বলিউড

প্রেম করলেও হয়নি বিয়ে! পর্দায় সুপারহিট হলেও বাস্তব জীবনে সুপার ফ্লপ এই তারকা জুটিরা! পৌঁছতে পারেননি বিয়ের পিঁড়িতে! একজনের সাথে প্রেম করে অন্য কারও সঙ্গে ঘর বেঁধেছেন বলিউডের যে সেলেবরা! রিল লাইফের প্রেম মুখ থুবড়ে পড়েছে  রিয়েল লাইফে।

বিনোদন জগতে রিল লাইফের জুটি বিয়ের পিঁড়িতে বসেন রিয়েল লাইফেও। কিন্তু সবার জীবন সিনেমার মতো সুন্দর কিংবা নিখুঁত নয়। তাই ভালোবেসেও পথ আলাদা হয়েছে বলিউডের একাধিক সেলেব জুটির। ভুল বোঝাবুঝি,সম্পর্কে তিক্ততা,পারিবারিক বিরোধিতা কিংবা অন্যান্য একাধিক জটিলতার কারণে ভালোবাসা থাকলেও তা এসে পৌঁছতে পারেনি বিয়ের পিঁড়ি অবধি। আসুন দেখে নেওয়া যাক বলিউড তারকাদের এমনই না হওয়া প্রেমের তালিকা।

অমিতাভ-রেখা:

বলিউডের এভারগ্রিন জুটি অমিতাভ-রেখা। বড় পর্দায় তাঁদের রসায়ন আজও চোখে লেগে রয়েছে সিনেমা প্রেমীদের। একসময় বলিপাড়ায় কান পাতলেই শোনা যেত তাঁদের সম্পর্কের গুঞ্জন। জয়া ভাদুড়ির সঙ্গে বিয়ের পর ১৯৭৬ সালের সিনেমা  ‘দো আঞ্জানে’-এর সেটেই নাকি তাঁদের প্রেমের প্রথম সূত্রপাত হয়। কিন্তু সম্পর্কের খবর জানাজানি হতেই আলাদা হয়ে যান তাঁরা। পরে দু’জনে একসাথে আর সিনেমা করেননি।

রাজ কাপুর-নার্গিস:

সম্পর্ক ছিল বলিউডের রাজ কপূর আর নার্গিসেরও। দুজনে একসাথে মোট  ১৬টি ছবিতে অভিনয় করেছিলেন। কিন্তু রাজ কাপুর আগে থেকেই বিবাহিত ছিলেন। তাই বাস্তব জীবনে তাঁদের সম্পর্কটা আর পরিণতি পায়নি। পরবর্তী কালে সুনীল দত্তের সাথে বিয়ে হয়ে যায় নার্গিসের।

সঞ্জয় দত্ত-মাধুরী দিক্ষিত:

‘সাজন’ ছবিটির শুটিং চলাকালীন সম্পর্কে জড়িয়েছিলেন সঞ্জয় দত্ত আর মাধুরী দিক্ষিত। তাঁদের সম্পর্ক এতটাই গভীর ছিল যে বিয়ের কথাবার্তাও শুরু হয়ে গিয়েছিল। কিন্তু এই বিয়েতে মত ছিল না মাধুরী দিক্ষিতের বাবার। কারণ ততদিনে রিচা শর্মার সঙ্গে বিয়ে হয়ে গিয়েছিল সঞ্জয় দত্তের। তাছাড়া অভিনেতা ততদিনে এক মেয়ের বাবাও হয়ে গিয়েছিলেন।

সলমন খান-ঐশ্বর্যা রাই:

বলিউডের অন্দরে আজও সলমন খান আর ঐশ্বর্যা রাইয়ের ভাঙা-চোরা প্রেম কাহিনী নিয়ে কম চর্চা হয়না। তাঁদের সম্পর্কের শুরুটা হয়েছিল সঞ্জয় লীলা বানশালির ‘হম দিল দে চুকে সনম’-এর সেটে। কিন্তু পর্দার প্রেম বাস্তবে পরিণতি পায়নি। সিনেমার মতো বাস্তবেও ঐশ্বর্যার তাঁদের বিয়েতে সমর্থন ছিল না। সম্পর্ক ভাঙার পর সংবাদ মাধ্যমে অভিনেত্রী বলেছিলেন, ‘এমন কিছু করব না, যাতে আমার মা-বাবা দুঃখ পায়।’

শাহিদ কাপুর-করিনা কাপুর:

বলিউডে একসময় শাহিদ কাপুর আর করিনা কাপুরের প্রেম ছিল ওপেন সিক্রেট। ‘ফিদা’র সেটেই প্রথম দেখা হয় এই জুটির। করিনাই নাকি প্রথম প্রেম নিবেদন  করেছিলেন শাহিদকে। পরবর্তীতে ‘জব উই মেট’-এর সেটেই চীড়  ধরে তাঁদের সম্পর্কে।

জন আব্রাহাম-বিপাশা বসু:

মডেলিংয়ের জগতেই প্রথম পরিচয় হয়েছিল ‘জিসম’ তারকা জন-বিপাশার। দীর্ঘ প্রায় এক দশক ধরে সম্পর্কে থাকার পরেও বিচ্ছেদ হয়ে গিয়েছিল তাঁদের। বলিপাড়া সূত্রে খবর, জনের আচরণে বিপাশা মাঝে মধ্যেই মেজাজ হারাতেন। সম্ভবত সেই থেকেই তাঁদের সম্পর্কে তিক্ততা তৈরী হয়।

ক্যাটরিনা কইফ-রণবীর কাপুর:

একসময় বলিউডের লাভ বার্ডস ছিলেন ক্যাটরিনা কইফ আর রণবীর কাপুর। ২০০৯ সালের সিনেমা ‘আজব প্রেম কি গজব কহানি’র সেটেই প্রথম প্রেমের সূত্রপাত হয় তাঁদের। লিভ ইন রিলেশনশিপে থাকাকালীন একসঙ্গে ফ্ল্যাটে থাকতেও শুরু করে দিয়েছিলেন রণবীর আর ক্যাট। কিন্তু বিয়ের পিঁড়ি অবধি গড়ানোর আগেই ভেঙে যায় তাঁদের সম্পর্ক। বর্তমানে রণবীর আলিয়ার সাথে আর ক্যাটরিনা ভিকির সাথে বিয়ে করে সুখে সংসার করছেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *