গ্যাসের সিলিন্ডার নিতে লাগবে ছবি, আঙ্গুলের ছাপ! এগুলো না দিলেই মুশকিল, চিন্তায় ঘুম উড়েছে গ্রাহকদের

গ্যাছবি,সের সিলিন্ডার নিতে লাগবে আঙুলের ছাপ ! এলপিজি গ্রাহকদের জন্য চালু হচ্ছে বায়োমেট্রিক আইডেন্টিফিকেশন

গ্যাসের সিলিন্ডার নিতে লাগবে
ছবি, আঙ্গুলের ছাপ!

এলপিজি গ্রাহকদের জন্য চালু হচ্ছে
বায়োমেট্রিক আইডেন্টিফিকেশন!

এবার আপনার বাড়িতে গ্যাস দিতে এসে, আপনার একটি সুন্দর করে ছবি তুলে নেবেন ডেলিভারি বয়। আবার হয়তো আপনার আঙ্গুলের ছাপও নিয়ে যেতে পারেন। আর এই দুটোর কোনোটিই আপনি করতে না চাইলে আপনাকে গ্যাস দেওয়া হবে না। এতে অবাক হবার কিছুই নেই! কারণ এবার থেকে গ্যাস সিলিন্ডার পেতে হলে আপনাকে এগুলো করতেই হবে। সরকারের তরফে চালু করা হয়েছে এমন নিয়ম। নতুন এই নিয়মটির নাম বায়োমেট্রিক আইডেন্টিফিকেশন।

ইন্ডেন এলপিজির সূত্রে খবর, প্রথমে এই নিয়মটি প্রধানমন্ত্রীর উজ্জ্বলা যোজনা প্রকল্পের আওতায় যারা যারা রয়েছেন তাদের ক্ষেত্রে প্রয়োগ করা হবে। এরপর ধাপে ধাপে সমস্ত গ্রাহকদের বায়োমেট্রিক সংগ্রহ করা হবে। ৩১শে ডিসেম্বরের মধ্যেই প্রক্রিয়াটি সম্পন্ন করার লক্ষ্যমাত্রা নিয়েছে ইন্ডেন এলপিজি সংস্থা।

তবে এই নতুন নিয়মটি শুনে অনেকের কপালে চিন্তার ভাঁজ পড়েছে! কারণ অনেকেই প্রশ্ন করেছেন, বাড়িতে যে সদস্যের নামে গ্যাস নেওয়া হয়েছে, ডেলিভারি বয় এলে তিনি যদি বাড়িতে না থাকেন তখন ফটো কিংবা আঙ্গুলের ছাপ কিভাবে নেওয়া যেতে পারে? আবার এমনও তো হতে পারে যার নামে গ্যাসের সংযোগ নেওয়া হয়েছে, তিনি মারা গিয়েছেন, কিন্তু তার নাম বদল করা হয়ে ওঠেনি ! আবার অনেকেই পরিবারের ঘনিষ্ঠ কারও নামে সংযোগ নিয়েছিলেন তিনি হয়তো এখন দূরে থাকেন! এইসব ভেবেও অনেকেই টেনশনে পড়েছেন। তবে চিন্তার কিছু নেই। এই সমস্ত ক্ষেত্রে কি ব্যবস্থা নেওয়া হবে, সেই বিষয়েও খুব দ্রুত জানিয়ে দেবে ইন্ডেন এলপিজি সংস্থা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *