আর যেতে হবে না দুবাই! এবার কলকাতায় চলে এলো দুবাইয়ের সেই দেখার জিনিসটি, যা একবার হলেও দেখতে চাইতেন আপনারা

এবার খাস কলকাতাতেই তৈরি হল মানুষের একুরিয়াম! জলের ভিতর থেকে দেখতে পাবেন
মাছেদের চিড়িয়াখানা

এবার খাস কলকাতাতেই
তৈরি হল মানুষের একুরিয়াম!

জলের ভিতর থেকে দেখতে পাবেন
মাছেদের চিড়িয়াখানা!

কথাও বলতেও পারবেন
রং বেরঙের মাছেদের সঙ্গে

একদম জলের দামেই
ঢুকতেই পারবেন এই চিড়িয়াখানায়!

আচ্ছা… টানেল একুরিয়ামের নাম তো সবাই শুনেছেন! এটি সাধারণ একুরিয়াম থেকে একেবারে আলাদা। সাধারণ একুরিয়ামগুলি ছোট হয়। কিন্তু টানেল একুরিয়াম তুলনায় অনেকটাই বড়। মূলত একটু টানেলের মধ্যে এই একুরিয়াম তৈরি হয়। যার ভিতরে ঢুকে আপনি জলজ প্রাণীদের দেখতে পাবেন। আর এখানে কোনও ছোট খাটো মাছ থাকে না। সমুদ্রের বড় বড় বিচিত্র মাছ ও জলজ প্রাণী এখানে রাখা হয়। এতদিন এই টানেল একুরিয়াম টানেল দেখতে বাইরের দেশে যেতে হত। দুবাই, সিঙ্গাপুর, মালেশিয়া এ ধরনের বড় বড় দেশগুলোতেই টানেল একুরিয়াম দেখা যায়। তবে এবার টানেল একুরিয়াম দেখার জন্য আপনাকে দেশের বাইরে যেতে হবে না। খাস কলকাতায় বসেই আপনি টানেল একুরিয়াম দর্শন করতে পারবেন।

একেবারে দুবাইয়ের ধাঁচে ঝাঁ চকচকে টানেল অ্যাকুরিয়াম তৈরি হচ্ছে কলকাতার পার্ক সার্কাস। তথ্যসূত্র জানা যাচ্ছে দুবাইয়ের লাক্সেরিয়াস টানের একুরিয়াম- ‘ দুবাই অ্যাকোরিয়াম এন্ড আন্ডারওয়াটার জু’ – এর মতন করে তৈরি করা হচ্ছে কলকাতার টানেল একুরিয়ামটি।

পার্ক সার্কাসের ঠিক কোথায় দেখতে পাবেন এই টানেল একুরিয়ামটি?

এই টানেল একুরিয়ামটি তৈরি করা হয়েছে পার্ক সার্কাস ময়দানে। তবে আপনারা এই একুরিয়াম টি দেখতে পাবেন আগামী ২৭ এর নভেম্বর পর্যন্ত। শুধুমাত্র এই কটা দিনের জন্যই এই একুরিয়ামটিকে প্রদর্শন করছে পার্ক সার্কাসের উদ্দীপনী ক্লাব। এই বিষয়ে উদ্দীপনী ক্লাবের সদস্যরা জানিয়েছেন, আপাতত এটি টেম্পোরারি ভাবে তৈরি করা হয়েছে। কেরলের নীল এন্টারটেইনমেন্ট নামক একটি বেসরকারি সংস্থার সাহায্যে এই টানেল একুরিয়ামটি তৈরি করা হয়েছে। তাদের সাহায্যেই ২৭ নভেম্বর পর্যন্ত টানেল একুরিয়ামের শো দেখতে পাবেন সাধারণ মানুষ। দর্শকদের ভালো লাগলে পরবর্তীতে এই শো আরও অনেকদিন চালানোর কথা ভাববেন আয়োজকেরা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *