একাদশীতে ভুলেও এই ৫টি কাজ করবেন না! শ্রীকৃষ্ণের অভিশাপে ধ্বংস হবে জীবন!

একাদশীতে ভুলেও এই ৫টি কাজ করবেন না! শ্রীকৃষ্ণের অভিশাপে ধ্বংস হবে জীবন!

একাদশীতে ভুলেও
এই ৫টি কাজ করবেন না!

শ্রীকৃষ্ণের অভিশাপে
ধ্বংস হবে জীবন!

মৃত্যুর পর ঠাঁই পাবেন
নরকে!

দেখুন শাস্ত্রে কোন ৫টি কাজকে
নিষিদ্ধ করা হয়েছে

সনাতন ধর্মে একাদশী ব্রতের অনেক গুরুত্ব রয়েছে। একাদশী তিথির সঙ্গে ভগবান বিষ্ণুর গভীর যোগসূত্র রয়েছে। শাস্ত্রমতে একাদশী ব্রত পালন করলে সমস্ত পাপ থেকে মুক্তি পাওয়া যায়। যারা একাদশী ব্রত পালন করেন তারা শ্রীকৃষ্ণের কৃপায় স্বর্গবাসী হন। তবে একাদশী ব্রত অন্যান্য ব্রতের থেকেও অনেক কঠিন। একাদশী ব্রত রেখে কখনোই এই ৫ টি ভুল করবেন না। এই ভুলগুলো করলে পুণ্য অর্জন তো হবেই না, বরং পাপে জর্জরিত হবে আপনার গোটা জীবন। ভুল গুলো কি কি দেখে নিন

১, চালের তৈরি খাবার খাওয়া – শাস্ত্রমতে একাদশীতে চাল খাওয়া সম্পূর্ণ নিষিদ্ধ। একাদশীতে যারা চালের তৈরি খাবার খান, তাদের ভাগ্যে অভিশাপ জোটে। ভগবান শ্রীকৃষ্ণ তাদের উপর রুষ্ট হন। তাই একাদশীর দিন ভুল করেও, চালের তৈরি জিনিস মুখে নেবেন না।

২, কাউকে খালি হাতে তাড়িয়ে দেবেন না – শাস্ত্রমতে একাদশী অত্যন্ত পবিত্র একটি দিন। এদিন ঘরের দুয়ার থেকে কাউকে খালি হাতে ফিরিয়ে দেবেন না। একাদশীর দিন, কোনও গরীব ভিখারি যদি, আপনার কাছ থেকে ভিক্ষে চায়, তাহলে চেষ্টা করুন তাকে যথাসাধ্য দান করার।

৩, নারী জাতিকে অবমাননা করবেন না – একাদশীর দিন কোন নারীকে অবমাননা করবেন না। শাস্ত্র মতে একাদশীর দিন কোন নারী জাতিকে, অপমান করলে আজীবন কষ্ট পেতে হয়।

৪, আমিষ ছোবেন না – যারা একাদশী উপোস রাখবেন, তারা ভুলেও আমিষ খাবেন না। একাদশী উপোস রেখে আমিষ ছোঁয়া গুরুতর পাপ। যারা একাদশী ব্রত পালন করবেন তারা অবশ্যই সেদিন সম্পূর্ণ নিরামিষ খাবেন।

৫, কাউকে টাকা ধার দেবেন না- শাস্ত্র মতে একাদশীর দিন কাউকে অর্থ বা কোন ধন-সম্পদ ধার দেবেন না। কারণ এদিন বাড়ি থেকে ধন-সম্পদ বের না করাই উচিত।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *