এবার বাংলার মাথায় হাত রাখলেন মুকেশ আম্বানি!বাংলায় বিনিয়োগ করবেন ২০ হাজার কোটি টাকা

এবার বাংলার মাথায় হাত রাখলেন মুকেশ আম্বানি!বাংলায় বিনিয়োগ করবেন ২০ হাজার কোটি টাকা

এবার বাংলার মাথায়
হাত রাখলেন মুকেশ আম্বানি!

বাংলায় বিনিয়োগ করবেন
২০ হাজার কোটি টাকা!

কালীঘাট মন্দিরকে করবেন
আরো ঝকঝকে, চোখ ধাঁধানো!

ঢেলে সাজাবেন গোটা বাংলা!
পশ্চিমবঙ্গকে স্মার্ট সিটি বানিয়েই ছাড়বেন,
কথা দিলেন মুকেশ আম্বানি!

এ যেন বাংলার ভাগ্যে বড়সড় আশীর্বাদ! স্বয়ং মুকেশ আম্বানি বিনিয়োগ করবেন বাংলায়। তাও আবার অল্প স্বল্প বিনিয়োগ নয়, একেবারে মোটা অংকের টাকা! আগামী তিন বছরের মধ্যে, পশ্চিমবঙ্গে মোট কুড়ি হাজার কোটি টাকার বিনিয়োগ করবে মুকেশ আম্বানি। সম্প্রতি বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে দাঁড়িয়ে এই কথা ঘোষণা করেছেন রিলায়েন্স কর্তা। সেই সাথেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ভুয়সী প্রশংসা করে বলেন,

“বাংলার মানুষ আপনাকে বেছে নিয়েছে নেতৃত্ব দেওয়া জন্য। অটরবিহারি বাজপেয়ি আপনাকে অগ্নিকন্যা বলেছেন। বাংলার জিডিপি জাতীয় স্তরে অনেকটাই বেশি। বাংলা দেশের পূর্ব প্রান্তে নতুন বিনিয়োগের দরজা খুলে দিয়েছে। বাংলা এখন এগিয়ে যাওয়ার দিশারি হয়ে গিয়েছে। আপনার সবাই দেখতে পাচ্ছেন।”

সেই সাথে বাংলার ব্যাপক প্রশংসা করেন মুকেশ আম্বানি। তার বক্তব্য বাংলা ব্যবসার জন্য উপযুক্ত স্থান। এখানে অল্প টাকা বিনিয়োগ করে বেশি বেশি লাভ করা যায়। ব্যবসায়ীদের জন্য বাংলা আদর্শ জায়গা। বাংলার অর্থনীতি ভবিষ্যতে দৃষ্টান্ত তৈরি করবে। বাংলার অর্থনীতি থেকে সুযোগ-সুবিধা ভোগ করছে গোটা দেশ। বাংলার ট্রিলিয়ন ডলার অর্থনীতি তৈরি করার মতন পর্যাপ্ত ক্যাপাসিটি রয়েছে। মুকেশ আম্বানি আরো বলেন , তাইওয়ান, সিঙ্গাপুর, কোরিয়াকে এশিয়ার অর্থনৈতিক বৃদ্ধির টাইগার বলা হয়। তার মতে বাংলা যেভাবে এগোচ্ছে কিছুদিন পর এই দেশগুলোকেও ছাপিয়ে,,, সেরা টাইগার হয়ে উঠবে পশ্চিমবঙ্গ।

মুকেশ আম্বানির বিনিয়োগ প্রসঙ্গে বলেন,

‘বাংলায় ইতিমধ্যেই ৪৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে রিলায়েন্স। আগামী ৩ বছরে আরও ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে। বিশ্ববাংলার হস্তশিল্প সামগ্রী আমাদের সব রিটেল আউটলেটে পাওয়া যাবে। রিলায়েন্স ফাউন্ডেশন একটি ট্রেনিং ইনস্টিটিউট করবে। আমি সবাইকে বলব, বাংলায় আসুন। বিনিয়োগ করুন। বাংলা এগিয়ে চলেছে। আপনারাও সেই অগ্রগতির অংশীদার হোন।’

একই সঙ্গে তিনি আরো জানান, কালীঘাট মন্দিরের আমূল সংস্কার করবেন। কালীঘাট মন্দিরকে এতটাই সুন্দর করে তুলবেন যে, আগের কালীঘাট এবং বর্তমানের কালীঘাটকে মেলাতেই পারবেন না। কালীঘাট মন্দিরের ঐতিহ্য সম্পূর্ণ অক্ষত রেখেই এই সংস্কার কাজ করা হবে। সব মিলিয়ে গোটা পশ্চিমবঙ্গকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখালেন রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *