কলকাতায় ফাইনাল হলে বিশ্বকাপ জিতত ভারত! আমেদাবাদে খেলেই ভারত ভোগে গেছে, মমতার দাবি ঘিরে গোল দেশ জুড়ে

মোদীর জন্যই বিশ্বকাপ জিততে পারল না ভারত! অপয়া প্রধানমন্ত্রীর কারণেই মুখ পুড়ল ইন্ডিয়ার, সরব মমতা, ফিরহাদ, রাহুল!

মোদীর জন্যই বিশ্বকাপে
হেরে গেল ভারত!

অপয়া প্রধানমন্ত্রীর কারণেই
মুখ পুড়ল ইন্ডিয়ার!

পাপিষ্ট মোদীই ভারতের
নাম ডোবাল!

মোদী স্টেডিয়ামের বদলে ইডেন গার্ডেনে
খেলা হলে, ভারতই ট্রফি জিতত!

মোদীকে একসঙ্গে আক্রমন করলেন
মমতা, ফিরহাদ, রাহুল!

দীর্ঘ ১২ বছর পর আরও একবার বিশ্বকাপ জেতার সুযোগ পেয়েছিল ভারত। একই সঙ্গে সুযোগ ছিল কুড়ি বছর আগের পুরনো প্রতিশোধ নেওয়ার। সেই ২০০৩ সালের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল ভারত। সেবারও বিশ্বকাপ ছিনিয়ে নিয়েছিল অস্ট্রেলিয়া! এবার হাজার চেষ্টা করেও সেই হারের বদলা নিতে পারল না ভারতীয় ক্রিকেট টিম! আর এই ব্যর্থতার জন্য মোদীকেই দায়ী করলেন মমতা ব্যানার্জি, রাহুল গান্ধী, ফিরহাদ হাকিম। সম্প্রতি কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামের দলীয় কর্মসূচি থেকে কেন্দ্রকে নিশানা করেন মমতা। মুখ্যমন্ত্রীর দাবি ,, কলকাতায় বিশ্বকাপ ফাইনাল হলে ভারত জিতে যেত। বাংলার মাটিতে বিশ্বকাপ ফাইনাল ম্যাচ হলে অস্ট্রেলিয়া কখনোই জিততে পারত না। এই কথাগুলো একেবারে জোর গলায় বললেন মুখ্যমন্ত্রী। এখানেই থেমে থাকেননি তিনি, বিশ্বকাপ ফাইনালের দিন আমেদাবাদের স্টেডিয়ামে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহার উপস্থিতি নিয়েও কটাক্ষ করে। মুখ্যমন্ত্রী বলেন, আমেদাবাদের স্টেডিয়ামে মোদী এবং অমিত শাহার মতো পাপিষ্ঠরা ছিলেন বলেই ভারতের ভরাডুবি হয়েছে। অর্থাৎ মোদী এবং অমিত শাহকে তিনি পাপী বলে উল্লেখ করেছেন।

মমতার কথায় –

‘ইন্ডিয়ার ফাইনাল যদি কলকাতায় বা ওয়াংখেড়েতে হত আমরা জিততাম। আমাদের ছেলে মেয়েরা এত ভালো খেলাধুলায়। সব গেরুয়া পরিয়ে দিয়েছে। এমনকী খেলতে গিয়ে বলেছিল নীল পরা যাবে না। প্লেয়ারদের আপত্তিতে সেটা খাটেনি। তাও দেখবেন নীলের মধ্যে একটু গেরুয়া লাগিয়ে দিয়েছে। পাপিষ্ঠরা যেখানে যাবে… পাপে কখনও বাপেরেও ছাড়ে না’।

মমতার পাশাপাশি, ভারতের বিশ্বকাপ স্বপ্ন ভঙ্গের জন্য মোদীকে আক্রমণ করেছেন, রাহুল গান্ধী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। কংগ্রেস নেতা রাহুল গান্ধী, মোদিকে রীতিমতো অপয়া বলে কটাক্ষ করেছেন। কংগ্রেস নেতা বলেন –

‘ভালো খেলছিল আমাদের ছেলেরা, বিশ্বকাপ জিতে যেত ওরা কিন্তু অপয়া এসে হারিয়ে দিল’।

কংগ্রেস সাংসদের মন্তব্যে মোদীর নাম না উঠলেও, বিজেপির সদস্যরা বুঝে গিয়েছেন রাহুল গান্ধী কাকে কটাক্ষ করেছেন। এই পরিপ্রেক্ষিতে রাহুল গান্ধীকে নিশানা করে, কেন্দ্রীয় মন্ত্রী রবি শংকর প্রসাদ বলেন, “রাহুল গান্ধী ভুলভাল শব্দ প্রয়োগ করেছেন এটা কি ধরনের আচরণ?”

এদিকে, বিশ্বকাপে ভারতের হার নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনিও মুখ্যমন্ত্রীর মতই বলেন, গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে খেলাটা না হয়ে ইডেনে হলে ফাইনাল ম্যাচে ভারত জিতে যেত। ফিরহাদ হাকিমের মন্তব্যকে কটাক্ষ করে কেউ কেউ ফিরহাদকে ক্রিকেট বিশেষজ্ঞ বলেও অভিহিত করছেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *