বিরাট কোহলি, রোহিত শর্মা যা পারেননি সেটাই করে দেখালো ঋতুরাজ গাইকোয়ার! মাত্র ২৬ বছর বয়সেই অসম্ভবকে সম্ভব করলেন এই প্লেয়ার!

বিরাট কোহলি, রোহিত শর্মা যা পারেননি সেটাই করে দেখালো ঋতুরাজ গাইকোয়ার! মাত্র ২৬ বছর বয়সেই অসম্ভবকে সম্ভব করলেন এই প্লেয়ার!

বিরাট কোহলি, রোহিত শর্মা যা পারেননি
সেটাই করে দেখালো ঋতুরাজ গাইকোয়ার!

মাত্র ২৬ বছর বয়সেই
অসম্ভবকে সম্ভব করলেন এই প্লেয়ার!

একটি ম্যাচেই বাড়িয়ে দিলেন
ভারতের মান সম্মান!

ভেঙে দিলেন বড় বড়
কিংবদন্তি ক্রিকেটারদের রেকর্ড!

ঋতুরাজের কান্ড শুনলে
গায়ের লোম দাঁড়িয়ে যাবে আপনার!

বিশ্বকাপে ট্রফি জিততে না পারলেও, টি-টোয়েন্টি ম্যাচ কাঁপাচ্ছে ভারত। এবার ভারতের ঋতুরাজ গায়কোয়ার টি-টোয়েন্টি ম্যাচে গড়লো দুর্ধর্ষ রেকর্ড। এমন রেকর্ড করেছে, যা ছাপিয়ে গিয়েছে বিরাট কোহলি থেকে রোহিত শর্মাকেও। এতদিন পর্যন্ত ভারতের টি-টোয়েন্টি ম্যাচে সেরা ক্রিকেটার ছিলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। মূলত এই দুটি নামই সবথেকে বেশি শোনা যেত। তবে এবার থেকে এই দুজনের পাশাপাশি শোনা যাবে ঋতুরাজ গায়কোয়ারের নাম। সম্প্রতি গুয়াহাটিতে অনুষ্ঠিত তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ওপেন করতে নেমে ৫৭ বলে ১২৩ রানে করে দুর্ধর্ষ রেকর্ড গড়লেন ঋতুরাজ। যা নিয়ে ক্রিকেট দুনিয়ায় রীতিমতো হইচই পড়ে গিয়েছে। অনেকেই ঋতুরাজকে, ভারতীয় ক্রিকেটের নেক্সট বিগ বস মনে করতে শুরু করেছেন।

ঋতুরাজের এই রেকর্ড অনেক বেশি গুরুত্বপূর্ণ। তার কারণ এখনো পর্যন্ত কোনো টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, ভারত শতরান করতে পারেনি। কিন্তু এই প্রথম গুয়াহাটির টি-টোয়েন্টি ম্যাচটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত শত রান করেছে। এদিন ঋতুরাজের চার ছয়ের ঝড়ে বারে বারে কেঁপে উঠেছে স্টেডিয়াম। ইতিমধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয় নাম্বারে নাম তুলেছেন ঋতুরাজ। আর তারপরেই আছে কিং কোহলি। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, দুর্দান্ত এই রেকর্ডের মধ্য দিয়ে ঋতুরাজ নিজের ক্যারিয়ারের ভিত শক্ত করে ফেলেছেন। এছাড়াও ক্রিকেট মহলে সকলের নজরে চলে এসেছে এই তরুণ প্লেয়ার। ভবিষ্যতে বড় বড় ম্যাচগুলোতে ঋতুরাজকে আরো বড় ভূমিকায় দেখা যেতে পারে বলেও অনুমান করছেন অনেকে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *