২৪ ঘন্টার মধ্যেই ধেয়ে আসছে তুমুল বৃষ্টিপাত! হুহু করে ঢুকবে রক্ত কাঁপানো ঠান্ডা!

২৪ ঘন্টার মধ্যেই ধেয়ে আসছে তুমুল বৃষ্টিপাত! হুহু করে ঢুকবে রক্ত কাঁপানো ঠান্ডা!

২৪ ঘন্টার মধ্যেই ধেয়ে আসছে
তুমুল বৃষ্টিপাত!

হুহু করে ঢুকবে
রক্ত কাঁপানো ঠান্ডা!

শীত বৃষ্টির মারাত্মক তাণ্ডবে,
ধুলিতসাত হবে গোটা বাংলা!

মেঘ ভাঙ্গা বৃষ্টিতে ভাসবে,
কলকাতা সহ ১১ টি জেলা!

কবে থামবে এই বৃষ্টি?
কতদিন চলবে এমন তাণ্ডব?
কি জানালো হাওয়া অফিস

কলকাতা সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই শুরু হয়েছে তুমুল বৃষ্টি। শীতকালে এমন বৃষ্টিময় আবহাওয়া একেবারেই বিরল বলা যায়। ইতিমধ্যেই, বাংলার আবহাওয়া নিয়ে, বড়সড় আপডেট জানিয়ে দিল হওয়া অফিস। বাংলার আবহাওয়া, বড়সড়ো ডিগবাজি মারতে চলেছে। ইলশেগুড়ি দিয়ে বৃষ্টি শুরু হলেও ধীরে ধীরে ভারী বৃষ্টিপাত আরম্ভ হবে। আগামী রবিবার পর্যন্ত কালো মেঘের আড়ালে আকাশ ঢাকা থাকবে। সূর্যের মুখ বলতে গেলে দেখাই যাবেনা। পারদ নামবে হুড়মুড়িয়ে। এতদিন যতটা ঠান্ডা পড়ছিল এবার তার থেকেও দশগুণ বেশি ঠান্ডা পড়বে। সেই সঙ্গে হুহু করে ঠাণ্ডা হাওয়া বইবে। মোটামুটি ছাতা এবং জ্যাকেট দুটোই একসঙ্গে রাখতে হবে।

আবহাওয়া সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও মেঘ ভাঙা বৃষ্টিতে ভাসবে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান,বীরভূম, মালদা ও উত্তর দিনাজপুর। তোলপাড় করা বৃষ্টির হাত থেকে রক্ষা পাবে না উত্তর 24 পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান, নদীয়া এবং কলকাতা। এই জেলাগুলোতে ভারী বৃষ্টিপাত হবে। উত্তরবঙ্গের অবস্থা আরো জটিল হয়ে উঠবে। উত্তরবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও আগামী ২৪ ঘণ্টার মধ্যেই দার্জিলিং, কালিম্পং , আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় বীভৎস বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই সমস্ত পার্বত্য এলাকায় যাতায়াতের পথে ঝুঁকি বাড়বে।

আপাতত টানা কদিন এইরকম আবহাওয়া থাকবে। কারণ ঘূর্ণিঝড় মিগজাউম নিম্নচাপের রূপ নিয়ে ছত্রিশগড় এলাকায় অবস্থান করছে। যার ফলে পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হবে। আর এখান থেকে একটি ঘূর্ণবর্ত তৈরি হতে পারে। এই গোটা প্রক্রিয়াটির কারণে আবহাওয়া খুবই খারাপ থাকবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *