জ্যোতিষ শাস্ত্র বিচার করে রাজ শুভশ্রী মেয়ের নাম রেখেছেন! তাদের মেয়ের নামের আসল অর্থ জানেন?

জ্যোতিষ শাস্ত্র বিচার করে রাজ শুভশ্রী মেয়ের নাম রেখেছেন! তাদের মেয়ের নামের আসল অর্থ জানেন?

জ্যোতিষ শাস্ত্র বিচার করে
রাজ শুভশ্রী মেয়ের নাম রেখেছেন!

নামটির আসল অর্থ জানেন?
এই নাম অত্যন্ত শক্তিশালী ও জাগ্রত!

যার সঙ্গে রয়েছে
বিশেষ একটি দেবীর যোগসূত্র!

এই নাম একেবারেই
সাধারণ কোনও নাম নয়!

বাকি নামের থেকে
সম্পূর্ন আলাদা!

জানেন মেয়ের কি নাম রাখলেন রাজ-শুভশ্রী?
নামটির মাহাত্ম্য শুনলে অবাক হবেন আপনিও!

ছেলে ইউভানের পর এবার ফুটফুটে কন্যার বাবা মা হলেন রাজ শুভশ্রী। আর সেই সাথেই বড় দাদা হয়ে গেল ইউভান। এই সুখবর প্রকাশ্যে আসতেই টলিপাড়ায় আনন্দের বন্যা বইছে। এদিকে কন্যা সন্তান জন্মানোর সাথে সাথেই, কন্যার নামও জানিয়ে দিয়েছেন রাজ-শুভশ্রী দম্পতি। তারা বোধ হয়, আগে থেকেই ভেবে রেখেছিলেন তাদের ঘরে কন্যা সন্তান আসবে। তাইতো মেয়ে হওয়ার সাথে সাথেই মেয়ের নামও সামাজিক মাধ্যমে ঘটা করে ঘোষণা করে দিলেন। রাজ শুভশ্রীর ছোট্ট রাজকুমারীর নাম নিছকই সাধারণ কোনও নাম নয়। একেবারে ছকভাঙ্গা নাম রেখেছেন মেয়ের। আর বাকি সাধারণ পাঁচটি নামের থেকে এক্কেবারে আলাদা। ছেলে ইউভানের নামের প্রথম অক্ষরের সঙ্গে মিল রেখেই মেয়ের নাম রেখেছেন। যার অর্থ জানলে চমকে যাবেন। কি নাম রাখলেন তারা?

রাজ চক্রবর্তীর সামাজিক মাধ্যমেই চোখে পড়ছে তাদের মেয়ের নাম। মেয়ের জন্মের পরপর রাজ চক্রবর্তী একটি পোষ্ট করেছেন। সেখানেই সকলকে সুখবর দিয়ে, মেয়ের নাম জানিয়েছেন। রাজ এবং শুভশ্রীর একরত্তি রাজকুমারীর নাম ইয়ালিনী। একেবারে বৈচিত্রপূর্ণ একটি নাম। সচরাচর এই নাম শোনা যায় না। এই নামটির একটি বিশেষ অর্থ রয়েছে। কি মানে? এই ইয়ালিনী নামটির? এই নামটির অর্থ মা সরস্বতী। অর্থাৎ সরস্বতী দেবীর আরেক নাম ইয়ালিনি। এছাড়াও এই নামের আরো একটি অর্থ হল সংগীতের সুমধুর সুর। জ্যোতিষশাস্ত্রের দিক থেকেও এই নামটি অত্যন্ত পবিত্র ও মাহাত্ম্যপূর্ণ। যা এক কথা আদর্শ নাম। সন্তানের জন্য এই নাম রাখলে, সন্তানের কল্যাণ হতে বাধ্য!

দ্বিতীয় বার প্রেগনেন্ট হওয়ার পর থেকেই শুভশ্রী চেয়েছিলেন একটি ফুটফুটে রাজকন্যা তার ঘরে আসুক। ভগবানের আশীর্বাদে পূর্ন হয়েছে অভিনেত্রী শুভশ্রীর এই বাসনা। রাজকন্যা চেয়েছিলেন বলেই বোধহয় রাজকন্যার নামও মনে মনে ভেবে রেখেছিলেন। তবে মেয়ের নামটাই শুধু ভেবেচিন্তে রেখেছেন এমনটা নয়। ছেলের নামও রেখেছেন বেশ কিছু তাৎপর্যপূর্ণ দিক খতিয়ে দেখে। রাজ এবং শুভশ্রীর বড় ছেলে ইউভানের নামের অর্থ হলো মহাদেব। ভগবান শিবের অপর নাম ইউভান। কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে রাজ শুভশ্রীর দ্বিতীয় সন্তানের জন্ম হয়েছে। আপাতত মা এবং সন্তান দুজনেই ভালো আছেন। তাদের সুস্থতা কামনা করছেন অনুরাগীরাও।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *