জানেন রাম মন্দিরে এমন কি প্রযুক্তি থাকছে, যার জন্য যুগ যুগ ধরে অমর থাকবে? ১ হাজার বছরেও কিচ্ছুটি হবে না!

শতকের পর শতক, যুগের পর যুগ, একই রকম থাকবে অযোধ্যার রামমন্দির! সাধারণ মাটি বা পাথর নয়,এক বিশেষ অলৌকিক মাটি দিয়ে তৈরি হল এই মন্দির!

শতকের পর শতক,
যুগের পর যুগ, একই রকম থাকবে
অযোধ্যার রামমন্দির!

সাধারণ মাটি বা পাথর নয়,
এক বিশেষ অলৌকিক মাটি দিয়ে
তৈরি হল এই মন্দির!

ধ্বংস হওয়ার প্রশ্নই উঠবে না!
ভূমিকম্পও টলাতে পারবে না!

সামান্যটুকু মেরামতিও
করতে হবে না!

কি এমন প্রযুক্তি থাকছে
রাম মন্দিরে?

২০২০ সালের ৫ই আগস্ট, ভারতের ইতিহাসকে অলঙ্কৃত করেছিল অযোধ্যার রাম মন্দির। এইদিন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন। ঠিক সেদিনের পর থেকেই আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে গিয়েছিল রাম মন্দির নির্মাণের কাজ। যা আজ প্রায় শেষের দিকে। সম্প্রতি রাম মন্দির সম্পর্কে একটি চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে। জানা গিয়েছে, রাম মন্দিরের নির্মাণ কাঠামো এতটাই শক্তিশালী হতে চলেছে যে, যা এক হাজার বছরেও একই রকম থাকবে। ঝড়, জল , রোদ, বৃষ্টি কিছুতেই নষ্ট হবে না রাম মন্দিরের কাঠামো। এমনকি ভূমিকম্পও টলাতে পারবেনা রাম লালার মন্দির। আপনাদের জানতে ইচ্ছে করছে নিশ্চয় কিভাবে তৈরি হচ্ছে মন্দির?

মন্দিরটি এত শক্তিশালী হওয়ার কারণ লুকিয়ে আছে মন্দিরটির নির্মাণ কাঠামোর মধ্যেই। অযোধ্যায় নির্মিত এই মন্দিরটি তৈরি হচ্ছে নাগারা ধাঁচে। যে ধাঁচে কোনও নির্মাণ কাঠামো তৈরি করা হলে তার আয়ু শত শত গুণ বেড়ে যায়। এছাড়াও মন্দিরটিকে হাজার বছর টিকিয়ে রাখতে, পিঙ্ক স্যান্ড স্টোন ব্যবহার করা হয়েছে। এই পিঙ্ক সেন্ড স্টোন খুবই শক্তিশালী পাথর জাতীয় উপাদান। এছাড়াও ব্যবহার করা হয়েছে উন্নতমানের স্টিল, গ্রানাইট মার্বেল সহ আরো অনেক অনেক দামী দামী উপাদান। মন্দিরটি মোট ৪৭ স্তর দ্বারা নির্মিত হবে। প্রত্যেকটি স্তরে থাকবে বীভৎস শক্তি। এই মন্দিরটি নির্মাণে কোনও সাধারণ মাটি কিংবা সিমেন্ট ব্যবহার করা হচ্ছে না। সমস্ত সিমেন্ট এবং মাটি কাস্টমাইজ করে ব্যবহার করা হচ্ছে। সবচেয়ে আশ্চর্যের বিষয় রাম মন্দিরের জন্য যে মাটি ব্যবহার করা হচ্ছে তা সময়ের সঙ্গে সঙ্গে পাথরে পরিণত হবে। মন্দির কর্তৃপক্ষের দাবি যার ফলে এই মন্দিরটি ১০০০ বছর পরেও একই রকম থেকে যাবে। বিন্দুমাত্র নষ্ট হবে না। বিশেষজ্ঞদের দাবি এই মন্দিরের ৬.৫ মাত্রার ভূমিকম্প সহ্য করার ক্ষমতা আছে। অর্থাৎ ভূমিকম্প হলে বড় বড় ইমারত ভেঙে গেলেও রাম মন্দিরের একটি ইটও খসবে না। একেই রাম মন্দিরের উদ্বোধন ঘিরে দেশবাসীর মনে উত্তেজনার কমতি নেই। তার উপর এইসব তথ্য প্রকাশ্যে আসতেই উত্তেজনার রেশ যেন আরো বেড়ে গেল।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *