রোজ পাতে রাখুন একশ টাকার এই খাবার! এটি খেলেই শরীরের রোগ জীবাণু ঢোকার রাস্তা বন্ধ হয়ে যাবে

রোজ পাতে রাখুন একশ টাকার এই খাবার! এটি খেলেই শরীরের রোগ জীবাণু ঢোকার রাস্তা বন্ধ হয়ে যাবে

রোজ পাতে রাখুন একশ টাকার এই খাবার!! এটি খেলেই শরীরের রোগ জীবাণু ঢোকার রাস্তা বন্ধ হয়ে যাবে!! এই খাবারে রয়েছে ১০০টি খাবারের শক্তি!! এতেই আছে ১০০টি ফলের ভিটামিন!! ৫০ রকম মাছের প্রোটিন!! বাকি সমস্ত খাবার থেকে অত্যন্ত শক্তিশালী এই খাবারটি!! টানা ৭ দিন খেলেই পালাবে বড় বড় ৬টি রোগ!!……….আজকাল ঘরে ঘরে রোগ ব্যাধির সমস্যা! হার্ট অ্যাটাক, ক্যান্সার, প্রেশার সমস্ত বড় বড় রোগের দাপট। হাজার ডাক্তার দেখিয়ে, সাবধানে থেকেও রোগের হাত থেকে নিস্তার মেলে না। নিরোগ স্বাস্থ্যের অধিকারী আর হওয়া যাচ্ছে না। তবে চিন্তা ছাড়ুন। শরীরে রোগ, জীবাণু ঢোকার রাস্তা কিভাবে বন্ধ করতে হয় সেই উপায় বাতলে দিয়েছেন চিকিৎসকেরা। এর জন্য পাতে রাখতে হবে একটি মাত্র খাবার। আর এই খাবারটি হল চিয়া শিডস কিংবা চিয়া বীজ! যা খেলে শরীরের রোগের উৎপাত বন্ধ হয়ে যাবে। যার দাম কিলো প্রতি, ১০০ থেকে ২০০ টাকা। এটি খেলেই গুণে গুণে ৬টি মহারোগ থেকে রেহাই পাবেন। এক নজরে দেখুন এই ৬টি রোগ কি কি –

১, পেট কষা – আজকাল অধিকাংশ মানুষেরই পেট কষা রোগ দেখা গেছে। এটি এতটাই বিরক্তিকর একটি রোগ, এই রোগের সমস্যায় নাজেহাল প্রতিটি রোগী। এই রোগটি হলে সহজে পেট পরিষ্কার হতে চাই না,,, পেট ফাঁপা,,, পেটে গ্যাস জমে ব্যাথা হওয়া এই সমস্যাগুলো লেগেই থাকে। রোজ সকালে এক চামচ করে চিয়া বীজ জলে ভিজিয়ে খেলে এই সমস্যা থেকে রেহাই পাওয়া যায়।

২, ক্যান্সার – চিয়া বীজে এমন কিছু পুষ্টিগুণ রয়েছে যা ক্যান্সারকে দূর করতে সাহায্য করে। চিকিৎসকেরা চিয়া বীজকে সুপার ফুড বলে দাবি করেছেন। এই বীজ ক্যান্সারের বৃদ্ধিকে দমন করে। প্রতিদিন ব্রেকফাস্টে চিয়া বীজ খাওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা।

৩, হার্ট অ্যাটাক – চিয়া বীজে থাকে প্রচুর মাত্রায় ওমেগা থ্রি এবং ওমেগা সিক্স ফ্যাটি এসিড। এই দুটি উপাদান হার্ট এটাকের পেশেন্টের জন্য খুবই উপকারী। যাদের হার্ট অ্যাটাক হয়েছে কিংবা হার্ট এটাক হওয়ার সম্ভাবনা রয়েছে তারা রোজ একবেলা চিয়া বীজ জলে কিংবা দুধে ভিজিয়ে খেতে পারেন।

৪, চুলের গোড়া শক্ত – চিয়া ডিজে ক্যালোরি কার্বোহাইড্রেট এবং অ্যান্টিঅক্সিডেন্ট নামক দুটি উপাদান রয়েছে। এই দুটি উপাদান চুলের গোড়ার জন্য খুবই উপকারী। নিয়মিত সকালবেলা চিয়া বীজ ভেজানো খেলে চুলের স্বাস্থ্য ভালো থাকে। চুল পড়া, চুলের ডগা ভেঙে যাওয়া এই সমস্যাগুলো কমে যায়।

৫, ডায়াবেটিস নিয়ন্ত্রণ – সময়ের সঙ্গে লাফিয়ে বাড়ছে ডায়াবেটিস রোগীর সংখ্যা। ওষুধ খেয়েও এই রোগ তাড়ানো যায় না। এক্ষেত্রে চিয়া সিডস খুবই উপকারী। চিয়া বীজ রক্তে শর্করার মাত্রাকে কমিয়ে আনে। রক্তে শর্করার মাত্রায় ভারসাম্য এলেই ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসে। তাই ডায়াবেটিস রোগীরা চিকিৎসকের পরামর্শ নিয়ে বীজ খাওয়া শুরু করুন।

৬, উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ- চিয়া বীজে ক্লোরোজেনিক নামক একটি এসিড থাকে। এই এসিডটিতে প্রচুর মাত্রায় অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা আমাদের উচ্চ রক্তচাপকে নিয়ন্ত্রণ করে। উচ্চ রক্তচাপ কখনোই শরীরের জন্য ভালো নয়। উচ্চ রক্তচাপের ফলে নানা ধরনের রোগ বাসা বাঁধে। তাই বিশেষজ্ঞরা জানাচ্ছেন নিত্য ডায়েটে চিয়া বীজ রাখলে রক্তচাপ সম্পূর্ন কন্ট্রোলে রাখা যায়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *