টিম ইন্ডিয়ার হেরে যাওয়ার, আসল কারণ ফাঁস করলেন সুনীল গাভাস্কার! একজনের ভুল সিদ্ধান্তে হাতছাড়া হলো বিশ্বকাপ ট্রফি

টিম ইন্ডিয়ার হেরে যাওয়ার, আসল কারণ ফাঁস করলেন সুনীল গাভাস্কার! একজনের ভুল সিদ্ধান্তে হাতছাড়া হলো বিশ্বকাপ ট্রফি

টিম ইন্ডিয়ার হেরে যাওয়ার, আসল
কারণ ফাঁস করলেন সুনীল গাভাস্কার!

একজনের ভুল সিদ্ধান্তে
হাতছাড়া হলো বিশ্বকাপ ট্রফি!

ঠিক কি জানিয়েছেন
ভারতের প্রাক্তন অধিনায়ক?
শুনলে আফসোস করতে থাকবেন

চুরমার ১৪০ কোটি ভারতবাসীর স্বপ্ন! ১২ বছর পর দেশের মাটিতে বিশ্বকাপ আর জেতা হলো না ভারতের। অস্ট্রেলিয়ার কাছে চূর্ন বিচূর্ণ বিরাট, রোহিতদের স্বপ্ন। সেমি ফাইনালে ভারত যা দাপট দেখিয়েছেন তাতে অনেকেই ভেবেছিলেন, এবারের বিশ্বকাপ দেশের বাইরে যাবে না। কিন্তু নাহ, তেমনটা হলো না। অস্ট্রেলিয়ার কাছে কার্যত ৬ উইকেটে ম্যাচ হেরে গেল ভারত। অনেকেই ফাইনাল ম্যাচের পিছনে ভারতের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন। এই পরিপ্রেক্ষিতে দাঁড়িয়ে বিরাট বড় মন্তব্য করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার। তাঁর মন্তব্য থেকে ভারতীয় টিমের একাধিক ভুল ক্রুটি বেরিয়ে এসেছে বলে মত বিশেষজ্ঞদের।

সুনীল গাভাস্কার ভারতীয় টিমের প্রশংসা করার পাশাপাশি সমালোচনা করে বলেন – ‘রোহিত শর্মা অসাধারণ খেলছিলেন। যে ওভারে রোহিত আউট হন, সেই ওভারে ম্যাক্সওয়েলের তিন বলে একটি চার ও একটি ছক্কার সাহায্যে ১০ রান উঠেছিল ততক্ষণে। কিন্তু চতুর্থ বলে খুব বড় শট মারার চেষ্টা করতে গিয়ে আউট হন রোহিত।’

অর্থাৎ সুনীল গাভাস্কার বোঝাতে চেয়েছেন, রোহিত শর্মা যদি ওই শর্টগুলো আরো ভালোভাবে খেলতেন তাহলে হয়তো আজকের ভারতের ইতিহাস অন্যরকম হতো। অস্ট্রেলিয়ার পরিবর্তে হয়তো ভারতের হাতে উঠতো ক্রিকেট বিশ্বকাপ। সুনীল গাভাস্কারের মতে রোহিত শর্মার একটি ভুল ভারতকে কঠিন পরিস্থিতির মধ্যে ফেলার অন্যতম কারণ। প্রসঙ্গত,, ২০০৩ সালে অর্থাৎ আজ থেকে কুড়ি বছর আগেও বিশ্বকাপের এক ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত অস্ট্রেলিয়া। সেদিনও মাত্র ২৩৪ রানে অল আউট হয়ে যায় ভারতীয় দল। সে কুড়ি বছর আগের বদলা আজও নিতে পারেনি ভারত। তবে ভবিষ্যতে পারবে কিনা সেটাই এখন দেখার অপেক্ষা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *