পশ্চিমবঙ্গের হজ যাত্রীদের সঙ্গে ভয়াবহ প্রতারণা!হজের নামে লুট লক্ষ লক্ষ টাকা!

পশ্চিমবঙ্গের হজ যাত্রীদের সঙ্গে ভয়াবহ প্রতারণা!হজের নামে লুট লক্ষ লক্ষ টাকা!

পশ্চিমবঙ্গের হজ যাত্রীদের সঙ্গে
ভয়াবহ প্রতারণা!

হজের নামে লুট
লক্ষ লক্ষ টাকা!

মুসলিম তীর্থযাত্রীদের পথে বসাল
এক অসাধু ট্রাভেলস এজেন্সি!

প্রত্যেক বছর পশ্চিমবঙ্গ থেকে অগণিত হজযাত্রী ওমরাহ করতে যান। আর প্রতিবছরই বিভিন্ন অসাধু ও অনৈতিক ট্রাভেলস এজেন্সির কবলে পড়ে মুসলমানরা মোটা অংকের টাকা খুইয়ে বসেন। আর চলতি বছরেও সেই একই ঘটনা সামনে এসেছে। যেখানে বহু মানুষকে ওমরা হজে পাঠানোর নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। তথ্যসূত্রে খবর, একটি বেআইনি ট্রাভেল এজেন্সী সৌদি আরবে পাঠানোর নাম করে ৪০ জনের কাছ থেকে মোট ২৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

ভুক্তভোগীরা ৫ জন অভিযুক্তকে চিহ্নিত করেছেন। অবৈধ, বেআইনি ট্রাভেল এজেন্সীটির নাম “আল কুরেশি ট্রাভেলস”। ভুক্তভোগীরা আরো জানিয়েছেন, এই পাঁচ জন তাদেরকে বলেছিলেন আন্তর্জাতিক বিলাসবহুল ফ্লাইটে করে তাদেরকে হজে নিয়ে যাওয়া হবে। সেই সঙ্গে সেখানে নিয়ে গিয়ে তাদেরকে অত্যাধুনিক নজরকাড়া হোটেলে রাখা হবে। অভিযোগকারীদের বক্তব্য অনুযায়ী, এই সমস্ত কথা তাদেরকে বোঝানোর পর, তাদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা জমা নিয়ে নেওয়া হয়। তারাও বিশ্বাস করে সমস্ত টাকা জমা দিয়ে দেন। আল কুরেশি
ট্রাভেলস এজেন্সির আধিকারিকেরা, যা যা বলেছেন তারা সমস্ত কথা অক্ষরে অক্ষরে পালন করেছেন।

কিন্তু এরপরেই বেরিয়ে আসে আল কুরেসি ট্রাভেলস এজেন্সির আসল কীর্তি। তারা যেমনটা বলেছিলেন তার কোন কিছুই ঘটেনি। হজে নিয়ে যাওয়ার জন্য যে ফাইভ স্টার হোটেল এবং লাক্সারিয়াস ফ্লাইট এর কথা বলা হয়েছিল তার কিছুই পাননি হজযাত্রীরা। এরপরেই প্রতারিতরা, বুঝতে পারেন তাদের সঙ্গে বড়সড় চক্রান্ত হয়েছে। কিন্তু ততক্ষণে তাদের মোটা অঙ্কের জমানো টাকা বেআইনি এজেন্সির হাতে চলে যায়। এই মুহূর্তে তারা আইনের দ্বারস্থ হয়েছেন। হজে নিয়ে যাওয়ার নাম করে এই ধরনের প্রতারণা প্রত্যেক বছরই ঘটে আসছে।। এই ধরনের চক্রান্তের ফাঁদে না পড়তে চাইলে সচেতন হতে হবে। ওমরাহ প্রতিটি মুসলিমদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। পশ্চিমবঙ্গের হাজার হাজার মুসলিম সারা বছর না খেয়ে না পড়ে শুধুমাত্র ওমরাহ করার জন্য টাকা জমান। সেই কষ্টের জমানো টাকা এই ভাবেই অসাবধানতার বসত নষ্ট হয়ে যায়। তাই প্রতিটি মুসলিম ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে জানানো হচ্ছে, হজে যাওয়ার জন্য নির্ভরযোগ্য সরকারি এজেন্সি গুলোর সঙ্গে যোগাযোগ করুন। জেনে বুঝে যাচাই করে তারপর টাকা দিন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *