SBI অ্যাকাউন্ট

ভারতের সবচেয়ে বড় বৃহত্তম ঋণদাতা রাষ্ট্রায়ত্ত ব্যাংক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া অর্থাৎ SBI। গ্রাম হোক বা শহর দেশের কোণায় কোণায় রয়েছে SBI-এর গ্রাহক। টাকা পয়সা নিরাপদ এবং সুরক্ষিত রাখতে সকলেই চোখ বুজে ভরসা করেন এই ব্যাংকের ওপর।  এই ব্যাংক বিনিয়োগকৃত টাকার ভালো রকম সুদ দেয়। তাই বেশিরভাগ গ্রাহকই এই ব্যাংকের স্কিমগুলোতে বিনিয়োগ করতে বেশি পছন্দ করে। এবার গ্রাহকদের জন্যই ব্যাংকের তরফ থেকে আনা হয়েছে এক বিশেষ পরিষেবা। যার মাধ্যমে বাড়িতে বসেই প্রতি মাসেই রোজগার হবে ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা। আর গ্রাহকদের উপার্জনের এই টাকার সম্পূর্ণটাই ঢুকবে তাদের ব্যাংক অ্যাকাউন্টে।

কিভাবে টাকা আয় করবেন?

গ্রাহকদের জন্য দেশজুড়ে SBI তার ATM ফ্রাঞ্চাইজি ছড়িয়ে দিচ্ছে। এই ATM ফ্রাঞ্চাইজি নিয়ে বাড়িতে বসেই প্রত্যেক মাসে আয় করা যাবে হাজার হাজার টাকা। তার জন্য স্টেট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। এরপর যেসব সংস্থা ATM বসানোর কাজ করে তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। এমনই কয়েকটা সংস্থা হল Indicash, Muthoot ATM, India One ATM।

কোন কোন জিনিসের প্রয়োজন

SBI-এর ATM বসানোর জন্য জনবহুল এলাকায় কয়েক বর্গফুট জায়গার প্রয়োজন। তবে সেই ATM যেন অন্যান্য ATM থেকে ১০০ মিটার দূরে হতে হবে। সহজেই যাতে মানুষের নজরে পড়ে  তার জন্য বাড়ির নিচুতলায় ATM বসাতে হবে। এরফলে মানুষের চলাফেরা করতেও সুবিধা হবে। এছাড়া সেখানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা চালু রাখতে হবে।

তবে এই ATM ফ্রাঞ্চাইজি নেওয়ার জন্য ২ লক্ষ টাকার সিকিউরিটি ডিপোজিট রাখতে হবে। তবে এই টাকা সম্পূর্ণ ফেরত পাওয়া যাবে। এই ফ্রাঞ্চাইজি নেওয়ার জন্য প্রত্যেক কোম্পানিরই আলাদা শর্তাবলী রয়েছে। প্রত্যেক কোম্পানির ওয়েব সাইট থেকেই এই শর্তাবলী জানা যাবে।

কি কি ডকুমেন্ট প্রয়োজন:

আইডি প্রুফ ( যেমন:- আধার কার্ড, প্যান কার্ড, ভোটার আইডি কার্ড)।
বাসস্থান প্রমানপত্র (যেমন:- রেশন কার্ড, বিদ্যুৎ এর বিল ইত্যাদ)।
নিজস্ব পাসবুক অর্থাৎ আপনার ব্যাংক অ্যাকাউন্টের ডিটেইলস।
একটি সক্রিয় মোবাইল নাম্বার।
একটি বৈধ ইমেইল এড্রেস।
পাসপোর্ট সাইজের রঙিন ফটোগ্রাফ (রিসেন্ট)।
সেইসাথে প্রয়োজন GST নাম্বার সহ আরও কয়েকটি গুরুত্বপূর্ণ নথীপত্রের।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *