জানেন? ২০২৪ সালে ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক কে হবেন? রোহিত শর্মা কি সরে দাঁড়াবেন?

জানেন? ২০২৪ সালে ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক কে হবেন? রোহিত শর্মা কি সরে দাঁড়াবেন?

জানেন?

২০২৪ সালে ভারতীয় ক্রিকেট টিমের
অধিনায়ক কে হবেন?

রোহিত শর্মা কি
সরে দাঁড়াবেন?

রোহিতের পরিবর্তে
আর কাকে দেখা যেতে পারে?

উঠে আসছে
এই প্লেয়ারের নাম!

দেখুন ২০২৪ সালের ইন্ডিয়ান ক্রিকেট টিমের
ক্যাপ্টেন কে হতে পারে!

রোহিত শর্মার অধিনায়কত্বে ২০২৩ সালে বিশ্বকাপ জিততে পারেনি ভারত। দেশের মাটিতেই হাতছাড়া হলো বিশ্বকাপের ট্রফি। এরপরেই সমালোচনার ঝড় উঠতে শুরু করেছে। বিশ্বকাপে ট্রফি জিততে না পারার পিছনে রোহিত শর্মার ভূমিকা নিয়ে প্রশ্ন করছেন কেউ কেউ! আবার অনেকেই জানতে চাইছেন, ২০২৪ সালে রোহিত শর্মাকে অধিনায়কত্ব দেওয়া হবে কিনা? অর্থাৎ ২০২৪ সালের বিশ্বকাপে ভারতের অধিনায়ক কে হবেন সেই নিয়ে জোর গুঞ্জন শুরু হয়েছে! এই সমস্ত গুঞ্জনের রেশ আরো বাড়িয়ে দিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কানাঘুসোয় শোনা যাচ্ছে আগামী বছর আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মার পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পেতে পারেন হার্দিক পান্ডিয়া। এমনই গুঞ্জন শুরু হয়েছে ক্রিকেট মহলে।

এখন প্রশ্ন হল, হঠাৎ রোহিত শর্মার পরিবর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার ক্যাপ্টেনশিপের কথা কেন উঠে আসছে?

এই পরিপ্রেক্ষিতে অনেকেই মনে করছেন, ২০২৪ সালের ক্রিকেট বিশ্বকাপে রোহিত শর্মা দলকে জেতাতে পারেননি। যা রোহিত শর্মার একটি মাইনাস পয়েন্ট হয়ে দাঁড়িয়েছে। আর এই কারণে রোহিত শর্মার কাছ থেকে ক্যাপ্টেনশিপের দায়িত্ব নিয়ে হার্দিক পান্ডিয়াকে দেওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়াও কেউ কেউ মনে করছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিক পান্ডিয়া ভালো কিছু করতে পারবেন। এর পেছনেও যুক্তি রয়েছে। তা হল অতীতে টি-টোয়েন্টি ফরমেটে দলকে একাধিকবার নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে হার্দিক পান্ডিয়ার। যা হার্দিক পান্ডিয়ার প্লাস পয়েন্ট।

তবে ক্রিকেট অনুরাগী এবং ক্রিকেট বিশেষজ্ঞদের এই সমস্ত মতের বিরুদ্ধে গিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর। তিনি গাইছেন উল্টো সুর। তিনি ভারতীয় ক্রিকেট টিমের বিশেষ একজন প্লেয়ারকে অধিনায়ক করার দাবি জানিয়েছেন। আর সেই প্লেয়ারটি আর কেউ নন, ২০২৪ সালের ক্রিকেট বিশ্বকাপের অধিনায়ক রোহিত শর্মা। গৌতমের মতে রোহিত শর্মা চলতি বছর বিশ্বকাপে ভালোভাবেই দায়িত্ব পালন করেছেন। একজন অধিনায়ক হিসেবে যা যা করা দরকার রোহিত শর্মা তাই তাই করেছেন বলে মনে করছেন গৌতম গম্ভীর। তার ভাষায় –

” আমি অধিনায়ক হিসেবে রোহিত শর্মাকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখতে চাই। হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করেছেন কিন্তু তবুও বলব যে সেই তুলনাই রোহিতকে অধিনায়কত্ব দেওয়া উচিত”

ইতিমধ্যেই টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের ৫১ টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন রোহিত শর্মা। তার মধ্যে রোহিত শর্মার অধিনায়কত্বে ৩৯ টি ম্যাচ জিতেছে ভারত। তবে রোহিত শর্মাকে অনেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যাপ্টেন হিসেবে দেখতে চাইলেও, রোহিত শর্মা নিজে কি চাইছেন সেই বিষয়টি ধোঁয়াশায় রয়েছে। তার কারণ বেশ কিছু রিপোর্টের দাবি অনুসারে, রোহিত শর্মা ধীরে ধীরে কুড়ি বিশের ফরমেট থেকে সরে দাঁড়াতে চাইছেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *