বিরাট কোহলি মোট কত টাকার মালিক জানেন? টাকার পাহাড়ে বসে দিন কাটান কিং কোহলি, যা দেখলে মুকেশ আম্বানিও লজ্জায় পালাবে

বিরাট কোহলি মোট কত টাকার মালিক জানেন? টাকার পাহাড়ে বসে দিন কাটান কিং কোহলি, কোন পথে আয় করেন এত টাকা?

বিরাট কোহলি মোট কত টাকার
মালিক জানেন?

টাকার পাহাড়ে বসে দিন কাটান
কিং কোহলি!

বিরাট কোহলির ধন সম্পদ দেখলে
মুকেশ আম্বানিও লজ্জায় মুখ ঢাকবে!

কাঁড়িকাঁড়ি ধন দৌলত,
অসংখ্য বাড়ি গাড়ি!

কোথা থেকে তিনি
এত টাকা আয় করেন?

আধুনিক যুগের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি। বিশ্বজুড়ে তাকে সবাই কিং কোহলি নামেই চেনেন। ব্যাট বলের জাদু দেখিয়ে বর্তমানে বিশ্বের সর্বসেরা ব্যাটারদের তালিকায় নাম তুলেছেন বিরাট। বিরাট কোহলি মাঠে নামা মানেই হয় ইতিহাস ভাঙবেন নয় ইতিহাস গড়বেন! সম্প্রতি ৫০ তম শতরানের মাইলফলক স্পর্শ করে, শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙে দিয়েছেন ক্রিকেট মাঠের এই অস্বমেধ ঘোড়া। বিরাট কোহলি মাঠে নামার জন্য মোটা অংকের পারিশ্রমিক পান। বিরাট কোহলির একহাতে উঠে ব্যাট অন্য হাতে উঠে কাড়ি কাড়ি টাকা। মাঠে বাইরে বিপুল টাকা রোজগার করেন কিং কোহলি। সূত্র অনুযায়ী ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে বছরে মোটা অংকের বেতন পান কোহলি। একটি রিপোর্ট থেকে জানা যায় বিরাটের মোট সম্পত্তির পরিমাণ এক হাজার কোটি টাকারও বেশি।

আজকের এই তারকা ক্রিকেটারের বড়লোক হওয়ার পিছনে রয়েছে অক্লান্ত পরিশ্রম। একসময় টাকার অভাবে বাবাকে চিকিৎসা করাতে পারেনি। সেদিন বিনা চিকিৎসায় বাবাকে হারিয়েছিলেন, আজকের শত শত কোটি কোটি টাকার মালিক বিরাট কোহলি। বর্তমানে বিসিসিআই এর সবচেয়ে প্রভাবশালী এবং ধনী ক্রিকেটারদের মধ্যে একজন হলেন বিরাট। বেশ কিছু রিপোর্ট থেকে আরো জানা গিয়েছে, বিরাট কোহলির বছরে ইনকাম ৭ কোটি টাকা। প্রত্যেকটি টেস্ট ম্যাচে ১৫ লক্ষ টাকা, ওয়ানডে ম্যাচে ছয় লক্ষ টাকা ও টি-টোয়েন্টি ম্যাচে তিন লক্ষ টাকা করে আয় করেন বিরাট। পাশাপাশি আইপিএলেও চুক্তি বাবদ ১৫ কোটি টাকারও বেশি উপার্জন হয় ভারতের প্রাক্তন অধিনায়কের। বিরাটের আয়ের উৎস এখানেই থেমে নেই। খেলার মাঠের পাশাপাশি খেলার বাইরেও একাধিক উপার্জনের জায়গা রয়েছে এই ক্রিকেট তারকার। মুম্বাইয়ের বান্দ্রায় বিলাসবহুল রেস্টুরেন্ট থেকে শুরু করে, নামিদামি পোশাক সংস্থা রয়েছে বিরাটের। সোশ্যাল মিডিয়া থেকেও কোটি কোটি টাকা আয় করেন এই ক্রিকেট সম্রাট। ফেসবুক থেকে ইনস্টাগ্রাম, এই জনপ্রিয় সামাজিক মাধ্যমগুলোতে বিরাট কোহলি একটা ফটো দিলেই তার একাউন্টে চলে যায় কোটি কোটি ডলার। এই ডলারের অংক ভারতীয় মুদ্রায় কত হতে পারে তা আপনার কল্পনারও বাইরে।

বিরাটের আয় রোজগারের আরো একটি বড় উৎস হল বিজ্ঞাপন বা ব্র্যান্ডিং। অন্যান্য তারকাদের থেকেও সবথেকে বেশি ব্র্যান্ডিং করেন বিরাট। কারণ প্রত্যেকটি ব্র্যান্ডই বিরাটকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চাই। বর্তমানে মোট ১৮টি ব্র্যান্ডের বিজ্ঞাপনী প্রচারের মুখ মিস্টার কোহলি। বড় বড় কর্পোরেট সংস্থার কর্মীদের মতই মোটা অংকের রোজগার হয় বিরাটের। বিভিন্ন সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী বিশ্বের বড় বড় কিংবদন্তিরা বিরাটের ফ্যান। তবে সব মিলিয়ে বলাই যাই ২২ গজের বাইরেও বিরাটের রোজগার খুব একটা মন্দ নয়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *