এবার ইডির হাতে এলো রেশন চুরির হিসেবের খাতা! কে, কত পরিমাণ চাল, গম ঝেড়েছে? কার পকেটে কত টাকা গিয়েছে? জেনে গেল ইডি

পাওয়া গেল রেশন চুরির হিসেবের খাতা! কে, কত পরিমাণ চাল, গম চুরি করেছে? তথ্য পেয়ে গেল ED

পাওয়া গেল রেশন চুরির
হিসেবের খাতা !

কে, কত পরিমাণ চাল, গম
চুরি করেছে ?

কার পকেটে গিয়েছে
কত টাকা ?

খাদ্য চুরিতে কোন কোন
প্রভাবশালীর হাত রয়েছে ?

নাম সহ সমস্ত তথ্য
জেনে গেল ইডি !

রেশন দুর্নীতির তদন্ত যতই এগোচ্ছে,, ততই বেরিয়ে আসছে একের পর এক নতুন নতুন রহস্য। এবার বেরিয়ে এলো রেশন দুর্নীতিতে ব্যবহৃত একটি ডায়েরি। রেশন কেলেঙ্কারির তদন্তে নেমে ইডির হাতে উঠে এসেছে ডায়েরিটি। অভিযোগ এই ডায়েরিতেই নিয়ম মেনে টুকে রাখা হতো চুরির হিসেব। খাদ্য সামগ্রী চুরির যাবতীয় হিসেব এই খাতায় তোলা হতো। কত পরিমান আটা চুরি হলো, কত পরিমান গম চুরি হলো, মাল বেছে কে কত টাকা পেল,,, এই সমস্ত টাকার হিসেব মিলেছে ডায়রিটিতে।

এখানেই শেষ নয়। চুরির হিসেবের পাশাপাশি ডায়েরিটিতে মিলেছে রেশন দুর্নীতিতে যুক্ত একাধিক ডিস্ট্রিবিউটর এবং ডিলারের নাম। যাদের মাধ্যমে রেশন দুর্নীতির পুরো চক্রটি সম্পন্ন হত। ইডি আধিকারিকদের চাঞ্চল্যকর দাবি, ওপেন মার্কেট সেল অফ পিডিএস রেশন পয়েন্টারের মধ্যে ,,, চুরির আটা কত টাকায় বিক্রি হয়েছে, কে কার কাছে বিক্রি করেছে, এই সমস্ত হিসেব রয়েছে। এই ডায়েরিটির
সূত্র ধরেই বিভিন্ন প্রভাবশালীদের নামও জড়িয়ে যাচ্ছে। তদন্ত আধিকারিকেরা এই ডাইরিটিকে চোরাই হিসেবের খাতা বলেও মন্তব্য করেছেন।

ইতিমধ্যেই রেশন দুর্নীতিতে আটক করা হয়েছে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। তিনি এই মুহূর্তে প্রেসিডেন্সি জেলে বন্দী রয়েছেন। শুধুমাত্র জ্যোতিপ্রিয় নয়, একইসঙ্গে রেশন দুর্নীতির আরেক কৃত বাকিবুর রহমানকেও আটক করা হয়েছে। অবশ্য তাকে অনেক আগেই আটক করা হয়েছে। ইডি আধিকারিকদের দাবি এদেরকে জেরা করলে আরো অনেক বাকিবুর, জ্যোতিপ্রিয় এবং কালো ডায়েরীর হদিশ পাওয়া যাবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *