বিশ্বকাপ হেরেছে ভারত, শাস্তি পাচ্ছে বাংলাদেশ! ভারতের এই হোটেলে কঠোরভাবে নিষিদ্ধ, বাংলাদেশী পর্যটক

বিশ্বকাপে ভারতের হারে উল্লাস! এবার চরম শাস্তি পেল বাংলাদেশ, বড়সড় একশন নিল
দার্জিলিং হোটেল কতৃপক্ষ

বিশ্বকাপে ভারতের
হারে উল্লাস!

এবার চরম শাস্তি
পেল বাংলাদেশ!

নিষিদ্ধ করা হল
বাংলাদেশীদের!

বড়সড় একশন নিল
দার্জিলিং হোটেল কতৃপক্ষ!

বিশ্বকাপে জিততে পারেনি ভারত! ফাইনাল ম্যাচে বিরাট, রোহিতদের ম্যাজিক কাজ করেনি। সেই দুঃখে যখন জর্জরিত গোটা দেশ, তখন প্রতিবেশী বাংলাদেশে শুরু হল উল্লাস। এই উল্লাস ভারতের পরাজয় উপলক্ষে। বাংলাদেশের এক শ্রেণীর ক্রিকেটে সমর্থকেরা উগ্র আনন্দ উল্লাস দেখিয়ে, রীতিমত নোংরা মানসিকতার পরিচয় দিচ্ছে। ভারত ফাইনাল ম্যাচ হারার পর থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের নারকীয় উল্লাস একেবারে চোখে পড়ার মতন। ফেসবুক, ইনস্টাগ্রামে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে শুরু হয়েছে নোংরা মন্তব্য। যা চোখে দেখলেও অস্বস্তি বোধ হবে। বিশ্রী, কুরুচিকর, ন্যক্করজনক বক্তব্যে ভারতীয় ক্রিকেটারদের ছবি বসিয়ে মিমস বানাচ্ছেন বাংলাদেশীরা।

*ফাইনাল ম্যাচে ভারত হেরে যাওয়ার পর বাংলাদেশের বেশ কিছু মানুষ জানিয়েছেন, অস্ট্রেলিয়া ফাইনাল ম্যাচ জেতায়, তারা যতটা না খুশি হয়েছেন তার থেকেও বেশি খুশি হয়েছেন ভারতের পরাজয়ে।* সামাজিক মাধ্যমে বাংলাদেশের এই সমস্ত ক্রিকেটপ্রেমীদের বক্তব্য আগুনের মতো ছড়িয়ে পড়েছে। ক্রিকেট বিশ্বকাপে ভারতের পরাজয়ে, বাংলাদেশীদের এমন আবেগ, উল্লাস, ব্যঙ্গ, বিদ্রুপে মর্মাহত বিসিসিআই। ইতিমধ্যেই বিসিসিআই এর পক্ষ থেকে আইপিএলে বাংলাদেশী ক্রিকেটারদের নিষিদ্ধ করা হয়েছে। আর এবার বাংলাদেশী পর্যটকদের বিরুদ্ধে কড়াকড়ি ব্যবস্থা নিয়েছে পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ের একটি হোটেল। দার্জিলিঙের এই হোটেলটির নাম রইওপোরুস টাক্তসং। এই হোটেলের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিবেশী বাংলাদেশের মানুষেরা ভারতের পরাজয়ে যে আচরণ করেছে, তাতে হোটেল কর্তৃপক্ষ বেজায় নারাজ। আর এই কারণেই অনির্দিষ্টকালের জন্য তাদের হোটেলে বাংলাদেশি টুরিস্টদের থাকতে দেওয়া হবে না। ইতিমধ্যেই তারা বাংলাদেশী টুরিস্টদের হোটেল বুকিং ক্যানসেল করে দিচ্ছেন।

তারা আরো জানিয়েছেন,

“গতকাল আমাদের হোটেলে বাংলাদেশি গেস্ট দের বুকিং বন্ধের সিদ্ধান্তের আগে অব্দি আমাদের গুগল রিভিউ ছিল 4.4, এই পোষ্ট করার সময় অব্দি তা 4, হয়তো পরে সেটা আরো কমবে। গত 12 ঘন্টায় বাংলাদেশ থেকে অন্তত 20 টা 1 স্টার রিভিউ এসেছে। অবশ্যই ফেক রিভিউ। কিন্তু, এভাবে 1 স্টার রিভিউ দিয়ে কি আপনাদের প্রতি মনোভাব বদলাতে পারবেন? আমাদের বাকি হোটেলিয়র বন্ধুরাও একই সিদ্ধান্ত নিতে চলেছেন। কোনো বিদ্বেষ রাখছি না, আপনাদের প্রতি। আপনারা আপনাদের মত ভালো থাকবেন।”

রইওপোরুস টাক্তসং হোটেলের ম্যানেজার জানিয়েছেন,

“যারা বিনা প্ররোচনায় আমার দেশের বিরুদ্ধে নোংরামি করে যাচ্ছে দিনের পর দিন। তারা সংশোধিত না হওয়া অব্দি আমাদের এই বুকিং বন্ধের সিদ্ধান্ত বজায় থাকবে।”

এই ঘটনার পরিপ্রেক্ষিতে ক্রীড়া বিশেষজ্ঞরা জানাচ্ছেন, খেলা মানেই হার-জিত থাকবে। খেলা হলো সৃষ্টির উৎস। একে ব্যক্তিগতভাবে গায়ে না মেখে, উপভোগ করাটাই মঙ্গল।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *