বিয়ে করলেই পালাবে এই ৫টি মারাত্মক রোগ! ধারে কাছেও ঘেঁষবে না, এই বড় বড় অসুখগুলো

বিয়ে করলেই পালাবে এই ৫টি মারাত্মক রোগ! ধারে কাছেও ঘেঁষবে না, এই বড় বড় অসুখগুলো

বিয়ে করলেই পালাবে
এই ৫টি মারাত্মক রোগ!

এমনকি ধারে কাছেও ঘেঁষবে না
এই বড় বড় অসুখগুলো!

ডাক্তার বৈদ্যেরাও যেটা পারে না,
সেটাও সম্ভব হয় বিয়ে করলেই!

গবেষণায় উঠে এলো এমন তথ্য,
শুনে ‘থ’ খোদ বিজ্ঞানীরাও!

বিয়ে নিয়ে নানা জনের নানা মত! কেউ বলেন বিয়ে করা ভালো, আবার কেউ বলেন বিয়ে মানেই ঝামেলা! তবে এবার বিয়ে নিয়ে এমনই এক তথ্য উঠে এলো, যা শুনলে যারা এখনো বিয়ে করেননি, তারাও বিয়ে করার জন্য উঠে পড়ে লাগবেন! বিয়ে নাকি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী! এমনটাই দাবি করছে একটি গবেষণা। সুস্থ থাকতে চাইলে যত তাড়াতাড়ি সম্ভব বিয়ে করা উচিত। বিয়ে করলেই নাকি বেশিদিন বাঁচার সম্ভাবনা বেড়ে যায়। বিয়েতেই জব্দ হয় পাঁচ পাঁচটি মারাত্মক রোগ। এক নজরে দেখুন তো বিয়ে করলে কোন পাঁচটি রোগ থেকে আপনি বেঁচে যাবেন-

১, মহিলাদের আয়ু বাড়ে – গবেষণায় দেখা গিয়েছে, বিয়ে করলে মহিলাদের আয়ু অনেকটাই বেড়ে যায়। এই পরিপ্রেক্ষিতে তাদের যুক্তি, মহিলাদের শরীরের নানা ধরনের রোগ জীবাণু থাকে। যা বিয়ের পর, পরিবার পরিকল্পনার সময় শরীর থেকে বেরিয়ে যায়। এছাড়াও বিয়ের পর স্বামী-স্ত্রী যখন একে অপরের সংস্পর্শে আসে, তখন উভয়ের মধ্য থেকে বেশ কিছু হরমোন নিঃসৃত হয়। এক্ষেত্রে স্ত্রী দেহে অনেক বেশি উপকার মেলে।

২, রক্তচাপ কমায় – বিয়ের পর, শরীরের রক্তচাপ অনেকটাই স্বাভাবিক হয়। বিশেষ করে নব দম্পতিদের ক্ষেত্রে এই রেজাল্ট সবচেয়ে বেশি মিলেছে। কারণ নব দম্পতিরা, বিয়ের প্রথম দিকে সম্পর্কে অনেক বেশি সময় দেন। আরে ক্ষেত্রে তারা অনেক বেশি সংবেদনশীল হয়ে থাকেন। ফলে রক্তচাপ স্বাভাবিক গতিতেই কাজ করে।

৩, ব্যথা কমায় – বিয়ের পর পুরুষের পাশাপাশি নারীদের নানা রকম সুবিধা হয়। যেমন বিয়ের পর নারীদের বাতের ব্যথা, হাড়ের রোগ অনেকটাই কমে যায়। এর যুক্তি হিসেবে বলা হয়েছে, বিবাহিত স্ত্রীরা স্বামীর সংস্পর্শে এলে, তাদের মধ্যে থেকে গুড হরমোন নিঃসৃত হয়। এই হরমোন নারী দেহের অ্যাড্রিনানিল গ্রন্থিকে সজাগ করে। এর ফলে নারী দেহের ব্যথা বেদনা লাঘব হয়। এমনকি মাসিক সংক্রান্ত ব্যথাও দূর হয়ে যায়।

৪, হার্ট অ্যাটাকে ঝুঁকি – গবেষণায় দেখা গিয়েছে স্বামী-স্ত্রীরা রাতের বেলা একসঙ্গে ঘুমালে হার্ট এটাকের ঝুঁকি কমে। গবেষকরা জানাচ্ছেন স্বামী স্ত্রীরা রাতের বেলা একে অপরকে স্পর্শ করে ঘুমোলে দু ধরনের উপকার পাওয়া যায়। এক, হৃদস্পন্দন এর গতি বাড়ে । দুই, হার্টের আশেপাশের মাংসপেশি সক্রিয় হয়।

৫, ঘুম – বিয়ে করার ফলে সবচেয়ে যে উপকারটি পাওয়া যায় সেটি হল ঘুম। গবেষণাটিতে দাবি করা হচ্ছে, আজকাল বেশিরভাগ মানুষের ঘুমের সমস্যা রয়েছে। কিন্তু যারা বিবাহিত দম্পতি তাদের মধ্যে ঘুমের সমস্যা তুলনামূলক কম দেখা গেছে। কারণ বিবাহিত দম্পতিরা নিজেদের মধ্যে সুখকর সময় কাটান এর ফলে তাদের রাতের ঘুম ভালো হয়। এছাড়াও বিবাহিত দম্পতিদের আরও একটি বিশেষ সুবিধা হল তারা একে অপরের কাছে মনের কথা খুলে বলতে পারেন। একে অপরের পরিপূরক এবং বন্ধু হয়ে ওঠেন। ফলস্বরূপ দিনের শেষে যাবতীয় সমস্যা এবং সুবিধার কথা তারা ভাগ করে নেন। এইভাবে প্রতিদিনের সমস্যা প্রতিদিন লাগব হয়ে যায়। ফলে দুজনেরই রাতের ঘুম শান্তিতেই হয়।

সম্পূর্ণই গবেষণায় দেখা গিয়েছে বিয়ের পর এই ধরনের শারীরিক সুবিধাগুলো পাওয়া যায়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *