হাতে লাল সুতো পড়লে, আসলে কি হয় জানেন? কি কাজে আসে এই লাল সুতো? হাতে লাল সুতো পরে ভুলেও করবেন না এই ৫টি কাজ

হাতে লাল সুতো পড়লে, আসলে কি হয় জানেন? কি কাজে আসে এই লাল সুতো? হাতে লাল সুতো পরে ভুলেও করবেন না এই ৫টি কাজ

হাতে লাল সুতো পড়লে,
আসলে কি হয় জানেন?

কি কাজে আসে
এই লাল সুতো?

হাতে লাল সুতো পরে
ভুলেও করবেন না এই ৫টি কাজ!

তাহলেই সাংঘাতিক সর্বনাশ!
শনির রোষে তছনছ হবে জীবন!

দেখে নিন, লাল সুতো বেঁধে,
কোন ভুলগুলো করবেন না –

আজকাল অনেকের হাতে কালো সুতো দেখা যায়। হিন্দু ধর্মে লাল রঙের সুতো অত্যন্ত শুভ এবং সুরক্ষামূলক সূত্র হিসেবে পরিচিত। এই লাল সুতো কোন শক্তিশালী কবচ থেকেও কম নয়। প্রচলিত বিশ্বাস থেকে অনেকেই এই সুতো বাঁধেন। কিন্তু হাতে লাল সুতো আসলে কেন বাঁধা হয় তা অনেকেই জানেন না। আর না জেনেই ঘটিয়ে ফেলছেন বড়সড়ো বিপদ। যার খেসারত আপনাকে আজীবন দিয়ে যেতে হবে। জ্যোতিষ শাস্ত্রে বলা হয়েছে হাতে লাল সুতো বাধা কোনও ফ্যাশন নয়। এর পেছনে বেশ কিছু শাস্ত্রীয় যুক্তি রয়েছে। হাতে লাল সুতো বাঁধলে খারাপ নজর থেকে বাঁচা যায়। শত্রুরা কোন ক্ষতি করতে পারে না। তবে ভুল পদ্ধতিতে লাল সুতো পড়লে আপনার ক্ষতি হবে। অনেকেই লাল সুতোকে ট্রেন্ডি ফ্যাশনে পরিণত করে নিজের বিপদ ডেকে আনছেন। হাতে লাল সুতো হাতে বেঁধে এই পাঁচটি ভুল কক্ষনো করবেন না –

১, বৃহস্পতিবার হাতে লাল সুতো বাঁধবেন না – জ্যোতিষ শাস্ত্র মতে হাতের কব্জিতে লাল সুতো বাধার বিশেষ কিছু দিন রয়েছে। সেই দিনগুলো মেনে হাতে লাল সুতো বাঁধুন। আপনি যদি বুধ এবং বৃহস্পতিবার হাতে লাল সুতো বাঁধেন তাহলে ঘোর অমঙ্গল হবে। লাল সুতো সব সময় মঙ্গলবার বাধবেন। কারণ লাল সুতো হলো গ্রহ মঙ্গলের প্রতিক। মঙ্গল তমস গুণ, শক্তিশালী ক্রিয়াকলাপ, আত্মবিশ্বাস ও অহংকারের প্রতিনিধিত্ব করেন। মঙ্গলবারে লাল সুতো বাঁধলে অশুভ শক্তিরা আপনার আশেপাশেও ঘেঁষতে পারবে না।

২, স্নান করে লাল সুতো বাঁধুন – অনেকেই যখন তখন মন চাইলে হাতে লাল সুতো বেঁধে ফেলেন। এটি মারাত্মক একটি ভুল। শাস্ত্র মতে ভোরবেলা স্নান করে তারপর হাতে লাল সুতো বাঁধতে হয়। অর্থাৎ পবিত্র শরীরে লাল সুতো ধারণ করতে হয়। নইলে মঙ্গলের থেকেও অমঙ্গলই বেশি হবে। যে ব্যক্তির হাতে লাল সুতো থাকে তার দিকে শনিদেব দৃষ্টি দিতে পারেন না। লাল সুতোধারী ব্যক্তির উপর একসঙ্গে, ১০৮ দেবতার আশীর্বাদ থাকে। লাল সুতোর অনেক গুণ। লাল সুতোর শক্তি এতটাই যে, এটি শনির সাড়ে সাতি, শনির দশা এবং ধাইয়ার ক্ষতিকারক প্রভাব থেকেও আপনাকে রক্ষা করে।

৩, রাশি মেনে লাল সুতো পড়ুন – অনেকেই না জেনে না বুঝে হাতে লাল সুতো বেঁধে ফেলেন। লাল সুতো সবার জন্য নয়। সব রাশির জাতকেরা লাল সুতো ধারণ করতে পারেন না। বিশেষ করে মীন, কর্কট, বৃশ্চিক রাশির জাতকেরা হাতে লাল সুতো বাঁধবেন না।। যদি নিজের ইচ্ছে মত লাল সুতো পায়ে বাধেন তাহলে শনির রোসে ছারখার হবেন আপনারা। জ্যোতিষ শাস্ত্র মতে সিংহ ও মেষ রাশির জাতকদের জন্য লাল সুতো খুবই উপকারী।

৪, মোটা ও শক্তিশালী সুতো বাঁধুন – অনেকেই মনে করেন লাল সুতো বাঁধা মানেই, যে কোনও সুতো হলেই চলবে। এই ধারণা পুরোপুরি ভুল। হাতে বাঁধার ক্ষেত্রে সব সময় শক্তিশালী এবং অগ্নি প্রতিরোধক লাল সুতো ব্যবহার করবেন। লিলেন কিংবা অন্যান্য তন্তর সুতো ব্যবহার করবেন না। আর লাল সুতো হাতে বাঁধার আগে অবশ্যই গঙ্গা জলে ধুয়ে নেবেন।

৫, হাতে ব্যবহৃত লাল সুতো যেখানে সেখানে ফেলবেন না – লাল সুতো ব্যবহার হয়ে গেলে অনেকেই সেটি ফেলে দেন কিংবা নষ্ট করে ফেলেন। এই কাজ করলেই সাংঘাতিক বিপদে পড়বেন আপনি। শাস্ত্রমতে এই লাল সুতো আপনার সমস্ত খারাপ ও নেতিবাচক দিকগুলোকে বেঁধে রাখে। আপনার প্রতি আপনার শত্রুদের যে বদ নজর রয়েছে সেটিকেও রক্ষা করে এই লাল সুতো। এই সুতোর মধ্যেই রয়েছে আপনার সঞ্জীবনী। তাই এটি ছিড়ে গেলে কিংবা মেয়াদ উত্তীর্ণ হলে একে যত্রতত্র ফেলবেন না। নয়তো এই সুতোকে কাজে লাগিয়ে আপনার বিরাট বড় ক্ষতি করতে পারে আপনার শত্রুরা। তাই হাতে লাল সুতোটি ছিঁড়ে গেলে, সেটি এমন কোন স্থানে তুলে রাখুন যাতে কারো নজরে না পড়ে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *