ছট পুজোয় ভুলেও করবেন না এই ৫টি কাজ! তাহলেই সর্বনাশ, ছট ঠাকুরের অভিশাপে জীবনে নেমে আসবে অন্ধকার

ছট পুজোয় ভুলেও করবেন না এই ৫টি কাজ! তাহলেই সর্বনাশ, ছট ঠাকুরের অভিশাপে জীবনে নেমে আসবে অন্ধকার

ছট পুজোয় ভুলেও
করবেন না এই ৫টি কাজ!

তাহলেই সর্বনাশ!
রুষ্ট হবেন ছট দেবতা!

কপালে জুটবে ছট ঠাকুরের
ভয়ংকর অভিশাপ!

ছারখার হবে সুখ – শান্তি,
বন্ধ হবে আয় – উন্নতি!

আপনার জীবনে শুরু হবে
ঘোরতর অমঙ্গল!

কোন ৫ টি কাজ নিষিদ্ধ
দেখে নিন –

১, নুন ছোবেন না – ছট পুজোর আরাধ্য দেবতা হলো সূর্য। সূর্য দেবকে ছট ঠাকুর রূপে পূজা করা হয়। এদিন। ভুল করেও নুন ছোবেন না। এতে ছট ঠাকুর রুষ্ট হন। ছট ঠাকুরের কোন প্রসাদেও নুন ব্যবহার করবেন না।

২, বাড়িতে আমিষ ঢোকাবেন না – ছট পুজোর আগের দিন থেকে বাড়িতে আমিষ ঢোকানো বন্ধ করুন। ছট পুজো উপলক্ষে বাড়িতে টানা ৪ দিন নিরামিষ খান। এতে ছট ঠাকুর সন্তুষ্ট হন।

৩, প্রসাদে হাত দেবেন না – ছট পুজো অন্যান্য পুজোর থেকে অনেকটাই আলাদা। যেহেতু সূর্যকে ছট দেবতা হিসেবে পুজো করা হয়, তাই অনেকটাই কড়াকড়ি মানতে হয় এই পুজোতে। ছট পুজো শেষ না হওয়ার আগে,, ভুল করেও প্রসাদে হাত দেবেন না। পুজো শেষ হলেই প্রসাদ গ্রহণ করুন।

৪, মাটির উনুনে রান্না করুন – ছট পুজোর নিয়ম অনুযায়ী, নৈবদ্য তৈরি করতে হবে সর্বদা নতুন উনুনে। এক্ষেত্রে মাটির নতুন উনুনে রান্না করাটাই উত্তম। তবে কেউ যদি গ্যাস ওভেনে রান্না করতে চান, তাহলে সেই গ্যাস ওভেনটি হতে হবে সম্পূর্ণ নতুন।

৫, উপোস ভাঙবেন না – ছট পুজোর উপোস ভাঙ্গা খুবই অমঙ্গলজনক একটি কাজ। অন্যান্য ঠাকুরের পূজার উপোস ভাঙলেও, ছট পুজোয় ভুলেও উপোস ভাঙবেন না। এতে ছট দেবতা বেজায় অসন্তুষ্ট হন। আর একবার ছট দেবতার রোষানলে পড়লেই জীবনে অন্ধকার নেমে আসবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *