন পাঁচটি রোগ আপনার শরীর ছেড়ে বেরিয়ে যাবে –

১, মহিলাদের কঠিন কঠিন রোগকে জব্দ করে –

মোচার উপকারিতা কখনো বলে শেষ করা যাবেনা। মোচায় একাধিক গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদান রয়েছে। যার মধ্যে অন্যতম হলো কার্বোহাইড্রেট, প্রোটিন, ফ্যাট, ফাইবার, ক্যালসিয়াম, ফসফরাস, আয়রন, কপার, ম্যাগনেসিয়াম, ভিটামিন ই। এই উপাদানগুলো মহিলাদের শরীরের অনেক কঠিন কঠিন রোগকে জব্দ করে। যেমন, বিবাহিত মহিলাদের নানা রকমের শারীরিক দুর্বলতা দেখা দেখা দেয় সেগুলোকে দূর করে। যারা প্রেগন্যান্ট মহিলা তাদের শরীরে ক্যালসিয়ামের ঘাটতি দেখা যায়। তাই চিকিৎসকরা প্রেগনেন্ট মহিলাদের মোচার ভর্তা খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন।

২, ডায়াবেটিস রোগীদের জন্য মহাঔষধ মোচা –

আয়ুর্বেদ শাস্ত্রে মোচা অত্যন্ত উপকারী একটি খাবার। ডায়াবেটিস রোগীদের জন্য প্রাকৃতিক ঔষধ হিসেবে মোচার উপকারিতা অনেক। মোচা খেলে ডায়াবেটিস রোগীদের ইনসুলিনের মাত্রা নিয়ন্ত্রণে থাকে।

৩, উচ্চ ইউরিক এসিডে মোচার জাদু –

যাদের উচ্চ ইউরিক এসিডের সমস্যা রয়েছে, তাদের পাতে রোজ মোচা রাখার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা। মোচায় ভীষণ মাত্রায় পটাশিয়াম, কপার এবং ম্যাগনেসিয়াম থাকে। এই তিনটি উপাদান উচ্চ ইউরিক এসিডের জন্য খুবই কাজে লাগে।

৪, কিডনির পাথর নিরাময় করে –

কলার ফুল মোচা কিডনির পাথর দূর করতেও কাজে লাগে। যাদের কিডনিতে পাথর রয়েছে বা পাথরের সমস্যায় ভুগছেন তারা রোজ পাতে মোচা রাখুন। মোচায় এমন কিছু পুষ্টিগুণ রয়েছে যা কিডনির পিউরিন পাথরকে হজম করতে সাহায্য করে এবং কিডনির কার্যকারিতাকে ১০০ গুন বাড়িয়ে তোলে।

৫, শরীর থেকে বিষাক্ত পদার্থকে বার করে দেয় –

মোচার আরেকটি বিশেষ উপকার হল, এটি শরীর থেকে বিষাক্ত এবং দূষিত পদার্থগুলোকে বার করে দেয়। নিয়মিত মোচা খেলে শরীর থেকে সমস্ত বিষাক্ত টক্সিক উপাদান বেরিয়ে যায়। শরীর চাঙ্গা হয়ে ওঠে। রোজপাতে মোচা রাখলে প্রস্রাবের সঙ্গেও শরীরের সমস্ত আবর্জনা বেরিয়ে যায়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *