রাম মন্দিরে নিমন্ত্রণ পেল, বিরাট কোহলি – শচীন তেন্ডুলকার! বাদ নেই আদানি থেকে টাটা! আর কারা কারা আছে শুনলে ভিমড়ি খাবেন

রাম মন্দিরে নিমন্ত্রণ পেল, বিরাট কোহলি – শচীন তেন্ডুলকার! বাদ নেই আদানি থেকে টাটা! আর কারা কারা আছে শুনলে ভিমড়ি খাবেন

রাম মন্দিরে নিমন্ত্রণ পেল,
বিরাট কোহলি – শচীন তেন্ডুলকার!

বাদ নেই
আদানি থেকে টাটা!

থাকছে আরো এমন অনেক ব্যক্তি
যাদের দেখলে থ হয়ে যাবেন!

দেখুন আর কে কে নিমন্ত্রণ পেল
রাম মন্দিরের উদ্বোধনে!

২০২৪ সালের জানুয়ারিতেই অযোধ্যার রাম মন্দির উদ্বোধন হবে। তার আগে থেকেই এই মন্দিরকে কেন্দ্র করে উত্তেজনার কমতি নেই। এই মন্দিরের নির্মাণ পদ্ধতি থেকে শুরু করে মন্দিরের নকশা সবই আলোচনায় ছিল। তবে এবার রাম মন্দির উদ্বোধনে,নিমন্ত্রিত অতিথিদের লিস্ট নিয়ে চর্চা শুরু হয়ে গেল। অবশ্য এমনি এমনি এই চর্চা শুরু হয়নি। রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠানে এমন এমন সব মানুষ, নিমন্ত্রণ পেয়েছেন, যা শুনলে বিশ্বাসই হবে না। আপনার হয়তো মনে হবে বানিয়ে বলছি। কিংবা অবাক হয়ে বলতে পারেন, একটা মন্দির উদ্বোধনে এত বড় বড় মানুষদের একসঙ্গে ডাকা যায়! হ্যাঁ এবার এই অসম্ভবকে সম্ভব করে দেখাচ্ছে রাম মন্দিরের ট্রাস্ট কমিটি। তাহলে কথা না বাড়িয়ে দেখুন রাম মন্দিরের উদ্বোধনে কারা কারা থাকছেন –

তথ্যসূত্র খবর রাম মন্দিরের অনুষ্ঠানে মোট আট হাজার জন অতিথি নিমন্ত্রণ পেয়েছেন। অতিথিদের তালিকায় সবার প্রথমেই থাকছেন গৌতম আদানি, মুকেশ আম্বানি, রতন টাটা, অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, শচীন টেন্ডুলকর,।বিরাট কোহলির মতন হেভিওয়েট তারকারা। এছাড়াও আরো অনেক বড় বড় ব্যক্তিরা থাকবেন। দেশ-বিদেশ থেকেও অনেক অতিথি সমবেত হবেন। যেহেতু বেশিরভাগ অতিথি ভি আই পি, তাই তাদের নিরাপত্তার জন্য হাই লেভেলের ব্যবস্থা রাখা হবে। মন্দির উদ্বোধনের ভিড়ের মধ্যে তাদের যাতে কোনরকম অসুবিধা না হয়, তার দিকে বিশেষ নজর দেওয়া হবে। হাজার হাজার পুলিশ দিয়ে মুড়িয়ে দেওয়া হবে অতিথিদের আসন। অতিথিদের জন্য থাকার এবং খাওয়ার আলাদা আলাদা ব্যবস্থা করা হবে। প্রত্যেককে কনভয় করে মন্দির প্রাঙ্গনে নিয়ে আসা হবে। দেশ বিদেশ থেকে যারা আসবেন তাদের জন্য ফাইভ স্টার সিকিউরিটি রাখা হবে।

এছাড়াও অতিথি তালিকায় রয়েছেন দেশ-বিদেশের বিভিন্ন সাধু, পুরোহিত, অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক, আইনজীবী, বিজ্ঞানী, কবি, গায়ক ,পদ্মশ্রী, পদ্মভূষণ প্রাপক নামি দামি বহু ব্যক্তি। আমন্ত্রিত ৮০০০ অতিথীদের মধ্যে, ৬ হাজার জন থাকবেন সাধু। বাকি দুই হাজার জন থাকবেন ভিভিআইপি। সব মিলিয়ে বোঝাই যাচ্ছে রাম মন্দির উদ্বোধনে ফাটাফাটি আয়োজন হতে চলেছে। এক দিনেই এক ছাদের তলায় আসবে দেশ বিদেশের তাবড় তাবড় ব্যক্তিরা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *