আজ থেকেই শুরু করুন কালো রঙের আলু খাওয়া! টানা ৭ দিন খেলেই, ধারে কাছে ঘেঁষবে না ৫ রকম রোগ

আজ থেকেই শুরু করুন কালো রঙের আলু খাওয়া! টানা ৭ দিন খেলেই, ধারে কাছে ঘেঁষবে না ৫ রকম রোগ

আজ থেকেই শুরু করুন কালো রঙের আলু খাওয়া!! টানা ৭ দিন খেলেই, ধারে কাছে ঘেঁষবে না ৫ রকম রোগ!! বাপ বাপ করে পালাবে এই রোগটিও!!………….আলু ছাড়া বাঙালি ভাবাই যায় না! আলুর গুণের শেষ নেই। তবে সব আলুতে পুষ্টি নেই। শক্তি ও পুষ্টিগুণে ভরপুর হলো কালো আলো। মরণব্যাধি ক্যান্সার থেকে শুরু করে হার্ট অ্যাটাক যাবতীয় কঠিন কঠিন রোগের দাওয়াই কালো আলু! এমনকি ডায়াবেটিস সারাতেও অনেকেরই ভরসা এই কালো আলু। ডাক্তার, বৈদ্যরাও কালো আলুকে ঔষধ হিসেবে সার্টিফিকেট দিয়েছেন। তারা নিয়মিত পাতে কালো আলু রাখার পরামর্শ দিচ্ছেন। দেখুন রোজ কালো আলু খেলে শরীরে কি কি ঘটে –

১, ক্যান্সারের জীবাণু নাশ – চিকিৎসকরা জানাচ্ছেন কালো আলুতে প্রচুর পরিমাণে ক্যারোটিনয়েড, বিটা ক্যারোটিন ও লুটেইন নামক পুষ্টিগুণ রয়েছে। সেই সঙ্গে রয়েছে প্রচুর পরিমাণে ফ্লেভনয়েড। এই প্রত্যেকটি পুষ্টিগুণ ক্যান্সারের জীবাণুকে নাশ করে। শরীরে ক্যান্সারের বাড় বাড়ন্তকে প্রতিরোধ করে। রোজ এক বেলা করে পাতে কালো আলু রাখার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা।

২, ডায়াবেটিসের যম কালো আলু – ডায়াবেটিস রোগীরা আলু সব সময় এড়িয়ে চলেন। আলু নিয়ে ডায়াবেটিস রোগীদের মধ্যে ভ্রান্ত ধারণা রয়েছে। বিশেষজ্ঞদের মতে ডায়াবেটিস মানেই আলু খাওয়া যাবে না এ ধারণা সবসময় ঠিক নয়। চিকিৎসকরা জানাচ্ছেন কালো আলু ডায়াবেটিস রোগীদের জন্য সেরা খাবার। কালো আলু রক্তে শর্করার মাত্রাকে নিয়ন্ত্রণে রাখে। কালো আলুতে গ্লাইসেমিক সূচক কম থাকে। যা রক্তে শর্করার মাত্রার উপর প্রভাব ফেলে। এছাড়াও কালো আলুতে প্রচুর পরিমাণে ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী।

৩, হার্ট এ্যাটাককে জব্দ করে – আলু প্রেমীদের জানিয়ে রাখি কালো আলু হার্ট অ্যাটাককে জব্দ করে। কালো আলু হার্টকে ভালো রাখতে ম্যাজিকের মত কাজ করে। কালো আলুতে ভরপুর পটাশিয়াম থাকে। চিকিৎসাশাস্ত্রে বলা হয় পটাশিয়াম উচ্চ রক্তচাপ এবং স্ট্রোকের আশঙ্কা কমায়। পাশাপাশি কালো আলু প্রাকৃতিকভাবে সোডিয়াম মুক্ত। যে সোডিয়াম হার্টের জন্য খুবই ক্ষতিকারক,,, সেই সোডিয়াম কালো আলুতে থাকে না। অতএব বুঝতেই পারছেন কালো আলু নিঃসন্দেহেই হার্টের পরম বন্ধু।

৪, আর্থ্রাইটিস দূর করে – আজকাল ঘরে ঘরে আর্থ্রাইটিসের পেশেন্ট। চিকিৎসকরা জানাচ্ছেন এই সমস্ত পেশেন্টদের জন্য কালো আলু খুবই উপকারী। কালো আলুতে প্রচুর পরিমাণে ফাইবার এবং ভিটামিন বি টুয়েলভ রয়েছে, এই পুষ্টিগুণগুলো গাটে ব্যথা এবং আর্থ্রাইটিসের পেশেন্টদের জন্য উপকারে লাগে।

৫, ব্রেইনকে সুস্থ রাখে – কালো আলুর এই গুণটি সম্পর্কে অনেকেই জানেন না।। গবেষণায় দেখা গিয়েছে কালো আলুতে ভিটামিন বি সিক্স রয়েছে। সেইসঙ্গে রয়েছে প্রচুর মাত্রায় ওমেগা থ্রি। এই দুটি খাদ্য উপাদান আমাদের ব্রেনকে সুস্থ রাখে। প্রতিদিন খাদ্য তালিকায় কালো আলু রাখলে ব্রেন টিউমারের ঝুঁকি কমে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *