পুরুষেরা ভুলেও খাবেন না এই ৩টি ঔষধ! খেলেই সর্বনাশ, নষ্ট হবে বাবা হওয়ার ক্ষমতা

পুরুষেরা ভুলেও খাবেন না এই ৩টি ঔষধ! খেলেই সর্বনাশ, নষ্ট হবে বাবা হওয়ার ক্ষমতা

পুরুষেরা ভুলেও খাবেন না এই ৩টি ঔষধ!! খেলেই সর্বনাশ!! বেড়ে যাবে মৃত্যুঝুঁকি!! ধবংস হবে আয়ু!! শরীরে ঢুকবে এই ৫টি বিষ!! নষ্ট হবে বাবা হওয়ার ক্ষমতা!! …… আজকাল অনেকেই ডাক্তারি পরামর্শ ছাড়া ঔষধ খেয়ে থাকেন। বিশেষ করে ছেলেদের মধ্যে এই ধরনের প্রবণতা অধিক দেখা যায়। বডি বিল্ডিং হোক বা পরিবার পরিকল্পনা সবেতেই ডাক্তারের পরামর্শ ছাড়াই ঔষধ কিংবা সাপ্লিমেন্ট খাওয়া শুরু করে দেন। তবে এই অভ্যাস স্বাস্থ্যের পক্ষে মোটেও ভালো নয়। গবেষণায় দেখা গিয়েছে, বিনা পরামর্শে এই ধরনের ঔষধ পুরুষদের শরীরের ক্যান্সার থেকে হার্ট অ্যাটাকের ঝুঁকি অনেকগুণ বাড়িয়ে তোলে। এখন চিনে রাখুন বাজার চলতি এই ৩টি ঔষধ, যা পুরুষের শরীরকে ধবংস করে দেয় –

১, ভায়াগ্রা – পরিবার পরিকল্পনা করতে,, পুরুষেরা এই ওষুধটি প্রায়শই সেবন করে থাকেন। গবেষণায় দেখা গিয়েছে, ডাক্তারের পরামর্শ ছাড়া এই ওষুধটি খেলে মৃত্যু পর্যন্ত হতে পারে। উন্নত দেশে এই ধরনের ওষুধ খোলা বাজারে ডাক্তারি পরামর্শ ছাড়া বিক্রি হয় না। কিন্তু ভারতে এই ঔষধ হাতের ময়লা। অবৈধ ভাবেই এই ঔষধ বাজারে বিকোয়। বিশেষজ্ঞরা এই ওষুধ ডাক্তারের পরামর্শ ছাড়া খেতে নিষেধ করছেন। এই ওষুধ খেলে ভবিষ্যতে ক্যান্সার হার্ট অ্যাটাক এবং ব্রেন স্ট্রোক হওয়ার ঝুঁকি বাড়ে।

২, গোল্ড স্ট্যান্ডার্ড প্রোটিন শেক – এটি একটি উচ্চ মাত্রার প্রোটিন। অনেক ছেলেরা রোগা থেকে মোটা হওয়ার জন্য প্রোটিন পাউডার খেয়ে থাকেন। তারা মনে করেন প্রোটিন পাউডার খেলেই ওজন দ্রুত বাড়বে এবং চেহারা ভারী লাগবে। কিন্তু এই চক্করে শরীরের কি পরিমান ক্ষতি করছে কোনও ধারনা নেই। বাজার চলতি এই ধরনের প্রোটিন শেক স্বাস্থ্যের পক্ষে খুবই ঝুঁকিপূর্ন। যেমন গোল্ড স্ট্যান্ডার্ড প্রোটিন নামক এই প্রোটিন শেকটি সবার জন্য প্রযোজ্য নয়। যে কেউ চাইলেই এই প্রোটিন শেকটি খেতে পারে না। কারণ বয়স ও উচ্চতা অনুযায়ী প্রোটিন শেক খেতে হয়। মনে রাখবেন প্রোটিন শেক খাওয়ার আগে,, ডায়েটিশিয়ান কিংবা জেনারেল ফিজিশিয়ানের পরামর্শ অবশ্যই দরকার। শরীরে প্রোটিনের প্রয়োজন না থাকলে অযথা প্রোটিন শেক খাবার কোন আবশ্যকতা নেই। এতে শরীরের প্রোটিনের ঘাটতি তো পূরণ হবেই না বরং সেই প্রোটিনই আপনার জন্য টক্সিন হয়ে দাঁড়াবে।

৩, মাল্টি ভিটামিন – আজকাল অনেককেই ভিটামিন ট্যাবলেট খেয়ে শোনা যায়। ডাক্তার না দেখিয়েই ভিটামিন ট্যাবলেট খেয়ে নেন। পুরুষদের মধ্যে এই ধরনের ভিটামিন সাপ্লিমেন্ট খাওয়ার প্রবণতা অনেক বেশী দেখা যাচ্ছে। মনে রাখবেন ,, বিশেষজ্ঞের পরামর্শ ছাড়া,, যে কোন ধরনের ভিটামিন সাপ্লিমেন্ট ইনটেক করা উচিত নয়। কারণ যে কোনও ভিটামিন সাপ্লিমেন্ট নেওয়ার আগে,,, আপনাকে জানতে হবে সেই ভিটামিনের অভাব আদৌ আপনার শরীরে রয়েছে কিনা। যদি আপনি নিজস্ব উদ্যোগে ডাক্তারের পরামর্শ ছাড়া, ভিটামিন ট্যাবলেট খেয়ে থাকেন , সেক্ষেত্রে আপনার শরীরে মারাত্মক ক্ষতি হতে পারে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *