বলিউডে এই প্রথম মহাভারতের রীতি মেনে বিয়ে করলেন রণদীপ হুডা! অর্জুন দ্রৌপদীর মতন, এক করলেন চার হাত! এই বিবাহ রীতিটির নাম কি জানেন?

বলিউডে এই প্রথম, মহাভারতের রীতি মেনে বিয়ে করলেন রণদীপ হুডা!

বলিউডে এই প্রথম মহাভারতের রীতি মেনে
বিয়ে করলেন রণদীপ হুডা!

অর্জুন দ্রৌপদীর মতন,
চার হাত এক করলেন তারা !

যে প্রথা এখন আর চলে না,
সেই প্রথাতেই ঘুরলেন সাত পাক!

অথচ না আছে কোনও ডিজাইনার পোশাক,
না আছে কোনও ডেস্টিনেশন ওয়েডিং!

তবুও ছাপিয়ে গিয়েছেন,
ভিকি কৌশল, রণবীর সিং এর বিয়ের রীতিকে!

এই বিবাহ রীতিটির নাম কি জানেন?
কোন গোত্রে হয় এমন বিয়ে?

সোশ্যাল মিডিয়াতে ঢুকলেই, চারদিকে ঘুরে বেড়াচ্ছে বলিউড অভিনেতা রণদীপ হুডার বিয়ের ছবি। তিনি তো বিয়ে করে একেবারে শোরগোল ফেলে দিয়েছেন। রণবীর কাপুর, রণবীর সিং, সিদ্ধার্থ মালহোত্রাও বোধহয় এত্ত ফুটেজ পাইনি। যত ফুটেজ কামাচ্ছেন, বলিউডের হট হ্যান্ডসাম হাংক রণদীপ হুডা! আর কেনই বা তাকে নিয়ে চর্চা হবে না বলুন তো? অভিনেতার বিয়ের রীতি রেওয়াজগুলো লক্ষ্য করেছেন একবার! সাধারণ বিয়ের সঙ্গে কোন মিল নেই। যেখানে বলিউডের অন্যান্য অভিনেতা-অভিনেত্রীরা ডেস্টিনেশন ওয়েডিং নিয়ে ব্যস্ত, সেখানে রণদীপ হুডা বেছে নিয়েছেন মহাভারতের মতন বিয়ের থিম। আজ্ঞে হ্যাঁ, এই অভিনেতা মহাভারতের দ্রৌপদী এবং অর্জুনের মতন করে বিয়ে সম্পন্ন করেছেন। এই ধরনের বিয়ের চল সচারচর দেখা যায় না। তাছাড়া বলিউডের কোনও তারকা দম্পতি এখনো পর্যন্ত এই রীতিতে বিয়ে করেননি। রণদীপ হুডাই প্রথম যিনি, বাকি তারকাদের মতন রাজস্থান, ইতালি ছেড়ে সোজা মণিপুরে গিয়ে বিয়ে সেরেছেন।

পাত্রী মণিপুরের মডেল লিনলাইসরাম। তথ্যসূত্রে খবর অভিনেতা রনদিপ তার শ্বশুরবাড়ির নিয়মে সাত পাকে বাঁধা পড়েছেন। মনিপুরের এই বিবাহ রীতিকে বলা হয় মেইতেই রীতি। মেইতেই মণিপুরের একটি প্রাচীন সম্প্রদায়। রণদীপ হুডার স্ত্রী লিনলাইসরাম এই সম্প্রদায়ের অন্তর্ভুক্ত। আর তাই প্রিয়তমার সংস্কৃতি ঐতিহ্যকে সম্মান জানাতেই, এই নিয়মে বিয়ে সারলেন বলিউডের হার্টথ্রব অভিনেতা রণদীপ।

বিয়েতে আমন্ত্রিত ছিলেন দুজনের ঘনিষ্ঠ বন্ধু-বান্ধবেরা। একেবারেই সাদামাটা ভাবেই বিয়ে সম্পন্ন করেছেন। বিয়ের পোশাক হিসেবে মণীশ মালহোত্রা কিংবা সব্যসাচীর ডিজাইনার পোশাক নয়, বরং তারা বেছে নিয়েছেন মনিপুরের সাবেকি বিবাহ পোশাক, যায় নাম পটলোই। এই রীতি অনুযায়ী বর বউ, দুজনের মাথায় দেখা গিয়েছে সুসজ্জিত মুকুট এবং গলায় সারি সারি হার। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ছবিগুলোতে দুজনকে অপরূপ সুন্দর দেখাচ্ছে। কোনও কোনও ছবিতে দেখা যাচ্ছে বরযাত্রী নিয়ে বিবাহ মণ্ডপে প্রবেশ করছেন রণদীপ, কখনো আবার পাত্রী লিনকে দেখা যাচ্ছে বিয়ের অজানা সব নিয়মকানুন বোঝার চেষ্টা করছে।

অনুরাগীদের সঙ্গে বিয়ের প্রসঙ্গ ভাগ রণদীপ বলেন –

‘‘আমার মনে হয়, কনের সংস্কৃতি-ঐতিহ্যকে সম্মান জানানো আমার কর্তব্য। আমিও উদ্‌গ্রীব মেইতেই মতে বিয়ে করার জন্য। আমার যাতে কোনও ভুল না হয়, সে ব্যাপারে সতর্ক থাকব।’’

পাশাপাশি, তিনি আরো বলেন –

‘‘আমি চাই আমাদের ভবিষ্যৎ জীবন যাতে সুন্দর হয়। অনেক সন্তানে যাতে সংসার ভরে থাকে। প্রাচুর্য থাকে। মণিপুরে শান্তি ফিরুক, আমাদের বিবাহিত জীবন শান্তিপূর্ণ হোক।’’


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *