এবার গোটা দেশে লক্ষ্মীর ভান্ডার চালু করবে মোদী!ভোটের আগেই কোটি কোটি মহিলার মুখে, হাসি ফোটাল কেন্দ্র!

এবার গোটা দেশে লক্ষ্মীর ভান্ডার চালু করবে মোদী!ভোটের আগেই কোটি কোটি মহিলার মুখে, হাসি ফোটাল কেন্দ্র!

এবার গোটা দেশে
লক্ষ্মীর ভান্ডার চালু করবে মোদী!

ভোটের আগেই কোটি কোটি
মহিলার মুখে, হাসি ফোটাল কেন্দ্র!

মোটা অংকের টাকা পাবেন
ভারতের মহিলারা!

কারা কারা পাবেন
এই পরিষেবা?

লোকসভার আগেই, কেন্দ্র সরকার নিয়ে আসতে চলেছে, ১টি ধামাকাদার গেম চেঞ্জার প্রকল্প। যার কাছে চুনোপুঁটি হবে বাংলার লক্ষ্মীর ভান্ডার। তবে অনেকেই বলছেন, কেন্দ্র সরকারের এই প্রকল্প অনেকটাই লক্ষ্মীর ভান্ডারের নকল হতে চলেছে। কারণ, এই প্রকল্পটিও লক্ষ্মীর ভান্ডারের মতন নারীকেন্দ্রিক প্রকল্প হবে। নারীদের কথা মাথায় রেখেই এই প্রকল্পটি চালু করা হবে। তবে প্রকল্পটির নাম এখনো ঘোষনা করা হয়নি। তথ্যসূত্রে খবর গোটা দেশে এই প্রকল্পের পরিষেবা দেওয়া হবে। প্রকল্পটি অনেকটা, মধ্যপ্রদেশের, লাডলি বেহেনা যোজনার মতন হবে। লোকসভা ভোটের আগে, বাজেট অধিবেশনেই প্রকল্পটি সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

আপনারা অনেকেই হয়তো লাডলি বেহেনা যোজনা সম্পর্কে জানেন না। পশ্চিমবঙ্গের লক্ষ্মীর ভান্ডারের মতনই, মধ্যপ্রদেশে অত্যন্ত জনপ্রিয় একটি প্রকল্প, লাডলি বেহেনা যোজনা। এই প্রকল্পের আওতায় মধ্যপ্রদেশের প্রত্যেক মহিলাকে, মাসে মাসে ১ হাজার ২৫০ টাকা করে দেওয়া হয়। মধ্যপ্রদেশে বসবাসকারী প্রত্যেক বিবাহিত মহিলা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারেন। ২১ থেকে ৬০ বছর বয়সী প্রত্যেক মহিলা এ প্রকল্পের সুবিধা পান। মধ্যপ্রদেশের লক্ষ লক্ষ মহিলা এই প্রকল্পটির সুবিধা পাচ্ছেন।

অনেকেই কেন্দ্র সরকারের লাডলি বেহেনা যোজনার মতন আরেকটি প্রকল্প আনার পরিকল্পনাকে বড়সড় মাস্টারস্ট্রোক বলে দাবি করছেন। বিরোধীদের দাবি, মূলত নির্বাচনের আগে মহিলা ভোটারদের প্রভাবিত করতেই এই প্রকল্পটি আনা হচ্ছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *