আর যেতে হবে না পুরী, এবার দিঘায় হচ্ছে জগন্নাথ মন্দির! সময়সীমা জানিয়ে দিলেন মমতা ব্যানার্জী

লোকসভা ভোটের আগে হিন্দুদের বড়সড় উপহার দিতে চলেছেন মমতা! এবার পশ্চিমবঙ্গে দেখা মিলবে এক বিশাল বড় নতুন মন্দিরের

লোকসভা ভোটের আগে হিন্দুদের
বড়সড় উপহার দিতে চলেছেন মমতা!

এবার আর যেতে হবে না
পুরী, দক্ষিণ ভারত!

এবার পশ্চিমবঙ্গে দেখা মিলবে
এক বিশাল বড় নতুন মন্দিরের!

খুব শীঘ্রই হচ্ছে উদ্বোধন!

পুরীর জগন্নাথ মন্দির গোটা বিশ্বজুড়ে বিখ্যাত। একটি বার , এক ঝলক, এই মন্দিরটিকে দর্শন করতে দূর দূরান্ত থেকে ছুটে আসেন অগণিত মানুষ। তবে এবার আর বাংলার মানুষকে জগন্নাথ দর্শনে পুরী ছুটতে হবে না। কারণ পুরীর আদলে দীঘাতেই তৈরি হচ্ছে জগন্নাথ মন্দির। পুরীর মন্দিরের চেয়েও কোনও অংশে কম হবে না এই মন্দির। এই মন্দিরটির কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। তবে এবার তিনি মন্দিরটিকে নিয়ে আরো বড় আপডেট সামনে আনলেন। জানিয়ে দিলেন মন্দির নির্মাণ শেষ হওয়ার সময় সীমা।

সম্প্রতি একটি অনুষ্ঠানে, মুখ্যমন্ত্রী জানান, ২০২৪ সালের এপ্রিল মাসের মধ্যেই শেষ হবে দীঘার জগন্নাথ মন্দিরের কাজ। সেই লক্ষ্যেই দ্রুত গতিতে চলছে মন্দিরটির নির্মাণ প্রক্রিয়া। মূলত লোকসভা নির্বাচনের আগেই,, দীঘার জগন্নাথ মন্দিরের দ্বার উন্মোচন করতে চান মুখ্যমন্ত্রী।

দীঘায় নির্মীয়মান এই জগন্নাথ মন্দিরকে ঘিরে মুখ্যমন্ত্রী অনেকটাই আশাবাদী। ২০১৯ সালে তিনি এই মন্দির নির্মাণের পরিকল্পনার কথা প্রথম প্রকাশ্যে আনেন। হিডকোর তত্ত্বাবধানে তৈরি হচ্ছে এই মন্দির। যার নকশা হবে চোখ ধাঁধানো। হুবহু পুরীর মন্দিরের মতো না হলেও, সমস্ত দিক থেকেই এই মন্দিরকে পরিপূর্ণ করে তোলার চেষ্টা করছে রাজ্য সরকার। এই মন্দিরের বাজেট নির্ধারণ হয়েছে একশ কোটি টাকা। একবার এই মন্দিরটি উদ্বোধন হয়ে গেলে বাংলায় পর্যটকদের আনাগোনা বেড়ে যাবে। আর পর্যটক বাড়লেই রাজকোষও ফুলে ফেঁপে উঠবে। এমনটাই দাবি বিশেষজ্ঞদের।

এই পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী জানিয়েছে,

‘‌দিঘায় জগন্নাথ মন্দির তৈরি হচ্ছে। পুরীর জগন্নাথ মন্দিরের যে উচ্চতা, সেই একই উচ্চতায় বানানো হচ্ছে। এপ্রিলের মধ্যে এটি তৈরি হয়ে যাবে। এপ্রিল মাসের মধ্যেই জগন্নাথ মন্দির সম্পূর্ণ হবে।’‌


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *