জানেন ‘বেলা বোস’ আসলে কে? সত্যিই কি এই নামের কোনও মেয়ে ছিল?

জানেন ‘বেলা বোস’ আসলে কে? সত্যিই কি এই নামের কোনও মেয়ে ছিল?

জানেন ‘বেলা বোস’ আসলে কে?
সত্যিই কি এই নামের কোনও মেয়ে ছিল?

নাকি এই নামের
আড়ালে ছিল অন্য কেউ?

কেন সেদিন একটি কথাও
বলেনি বেলা বোস?
কি কারণে চুপ করে ছিল সে?

কিভাবে রাতারাতি এত
জনপ্রিয়তা পেয়ে গেল বেলা বোস?

এটা কি 2441139! বেলা বোস তুমি পাচ্ছো কি শুনতে?………. সদ্য চাকরি পেয়েছে ছেলেটি! আর সেই সুখবরটি প্রেমিকা বেলা বোসকে তো জানাতেই হবে! বেলাকে বলতে হবে এবার তাদের বিয়ে কেউ আটকাতে পারবে না! আর তাই তো দশ বারো বার রং নাম্বার ডায়াল করে, অবশেষে ছেলেটি প্রেমিকা বেলার নাগাল পেল!! খুব জরুরী দরকারে ফোন করেছিল ছেলেটি!! কিন্তু ফোনের অপর প্রান্ত থেকে কোনো জবাব আসেনি সেদিন!! বেলাকে একটি বারের জন্য হলেও কথা বলার কাতর অনুরোধ করেছিলেন গায়ক অঞ্জন দত্ত!

এই গান শোনেননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর!বাঙালির পছন্দের গানের তালিকায় বরাবর ঠাঁই পেয়েছে এই গানটি। পাড়ার রক হোক বা কনসার্ট, অঞ্জন দত্তের বেলা বোস ছাড়া এক্কেবারে জমে না। গানটির মধ্যে অদ্ভুত এক ইমোশনাল এটাচমেন্ট রয়েছে। যে কারণে বার বার শুনতে ইচ্ছে হয় এই গান। তবে এটা নিছকই সাধারণ কোনও গান নয়। এই গানটি আজও একটি রহস্য! এই গানের শ্রোতাদের মনে আজও প্রশ্ন ওঠে অঞ্জন দত্তের “বেলা বোস” কি সত্যিই ছিলেন? বেলা বোস নামের কেই কি অঞ্জন দত্তের জীবনে এসেছিলেন? সেদিন কি হয়েছিল বেলার সাথে? কেন বেলা চুপ করেছিল? তবে কি বেলা বোস নিজের ভালোবাসাকে অস্বীকার করে বাবা-মার পছন্দকে মেনে নিয়েছিল সেদিন? এ সমস্ত প্রশ্নের উত্তর আজও মেলেনি!!!!!!! তবে দুটি প্রশ্ন জনমানসে গেঁথে আছে, এক, কে এই বেলা বোস? দুই, 2441139 এই ফোন নাম্বারটি কি সত্যিই ছিল?! এই সমস্ত প্রশ্নের উত্তর কেবল একজনই দিতে পারেন, তিনি হলেন অঞ্জন দত্ত। তবে এই বিষয়ে তাঁর কাছ থেকে কোনো সদুত্তর পাওয়া যায়নি।

তবে অঞ্জন দত্তের বেলা বোস আছে কি নেই, সেই উত্তর না হয় কল্পনাতেই থাক! কিন্তু বাস্তবে একজন বেলা বোস ছিলেন। যিনি একসময় ছিলেন বলিউডের তুখোড় অভিনেত্রী। মধ্যবিত্ত পরিবার থেকে বেড়ে উঠেছিলেন এই বেলা বোস। যার দুচোখ জুড়ে বলিউডের নায়িকা হওয়ার স্বপ্ন ছিল। একসময় মুম্বাইতে এসে শুরু করেন নাচের তালিম। এরপর ধীরে ধীরে বলিউডের নামি দামি ব্যক্তিত্বদের সঙ্গে সখ্যতা গড়ে তোলেন। সেই মানুষগুলোর সাহায্যে পরবর্তীতে বলিউডে নিজের জায়গা তৈরি করতে সক্ষম হন এই বেলা বোস। নিজেকে বলিউডের দুর্দান্ত ডান্সার হিসেবে সুপরিচিত করে তোলেন।

অঞ্জন দত্তের বেলা বোস নিয়ে জল্পনা কল্পনার মাঝে, বলিউডের এই বেলা বোসের নাম প্রায়শই চলে আসে। তবে এই বেলা বোসের সাথে অঞ্জন দত্তের বেলা বোসের কোনও সম্পর্ক নেই। অঞ্জন দত্তের বেলা বোস ,, আদো কাল্পনিক নাকি বাস্তবিক চরিত্র সেই নিয়ে ধোঁয়াশা আজও কাটেনি!!!!!!


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *