জানেন শুভমান গিলের জার্সি নম্বর ৭৭ কি করে হলো? ইচ্ছে না থাকা সত্ত্বেও ৭৭ নম্বর জার্সি পড়ে খেলতে হয় শুভমানকে, ফাঁস হলো সত্য

জানেন শুভমান গিলের জার্সি নম্বর ৭৭ কি করে হলো? ইচ্ছে না থাকা সত্ত্বেও খেলতে হয় এই জার্সিতেই, ফাঁস হলো এর পেছনের কারণ

জানেন শুভমান গিলের
জার্সি নম্বর ৭৭ কি করে হলো?

ইচ্ছে না থাকা সত্ত্বেও ৭৭ নম্বর
জার্সি পড়ে খেলতে হয় শুভমানকে!

শুভমান গিলের পছন্দের
জার্সি নম্বর ছিল অন্য একটি!

যা দখল করেছিলেন
অন্য আরেকজন!

কি রহস্য লুকিয়ে আছে?
জার্সি নম্বর ৭৭ এর পেছনে?

ফাঁস হলো এর পেছনের কারণ

বিরাট কোহলি, রোহিত শর্মার পর বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের নতুন সেনসেশন শুভমান গিল। টিম ইন্ডিয়ার অন্যতম তরুণ তুর্কি এই পাঞ্জাবি মুন্ডা। যার ব্যাট বলের জাদুতে একের পর এক রান উঠছে ভারতের ঘরে। শুভমান গিল দিন দিন ভারতীয় ক্রিকেটের তারকা ব্যাটার হয়ে উঠছেন। এই নিয়ে কোন সন্দেহ নেই। চলতি বছর ওডিআই ক্রিকেটে শুভমান গিল ১ হাজার ৪ শত রান সম্পন্ন করেছেন। সেই সঙ্গে চলতি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৯২ রান করেছেন। সংখ্যাটা একটু এদিক ওদিক হতে পারে। যাকে নিয়ে এত চর্চা তিনি মাঠে নামেন ৭৭ নাম্বার জার্সি পড়ে। শুভমানের ফ্যান ফলোয়ার্স অনেকেই জানতে চান, এতগুলো সংখ্যা থাকতে শুভমান ৭৭ নম্বর জার্সি কেন বেছে নিলেন! বিরাট কোহলির ১৮, মহেন্দ্র সিং ধোনির ৭, রোহিত শর্মার ৪৫… কিন্তু শুভমান গিল কেন হাফ সেঞ্চুরি পার করে একেবারে ৭৭ নাম্বারটা বেছে নিন! এই নিয়ে বিস্তর কত হল রয়েছে শুভমান গিলের ভক্ত মহলে। আজকের প্রতিবেদনে সেই তথ্যটি আপনাদের জানাব।

শুভমান গিলের জার্সি নম্বরের পেছনে বেশ কিছু মজাদার তথ্য রয়েছে। একবার একটি স্পোর্টস চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি নিজেই এই তথ্যগুলো প্রকাশ করেন। শুভমান জানান, সাত সংখ্যাটি তার জন্য খুবই লাকি। তিনি বিশ্বাস করেন সাত সংখ্যাটি তার ভাগ্যের সঙ্গে যায়। আর তাই অনূর্ধ্ব 19 ভারতীয় দলের হয়ে প্রথমবার খেলার সময়, তিনি সাত নম্বর জার্সি চেয়েছিলেন। মনে প্রানে চেয়েছিলেন তার জার্সি নাম্বার যেন ৭ হয়। কিন্তু দুর্ভাগ্যের বিষয়, বেশ কিছু কারণে শুভমান সাত নম্বর জার্সি পাইনি। এরপর অত্যন্ত শুভমান অনেকটাই ভেঙে পড়েন। তবে দুঃখ না পেয়ে বুদ্ধি করে ডাবল সেভেন নাম্বারটি বেছে নেন। ফলে ৭ নম্বর জার্সি না পাওয়ার দুঃখও আর থাকল না। তারপর থেকেই ৭৭ নম্বর জার্সি পড়ে খেলেন শুভমান গিল। তাছাড়া ভারতীয় ক্রিকেট টিমে সাত নম্বর জার্সি পড়ে খেলতেন মহেন্দ্র সিং ধোনি।

এই সাক্ষাৎকারেই শুভমান জানান শচীন টেন্ডুলকার তার সবচেয়ে প্রিয় ক্রিকেটার। শচীন তেন্ডুলকারের কন্যা সারা তেন্ডুলকারের সঙ্গেও নাম জড়িয়েছে এই তরুণ ক্রিকেটারের। শুভমানের সতীর্থ মহলে শোনা যায়, তিনি নাকি শচীন কন্যাকে মন দিয়েছেন। দুজনে নাকি প্রেমের সম্পর্ক রয়েছেন। তবে এই বিষয়ে দুজনের কেউই কখনোই মুখ খোলেনি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *