সিগারেট খেয়ে ঠোঁট জ্বালিয়ে ফেলেছেন? রোজ রাতে ঠোঁটে লাগান এই ১টি মাত্র জিনিস, ২ দিনে চকচক করবে পুড়ে যাওয়া ঠোঁটও

সিগারেট খেয়ে ঠোঁট জ্বালিয়ে ফেলেছেন? রোজ রাতে ঠোঁটে লাগান এই ১টি মাত্র জিনিস, ২ দিনে চকচক করবে পুড়ে যাওয়া ঠোঁটও

সিগারেট খেয়ে ঠোঁট জ্বালিয়ে ফেলেছেন? কুচকুচে কালো হয়েছে গোলাপী ঠোঁট?! কিছুতেই যাচ্ছে নাহ?? রোজ রাতে ঠোঁটে লাগানএই ১টি মাত্র জিনিস!! ২ দিনে চকচক করবে পুড়ে যাওয়া ঠোঁটও!! ফিরে পাবেন হুবুহু ছোট বেলার মতন ঠোঁটের রং!! সোনার মত টিকরে বেরোবে রূপ!!……. আজকাল ছেলে মেয়ে নির্বিশেষে সকলেই সিগারেট খান। তবে দীর্ঘদিন ধরে বিড়ি, সিগারেট খেতে খেতে ঠোঁটের বারোটা বাজিয়ে ফেলেন অনেকেই। বিড়ি সিগারেটে নিকোটিন জাতীয় আরো অন্যান্য ক্ষতিকারক পদার্থ থাকে। যা লালচে, গোলাপী ঠোঁটকে কালো, আধ পোড়া করে দেয়। এভাবে ঠোঁটের আসল রং হারিয়ে যায়। অনেকেই ঠোঁটের পুরনো রং এর জন্য আফসোস করেন। এমনকি পুরনো রং ফেরাতে নানা ধরনের কেমিক্যাল ইউজ করেন। যা ঠোঁটের ক্যান্সারের কারণ। তবে এই সব ঝামেলায় যাওয়ার কোনও দরকার নেই। আজকে আপনাকে এমন একটি জিনিসের কথা জানাব, যা আপনার ঠোঁটকে করবে সেলিব্রেটিদের মতন লালচে, গোলাপী। নিয়মিত লাগালে দুদিনও লাগবে না ঠোঁটের পুরনো রং ফিরে পেতে। এই উপাদানটি আমাদের হাতের কাছেই রয়েছে। এর উপকারিতা জানি না বলেই উপাদানটিকে আমরা এড়িয়ে যাই। আর এটি হল বিট। এই একটি মাত্র উপাদানেই চনকাবে আপনার ঠোঁট। তবে যেমন তেমন করে বিট মাখলে ঠোঁট সুন্দর হবে না। এর জন্য তিনটি পদ্ধতি অনুসরন করতে হবে। তবেই পাবেন স্বপ্নের ঠোঁট! তার আগে জেনে নিন বিটের কিছু উপকারী পুষ্টিগুণ –

১, বিটে রয়েছে প্রচুর মাত্রায় ফাইটোনিউট্রিয়েন্ট। এটি ত্বকের সৌন্দর্যকে বাড়িয়ে তোলে।

২, বিটের রসে প্রচুর এন্টি অক্সিডেন্ট থাকে, এটি ঠোঁটের কালচে ভাব দূর করে।

৩, বিট প্রাকৃতিকভাবে পিগমেন্টে সহায়তা করে। যারা দীর্ঘদিন ধরে কালো ঠোঁট নিয়ে ভুগছেন তাদের জন্য বিট খুবই উপকারী।

৪, বিভিন্ন রকম প্লাস্টিক সার্জারি থেকে শুরু করে নানা রকম ফেসিয়াল থেরাপিতেও বিট ব্যবহৃত হয়।

৫, বিটের রসে লুটেইন নামক এক ধরনের উপাদান থাকে। এটি ঠোঁটের মরা চামড়াকে পরিষ্কার করে দেয়।

এবার জেনে নিন কিভাবে ব্যবহার করবেন বিটের রস –

১, বিট ও মধু – বিটের রস ও মধু একসাথে মেখে রোজ রাতে ঠোঁটে লাগান। টানা ৭দিন করলেই রেজাল্ট পাবেন হাতে নাতে।

২, বিটের রস ও লেবুর রস – ঠোঁটের কালো রঙ দূর করতে বিট ও লেবুর রসের মিশ্রণ খুবই উপকারী। এই দুটি উপাদান এক সাথে মিশিয়ে হালকা আঁচে গরম করে ঠোঁটে লাগালে অনেক উপকার পাওয়া যায়। ঠোঁটের মরা কোষ সাফ হয়। ঠোঁটের চামড়া মোলায়েম হয়। এছাড়াও যাদের ঠোঁট কালো তাদের ঠোঁট গোলাপি হয়।

৩, বিটের রস ও গ্লিসারিনের মিশ্রন – এই প্যাকটি কালো ঠোটের জন্য। ধূমপানের কারণে যাদের ঠোঁট কালো হয়েছে তারা এই প্যাকটি লাগাতে পারেন। এর জন্য প্রথমে লাগবে সামান্য বিটের রস এবং গ্লিসারিন। এই দুটো জিনিস একসাথে মিশিয়ে নিন। এরপর একটি কৌঠায় রেখে দিন। প্রতিদিন সকালে ঘুমোতে যাওয়ার আগে এবং স্নান করে এসে এই প্যাক ঠোঁটে লাগান। এরপর নিজের চোখেই দেখুন চমক।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *