১৫ লাখের বাজেটে নতুন গাড়ি

সাধ্যের মধ্যে সাধপূরণ! পকেটের ওপরেও পড়বে না চাপ! নতুন বছরে বাজার কাঁপাতে আসছে ১৫ লক্ষ টাকার এই সেরা গাড়িগুলি! দেখে নিন পুরো তালিকা। ২০২৪ সালে গাড়ির বাজারে হবে বড় ধামাকা!

নতুন বছর মানেই নতুন রেজলিউশন! সেই তালিকায় যদি একটা নতুন গাড়ি থাকে তাহলে নিশ্চই মন্দ হয় না! তবে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে সাধ পূরণের জন্য সবার আগে বাধা হয়ে দাড়ায় বাজেট! এবার সেই মুশকিল আসন করতেই মাত্র ১৫ লক্ষ টাকা বাজেটের মধ্যেই  দেশের বাজারে পেতে পারেন এই সেরা গাড়িগুলি। দেখে নিন, এই বাজেটের মধ্যেই তালিকায় কোন কোন গাড়িগুলি রয়েছে। ২০২৩ সালটি ভারতের অটোমোবাইল সেক্টরের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। ২০২৪ সালে সেই বাজার আরও বড় হতে চলেছে।

Kia Sonet Facelift

নতুন বছরের শুরুতেই লঞ্চ হবে নতুন গাড়ি Kia Sonet Facelift . একাধিক  সংশোধনের পর আমূল বদল আসবে  গাড়ির অন্দরসজ্জায়। পাল্টে যাবে গাড়ির বাইরের ডিজাইনও। তবে গাড়ির ইঞ্জিনে তেমন কোনো পরিবর্তন দেখা যাবেনা। এই গাড়ির নতুন ভার্সনে যুক্ত হবে  LED DRL, ফগ ল্যাম্প। তবে Sonet-এর ইঞ্জিন থাকবে আগের মতই 1.2L, 1.5L। এখানেই শেষ নয় এই নতুন ভার্সনের গাড়িতে থাকবে 360° ক্যামেরা এবং পার্কিং সেন্সর সহ উন্নতমানের  ADAS ফিচারস।

Tata Curvv EV

নতুন বছরে বাজারেই বাজারে লঞ্চ  Tata Curvv EV . ঝাঁচকচকে এই চার চাকায়  থাকবে 500 কিলোমিটারের বেশি ড্রাইভ রেঞ্জ। দেশের সর্বাধিক বিক্রিত বৈদ্যুতিক গাড়ি নেক্সন ইভির উপরেই থাকবে এর স্থান। অত্যাধুনিক মানের এই গাড়িটি শুধু  প্রযুক্তিগত ভাবেই উন্নত নয় সেইসাথে আপমার্কেট গাড়ি হবে Tata Curvv। Tata motors এই  ব্র্যান্ডেড গাড়ির জন্য আনছে  একটি নতুন ডিজাইন।

Tata Punch EV

টাটা মোটরসের Punch EV-র বিশেষ বৈশিষ্ট্য হল সামনের ফেন্ডারেই চার্জিং পোর্ট থাকবে। তবে বাকি সব কিছুই  জ্বালানি চালিত গাড়ির মতোই থাকবে। এই গাড়িতে নতুন স্টিয়ারিং হুইল, ক্যাপাসিটিভ HVAC control এবং একটি বড় টাচ স্ক্রিন থাকবে। এছাড়া দুটি ব্যাটারি প্যাক বিকল্প হিসাবে পাওয়া যাবে। এই নতুন গাড়িটির ডিজাইনের সাথে অনেক মিল থাকবে Nexon EV-র। নতুন গাড়ি Punch EV-র 30 kWh ব্যাটারি প্যাকের সাথে 300 কিমি রেঞ্জ এবং Ziptron প্রযুক্তি থাকবে।

New Gen Maruti Suzuki Swift

বাজেট ফ্রেন্ডলি এমনই একটি গাড়ি হল মারুতি সুজুকির দুর্দান্ত হ্যাচব্যাক গাড়ি সুইফট। এই গাড়িটি ভারতের বাজারে বহুদিন ধরে বেস্ট সেলার। মাত্র ৬ লক্ষ টাকা এক্স শোরুম দামের এই গাড়িটির মাইলেজ 22.56 kmpl। আগামি বছরই Swift এর নতুন ভার্সন লঞ্চ করতে চলেছে Maruti Suzuki, তাই আগামীদিনে পুরানো ভার্সনের দাম আরও কমে যাবে। নতুন গাড়িতে 1.2L হাইব্রিড ইঞ্জিন থাকবে।

Tata Altroz Racer

চলতি বছরই Tata motors লঞ্চ করেছে নতুন Altroz Racer গাড়ি। অটো এক্সপোতে এই গাড়ি প্রদর্শন করা হলেও বাজারে দেখা যায়নি। লেটেস্ট আপডেট বলছে নতুন বছর অর্থাৎ আগামী মাসেই এই গাড়িটি লঞ্চ করা হতে পারে। নতুন এই Altroz Racer গাড়িতে থাকবে  10.25-ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, এয়ার পিউরিফায়ার, ছয়টি এয়ারব্যাগ, ভয়েস-অ্যাক্টিভেটেড ইলেকট্রিক সানরুফ, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ আরও এক গুচ্ছ ফিচারস। এছাড়াও থাকবে 1.2-লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন যা ছয় গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে যুক্ত থাকবে। আর সেই ইঞ্জিন মোট 120bhp শক্তি এবং 170Nm টর্ক তৈরি করতে পারবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *