বাংলাদেশীদের ভোটার কার্ড দেবে তৃণমূল! যাদের ভোটার লিস্টে নাম ওঠেনি, তাদের পাশে মমতা

এবার ভোট বাড়াতে, বাংলাদেশীদের ভোটার কার্ড বিলি করবে তৃণমূল, নেত্রীর মন্তব্যে
তোলপাড় রাজ্যজুড়ে

এবার ভোট বাড়াতে,
বাংলাদেশীদের ভোটার কার্ড
বিলি করবে তৃণমূল !

যাদের ভোটার লিস্টে নাম ওঠেনি,
এবার তাদেরও উঠে যাবে নাম !

হাবড়ার দাপুটে নেত্রীর মন্তব্যে
তোলপাড় রাজ্যজুড়ে

সামনেই লোকসভা ভোট। তার আগেই বড়সড় বোমা ফাটালেন তৃণমূলের এক নেত্রী । যার বক্তব্য ঘিরে রীতিমত শোরগোল পড়েছে রাজ্যজুড়ে। ভোটের আগে টিএমসি নেত্রীর এমন মন্তব্যে চাপান উতর সৃষ্টি হয়েছে। তিনি জানিয়েছেন, লোকসভা ভোটের আগেই বাংলাদেশীদের ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে। তথ্য সূত্রে খবর, এই নেত্রী হলেন, হাবড়ার তৃণমূল নেত্রী রত্না বিশ্বাস। সম্প্রতি এক রাজনৈতিক সভা থেকেই তিনি এমন মন্তব্য করেন।

তাকে বলে শোনা যায় – এই মুহূর্তে ভোটার কার্ডের কাজ চলছে। এই সুযোগেই বাংলাদেশ থেকে আসা মানুষগুলোকে তৃণমূল নাগরিকত্ব দেবে। তিনি জাকিরদা নামক কোনো এক ব্যক্তির নাম তুলে বলেন, এই ব্যক্তির এলাকায় অনেক বাংলাদেশীরা রয়েছেন। যারা অনেকদিন ধরেই ভারতের ভোটার লিস্টে নাম তুলতে পারেননি। সেই সকল মানুষের উদ্দেশ্যে তিনি জানান, দ্রুত জাকিরদার সঙ্গে দেখা করতে। জাকিরদা নামক ওই ব্যক্তি এই বিষয়ে সাহায্য করবেন বলেও জানিয়েছন রত্না বিশ্বাস।

পাশাপাশি ভরা মঞ্চে জোর গলায় তিনি আরো বলেন, বাংলাদেশ থেকে যারা ভারতে এসেছেন, সে মানুষগুলোর মধ্যে যদি কারো ভোটার লিস্টে নাম তুলতে অসুবিধা হয়, কিংবা ভারতের কোনো বৈধ প্রমাণপত্র তৈরি করতে সমস্যা হয়, তাহলে তৃণমূলের দ্বারস্থ হতে। এতে করে সমস্যার সমাধান হবে। এছাড়াও তিনি জানিয়েছেন তৃণমূল চায়না যে, বাংলাদেশীদের একটি ভোটও যাতে নষ্ট না হয়।

রত্না বিশ্বাস এর এই মন্তব্য প্রকাশ্যে আসতেই, সাথে সাথেই উঠেপড়ে লেগেছেন বিরোধীরা। অনেকেই রত্না বিশ্বাসের এই মন্তব্যকে মারাত্মক অন্যায় বলে দাবি করছেন। এছাড়াও তৃণমূল নেত্রীর কথায় ক্ষেপে লাল নেটিজেনদের একাংশ। কেউ কেউ বলছেন, বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারীদের পশ্চিমবঙ্গ সরকার এভাবেই ভারতীয় বানিয়ে দিচ্ছেন। আর এদের কারণেই চাকরি হারাচ্ছেন ভারতের মানুষেরা। ফলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে বেকারত্ব। বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারীরা টাকা দিয়ে এখান থেকে চাকরি কিনছেন বলে অভিযোগ অনেকের।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *