ভুলেও বাড়িতে লাগাবেন না এই ৫টি গাছ! এই গাছগুলোতে লুকিয়ে থাকে মৃত্যুফাঁদ, প্রেগন্যান্ট মহিলা থেকে শিশুরা সাবধান হয়ে যান

ভুলেও বাড়িতে লাগাবেন না এই ৫টি গাছ! এই গাছগুলোতে লুকিয়ে থাকে মৃত্যুফাঁদ, প্রেগন্যান্ট মহিলা থেকে শিশুরা সাবধান হয়ে যান

ভুলেও বাড়িতে লাগাবেন না এই ৫টি গাছ!! এই গাছগুলোতে লুকিয়ে থাকে মৃত্যুফাঁদ!! মারাত্মক বিষাক্ত এই গাছগুলোর পাতা!! প্রেগন্যান্ট মহিলা থেকে শিশুরা সাবধান হয়ে যান!! এই গাছগুলো সম্পর্কে মারাত্মক কিছু তথ্য বেরিয়ে এসেছে!! এগুলো বাড়িতে আনলে, সংসারের সুখ শান্তিও চলে যায়!! রোগ শোকে ভরে যায় জীবন!!………. সৌন্দর্য বাড়াতে অনেকেই বাড়িতে গাছ লাগান। কেউ কেউ বাড়ির সিঁড়িতে, ছাদে ও ঘরের ভিতরে নানা ধরনের গাছ রাখেন। কিন্তু আপনারা হয়তো জানেন না সব গাছ বাড়িতে রাখা ভালো নয়। কারণ কিছু কিছু গাছ এতটাই ভয়ংকর, যা আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে। এই গাছগুলোর কারণে আপনার মৃত্যু পর্যন্ত হতে পারে। জ্যোতিষ শাস্ত্র মতেও গাছগুলো শুভ নয়।বিশেষজ্ঞরা এই গাছগুলোকে বাড়িতে লাগাতে নিষেধ করেছেন। এই ৫টি গাছ কি কি চিনে রাখুন –

১, ডিফিন বেকিয়া পাতাবাহার – এটি পাতাবাহারি গাছের একটি প্রজাতি। তবে এটি নিছকই সাধারণ কোন পাতাবাহার গাছ নয়। অন্যান্য পাতাবাহার গাছের থেকেও এটি খুবই ভয়ংকর। বিশেষজ্ঞদের মতে এই গাছের কোনও পাতা বা গাছের কোনও অংশ খাওয়ার এক মিনিটের মধ্যে মৃত্যু হতে পারে। মানুষ সচারচর এই গাছটিকে চিনতে পারেনা। সাধারণ পাতাবাহার গাছ ভেবে একে বাড়ি নিয়ে আসে। তাই পাতাবাহার গাছ কেনার আগে অবশ্যই দেখে কিনুন।

২, ফিলোডেনড্রেন পাতাবাহার – এটি দক্ষিণ আমেরিকার একটি ভয়ঙ্কর পাতাবাহার গাছ। এই গাছটি অনেকের ঘরেই শোভা পায়। পাতাবাহার হিসেবে পরিচিত আপাতনিরীহ এই গাছটি খুবই ভয়ঙ্কর। এই গাছটির সংস্পর্শে এলে নানা ধরনের স্বাস্থ্য জটিলতা তৈরি হয়। বিশেষজ্ঞরা বলছেন এই গাছের রসে এক ধরনের বিরল ব্যাকটেরিয়া থাকে, যা মানবদেহে প্রবেশ করলে জ্বালাপোড়া তৈরি করে। এমনকি গলা ব্যথা, মাথাব্যথা, চর্মরোগ এর মতন সমস্যা দেখা যায়। প্রথমদিকে এই গাছের প্রভাব খুব একটা বোঝা যায় না। কিন্তু ধীরে ধীরে এই গাছের ক্ষতিকারক দিকগুলো স্পষ্ট হয়ে উঠতে থাকে। বিশেষজ্ঞরা ছোট শিশু এবং বাড়ির পশুদের এই গাছ থেকে দূরে রাখার পরামর্শ দিচ্ছেন।

৩, তীরমাথা গাছ – আপাতদৃষ্টিতে উজ্জ্বল সবুজ রংয়ের এই গাছটি আপনার হৃদয় কেড়ে নিতে পারে। প্রকৃতিপ্রেমীদের খুবই পছন্দের এই গাছটি। কিন্তু এই গাছটির ক্ষতিকারক দিক সম্পর্কে অনেকেই জানেন না। বিশেষজ্ঞরা জানাচ্ছেন এই গাছ থেকে এক ধরনের একটি ব্যাকটেরিয়া নির্গত হয়। যা ছোট্ট শিশু এবং প্রেগনেন্ট মহিলাদের জন্য ক্ষতিকারক। প্রেগনেন্ট মহিলারা এই গাছের সংস্পর্শে এলে তাদের শ্বাসতন্ত্রে সমস্যা দেখা দিতে পারে।

৪, ক্যালডিয়াম – এই গাছটি খুব চেনা চেনা লাগছে তাই না!! যেকোনো নার্সারিতেই এই নান্দনিক পাতা বাহার গাছটিকে আমরা দেখতে পাই। কেউ কেউ ঘরের বারান্দায় এই গাছটির সাজিয়ে রাখেন। তবে দক্ষিণ আমেরিকার একদল উদ্ভিদ গবেষক এই গাছটি সম্পর্কে ভয়ঙ্কর কিছু তথ্য জানিয়েছেন। যেখানে তারা বলছেন এই গাছের পাতায় ক্যান্সারের জীবাণু থাকে। দীর্ঘদিন ধরে এই গাছের সংস্পর্শে এলে ক্যান্সার হওয়ার সম্ভাবনা থাকে।

৫, চাইনিজ মানি প্ল্যান্ট – উদ্ভিদ বিশেষজ্ঞরা বলছেন চাইনিজ মানিপ্ল্যানেট খুবই বিষাক্ত একটি গাছ। এই গাছের পাতায় প্রচুর পরিমাণে বিষ থাকে। অনেকেই ঘর সাজাতে এই গাছ কিনে বাড়িতে লাগানো। কিন্তু এই গাছ থেকে কত বড় বিপদ ঘটতে পারে সেই নিয়ে কোনও ধারণাই নেই। চাইনিজ মানিপ্লান্ট গাছের পাতায় প্রচুর মাত্রায় ক্যালসিয়াম অক্সলেট রাফাইডস থাকে। যা মুখে এবং পেটে গেলে সঙ্গে সঙ্গে বমি হতে শুরু করে। তাই প্রকৃতিপ্রেমী হলেও এই গাছ থেকে দূরে থাকার চেষ্টা করুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *