প্যান্টের চেইন খুললেই নোটিফিকেশন যাবে স্ত্রীর ফোনে ! সাথে সাথে ধরা পড়ে যাবে স্বামীর কুকীর্তি! এমনটা কিভাবে সম্ভব?

প্যান্টের চেইন খুললেই নোটিফিকেশন চলে যাবে স্ত্রীর ফোনে!সাথে সাথে ধরা পড়ে যাবে স্বামীর কুকীর্তি! এমনটা কিভাবে সম্ভব হচ্ছে?

প্যান্টের চেইন খুললেই
নোটিফিকেশন চলে যাবে স্ত্রীর ফোনে!

সাথে সাথে ধরা পড়ে যাবে
স্বামীর কুকীর্তি!

কখন, কোথায়, কোন মেয়ের সঙ্গে,
কি কি করছে, জেনে যাবে স্ত্রী!

এমনটা কিভাবে সম্ভব হচ্ছে?

আপনি আপনার প্যান্টের চেন খুলছেন, আর ঠিক সেই সময় নোটিফিকেশন চলে যাচ্ছে আপনার স্ত্রী কাছে। সেই নোটিফিকেশনটি কিসের জানেন? আপনি যে প্যান্ট খুলছেন তার নোটিফিকেশন। অর্থাৎ আপনি কোথায়, কার সামনে প্যান্টের চেন খুলছেন এবং চেন খুলে কি করছেন, সমস্তটাই জেনে যাবে আপনার সহধর্মীনি। শুনতে অবাক করার মতন হলেও এটাই সত্যি। সাম্প্রতিককালে এমনই একটি স্মার্ট প্যান্ট তৈরি করে নজির গড়লেন এক ব্যক্তি। অর্থাৎ আপনারা এতদিন শুধু স্মার্টফোনের নাম শুনেছেন তবে এবার থেকে আপনারা স্মার্ট প্যান্টের কথাও শুনতে পাবেন। এই স্মার্ট প্যান্টটি আবিষ্কার করে সাড়া ফেলেছেন, তার নাম গাই ডুপন্ট।

কিন্তু তিনি হঠাৎ এমন প্যান্ট বানালেন কেন?

গাই ডুপন্ট নামক ওই ব্যক্তি জানিয়েছেন, তার এক বন্ধু দীর্ঘদিন ধরেই এমন একটি স্মার্ট প্যান্ট চাইছিলেন। বন্ধুর আবদার রাখতেই তিনি এই স্মার্ট প্যান্টটি আবিষ্কার করেছেন। তবে তার বন্ধুর কোন পারিবারিক সমস্যা অর্থাৎ স্ত্রী সংক্রান্ত কোনো অসুবিধা ছিল কিনা সে বিষয়ে কিছুই জানা যায়নি। নেটিজেনরা বলছেন, গাই ডুপন্ট এর বন্ধুর স্ত্রী হয়তো ঝামেলা করছিলেন, তাই এমন ১টি প্যান্ট আবিষ্কারের আবদার করেছেন তার বন্ধু।

কিভাবে কাজ করে এই স্মার্ট প্যান্ট?

গাই ডুপন্ট তার টুইটার হ্যান্ডেলে এই স্মার্ট প্যান্টটির সম্পূর্ণ বিবরণ দিয়েছেন। সেই সঙ্গে প্যান্টটি কিভাবে কাজ করে সেটাও দেখিয়ে দিয়েছেন। তিনি জানিয়েছে স্মার্ট প্যান্টটি তৈরি করেছেন জিন্সের কাপড় দিয়ে। প্যান্টটিতে ইফেক্ট সেনসরসহ, একজোড়া সুরক্ষা পিন কানেক্ট করা হয়েছে। এই স্মার্ট প্যান্টটির আসল কারুকার্য লুকিয়ে আছে চেনে। চেনটিতে একটি শক্তিশালী চুম্বক সংযুক্ত করা হয়েছে। সেই সঙ্গে রয়েছে বেশ কিছু তার, যা ইউএসপি থার্টি টুয়ের সঙ্গে কানেক্ট করানো। যার ফলে যখনই কোন হাজবেন্ড বা বয়ফ্রেন্ড কিংবা যেকোনো পুরুষ, এই প্যান্টটি পরা অবস্থায় প্যান্টের চেন খুলবেন, তখনই ইফেক্ট সেন্সর কয়েক সেকেন্ডের জন্য চালু হয়ে যাবে। আর ঠিক তৎক্ষণাত, স্ত্রীর কাছে কিংবা গার্লফ্রেন্ডের কাছে নোটিফিকেশন পৌঁছে যাবে। অর্থাৎ কখন প্যান্টের চেন খোলা হচ্ছে, কখন প্যান্টের চেন বন্ধ করা হচ্ছে এবং কতক্ষণের জন্য খোলা থাকছে সেই সমস্ত তথ্য স্ত্রী কিংবা গার্লফ্রেন্ডের মোবাইল ফোনে চলে যাবে। ওয়াই আই এফ এল ওয়াই এই পরিষেবাটির মাধ্যমে মোবাইলে নোটিফিকেশনটি পাওয়া যাবে।

তবে আপনি চাইলে প্যান্টটি থেকে সেন্সর সিস্টেমটি যখন খুশি তখন খুলে রাখতে পারবেন। বিশেষ করে এই স্মার্ট প্যান্টটিকে ধোয়ার সময় অবশ্যই সেন্সরটি খুলে রাখবেন। নয়তো স্মার্টপ্যান্টটি সম্পূর্ণ নষ্ট হয়ে যাবে। অনেকেই, এই স্মার্ট প্যান্টটির জন্য, আবিষ্কর্তাকে ধন্যবাদ জানিয়েছেন। বিশেষ করে মেয়েদের মধ্যে এই স্মার্ট প্যান্টের ব্যাপারে কৌতূহল এবং আগ্রহ সবচেয়ে বেশি দেখা যাচ্ছে। তবে কথাই বলে কারো পৌষ মাস কারো সর্বনাশ, এই স্মার্ট প্যান্ট মেয়েদের স্বামী সংক্রান্ত দুশ্চিন্তা যতটা কমিয়ে দেবে, অন্যদিকে স্বামীদের দুশ্চিন্তা বাড়িয়ে দেবে। কারণ স্ত্রীকে লুকিয়ে স্বামীরা এবার থেকে আর কোনো লুকোচুরি কাজ করতেই পারবেন না।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *