বিনা মূলধন

গল্প হলেও সত্যি! এক মাসেই হয়ে যাবেন লাখপতি! খরচ করতে হবে না এক টাকাও! মূলধন ছাড়াই এই ব্যবসা করে প্রতিদিন আয় করুন ৫০০০ টাকা! মহিলারা তো বটেই অবসরপ্রাপ্ত ব্যাক্তিদের জন্য থাকছে বিশেষ সুযোগ! কিভাবে শুরু করবেন এই ব্যবসা? জানুন এই ব্যবসার খুঁটিনাটি।

দিন দিন যেভাবে দেশে বেকারত্ব বাড়ছে তার থেকে বাঁচতেই সকলেই অল্প বিনিয়োগে ছোটখাটো ব্যবসা শুরু করতে চাইছেন। তবে যে কোন ব্যবসা শুরু করতে গেলে প্রথমেই দরকার হয় ভালো রকমের মূলধন। তাই বেশিরভাগ ক্ষেত্রেই মূলধনই  হয়ে ওঠে বাঁধা। কিন্তু এবার সেই বাঁধাও আর রইল না। কোনও মূলধন ছাড়াই এই ব্যবসা করে প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা আয় করতে পারবেন দেশের যে কোনও  পুরুষ কিংবা মহিলা। নতুন বছর শুরুর আগেই আপনিও শুরু করতে পারেন এই ব্যবসা। জেনে নিন বিস্তারিত।

ব্যাবসার পরিকল্পনা

এক টাকাও বিনিয়োগ না করে ঠিকানা যাচাইকরণ এজেন্সির এই ব্যাবসায় প্রতিদিন আয় করতে পারবেন ৫০০ থেকে ১০০০ টাকা। এই ব্যবসা শুরু করতে গেলে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস করলেই হবে। তবে এই কাজ কিন্তু বাড়ি বসে হবে না। এক্ষেত্রে  আপনাকেই যেতে হবে কাস্টমারের বাড়ি। তবে চিন্তা নেই আপনাকে কোনো পণ্য বিক্রি বা ডেলিভারি করতে হবে না। এই ব্যবসার মূল কাজ হল গ্রাহকের ঠিকানা যাচাই করা। বড়ো কোম্পানির জন্য এই কাজ করলে বেশি টাকা পাওয়া যায়। সবচেয়ে বড় সুবিধা হল ভারতের প্রত্যেক শহরেই এই ধরনের ঠিকানা যাচাইকরন এজেন্সির প্রয়োজন হয়।

প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা আয়

একবার সফলভাবে এই ব্যাবসা করতে পারলেই  রাতারাতি বদলে যাবে ভাগ্য। কারণ এই ব্যবসায় প্রতিদিন আয় হবে ৫০০ থেকে ১০০০ টাকা। কেউ কেউ আবার অনেক বেশি টাকাও আয় করেন। বিভিন্ন লোন প্রদানকারী ব্যাঙ্ক বা নন ব্যাঙ্কিং ফাইনান্স কোম্পানির গ্রাহকের ঠিকানা যাচাইকরণ এর প্রয়োজন হয়, তাই  আয় করার সম্ভবনাও বেশি থাকে। কিছু কিছু কোম্পানি পরিবারের ঠিকানা যাচাই করার  জন্য ৫০০০ টাকা পর্যন্ত দিয়ে থাকে।

মূলধন ছাড়াই এই ব্যাবসা করা সম্ভব

এক্ষেত্রে যেসব কোম্পানির  গ্রাহকদের ঠিকানা যাচাই করার  প্রয়োজন আছে তাদের  থেকেই কাজ নিতে হবে। তবে এজন্য অফিস থাকা বাধ্যতা মূলক নয়। বরং অফিস না রাখলে অফিস ভাড়া এবং বিদ্যুৎ বিলেরও প্রয়োজন হবে না। এছাড়াও কোনো কোম্পানির থেকে কাজ না পেলে কোথাও যাওয়ারও প্রয়োজন হবে না। বাঁচবে যাতায়াতের খরচও।

মহিলাদের জন্য এই ব্যাবসার পরিকল্পনা

গৃহ বধূদের জন্যও এটি অত্যন্ত লাভজনক ব্যবসা হতে পারে। বাড়ির মধ্যে হঠাৎ করে কোনো অচেনা পুরুষ এলে   অনেক ক্ষেত্রে বাড়ির মালিক রেগে যায়। কিন্তু একজন মহিলা যদি ঠিকানা যাচাই করতে যান তাহলে তিনি অনেক সহজেই পরিস্থিতি সামলে নিতে পারেন। তাছাড়া বেশিরভাগ সময় বাড়ির কর্তা বাইরে থাকলেও মহিলারাই বাড়িতে থাকেন। তাই এক্ষেত্রে একজন মহিলা ঠিকানা যাচাইকরনের জন্য গেলে সুবিধাই হয়।

অবসরপ্রাপ্ত ব্যাক্তিদের জন্য এই ব্যাবসা

এই ব্যবসায় তেমন কোনো পরিশ্রম করতে হয় না তাই, অবসরপ্রাপ্ত ব্যক্তিরাও এই ব্যবসা শুরু করতে পারেন। কেউ নিজে যেতে না চাইলে বাড়ি বাড়ি যাওয়ার জন্য মাইনে  দিয়ে একজন কর্মীও রাখতে পারেন তাঁরা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *