জিতু কামালের আসল পরিচয় জানেন? তিনি পশ্চিমবাংলার ছেলেই নন, দেখুন জিতু কামাল আসলে কোথাকার ছেলে?

জিতু কামালের আসল পরিচয় জানেন? তিনি পশ্চিমবাংলার ছেলেই নন, দেখুন জিতু কামাল আসলে কোথাকার ছেলে?

জিতু কামালের
আসল পরিচয় জানেন?

তিনি পশ্চিমবাংলার
ছেলেই নন!

বাংলার বাইরেই
তার বেড়ে ওঠা!

অথচ গড়গড় করে
বাংলা বলেন!

উড়ে এসে জুড়ে বসে,
টলিপাড়া কাপাচ্ছেন!

দেখুন জিতু কামাল আসলে
কোথাকার ছেলে?
কিভাবে এলেন বাংলায়?

টলি পাড়ার জনপ্রিয় মুখ জিতু কামাল। কখনো তাকে সত্যজিৎ রায়ের ভূমিকায় দেখা গিয়েছে, আবার কখনো তাকে দেখা গিয়েছে, “রাগে অনুরাগে” ধারাবাহিকে বয়স্ক চরিত্রে। প্রতিনিয়ত ছকভাঙ্গা চরিত্রে , ধরা দিয়ে চলেছেন এই অভিনেতা। সিনেমা থেকে সিরিয়াল সবেতেই তাক লাগাচ্ছেন জিতু। এই অভিনেতার অভিনয়গুন সম্পর্কে তো অনেকেই জানেন, কিন্তু তার আসল পরিচয় সম্পর্কে কজন জানেন! এই তুখোড় অভিনেতা কিন্তু বাঙালি নয়। বাংলার ধারে কাছেও তিনি ছিলেন না। আজ তাকে যতটা সাবলীল ভাবে বাংলা সংলাপ বলতে শুনছেন, আগে বাংলাই জানতেন না। জিতু কামালের জন্ম পশ্চিমবঙ্গের বাইরে। পাঞ্জাবের সিন্ধিয়াতে তার জন্ম। সেখানেই বেড়ে ওঠা। পড়াশুনো পাঞ্জাবেই করেছেন। তবে লেখা পড়া করে চাকরি করতে চাননি কখনো। মডেল হতে চেয়েছেন। রঙিন পর্দায় নিজেকে দেখতে চেয়েছেন। স্বপ্ন পূরণের লক্ষ্যে বাংলায় পাড়ি দেন। এরপর শুরু করেন মডেলিং। প্রতিভার জেরে টলি পাড়ায় জায়গা করে নেন। তবে প্রথম দিকে তার কাজ করাটা খুব একটা সহজ ছিল না। ভালো বাংলা বলতে না পারায়, কাজ পেতেন না।

তবে দমে যাওয়ার পাত্র তিনি নন। বাংলা শিখে, বাংলাকে ঘষামাজা করে, পরিচালকদের চোখের মণি হয়ে ওঠেন। এক সাক্ষাৎকারের জিতু জানান, একটা সময় একটা সামান্য রোল পাওয়ার জন্য পরিচালকদের দরজায় দরজায় ঘুরেছিলেন। না খেয়ে খালি পেটে পরিচালকদের দরজায় দরজায় বসে ছিলেন। তবে পরবর্তীতে নিজেকে এতটাই পরিবর্তন করে ফেলেন যে, পরিচালকেরা নিজে থেকেই তার কাছে আসতে শুরু করেন। সত্যজিৎ রায়ের চরিত্রে কাজ করা, জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি বলে করেন তিনি।

সম্প্রতি, তার ডিভোর্স ইস্যুকে কেন্দ্র করে একাধিক কাঁটা ছেড়া হয়েছে। চলতি বছরেই, জিতু তার, প্রাক্তন স্ত্রী নবনীতার সঙ্গে বিবাহ বিচ্ছেদ করেছেন। তবে ব্যাক্তিগত জীবন নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। কাজটাই তার কাছে সব, বারে বারে বুঝিয়ে দিচ্ছেন, সে কথা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *