ভুলেও বউয়ের কাছ থেকে লুকাবেন নিয়ে এই ৫টি জিনিস! তাহলেই সর্বনাশ, বাড়ি ছাড়বে বৌ

ভুলেও বউয়ের কাছ থেকে লুকাবেন নিয়ে এই ৫টি জিনিস! তাহলেই সর্বনাশ, বাড়ি ছাড়বে বৌ

ভুলেও বউয়ের কাছ থেকে লুকাবেন নিয়ে এই ৫টি জিনিস!! তাহলেই সর্বনাশ!! বাড়ি ছেড়ে চলে যাবে বৌ!! তছনছ হয়ে যাবে সংসার!! সাথে সাথে পালাবে মা লক্ষ্মীও!!………….বউ হল ঘরের সৌভাগ্য। তিনি ঘরের লক্ষ্মী। তছনছ হয়ে যাবে সংসার!! সাথে সাথে পালাবে মা লক্ষ্মীও!!………….বউ হল ঘরের সৌভাগ্য। তিনি ঘরের লক্ষ্মী। বউয়ের সাথে আর যাই করুন, কিন্তু তার কাছ থেকে এই ৫টি জিনিস কখনোই লুকোবেন না। লুকোলেই হবে বিচ্ছেদ। তাই যতই যাই হয়ে যাক, স্ত্রীর কাছে অবশ্যই এই ৫টি জিনিস নির্ভয়ে শিকার করে দিন –

১, প্রাক্তনের কথা স্বীকার করা – প্রতিটি মানুষের জীবনেই প্রেম আসে। কিন্তু সবার সব প্রেম স্বার্থক হয় না। কারো কারো ক্ষেত্রে প্রেমে অনেক ব্যর্থতা আসে। একাধিক ব্যর্থতার পর আসে সফলতা। ফলে এভাবে মানুষের জীবনকে প্রাক্তনের স্মৃতি জমা হয়। চেষ্টা করুন বিয়ের পর স্ত্রীর কাছে অতীতের প্রেমকে স্বীকার করে নেওয়ার। এতে করে আপনার সম্পর্কে, আপনার স্ত্রী ওয়াকিবহল থাকবেন। মনে রাখবেন,,, আপনার প্রাক্তন সঙ্গীর কথা আপনার স্ত্রী অন্য কারো কাছ থেকে জানার চেয়েও আপনার থেকে শোনাটাই মঙ্গলজনক।

২, অফিসের কারো সাথে লুকিয়ে কথা বলা – অনেক পুরুষ, সংসারে অফিসের গল্প করেন না। কারণ তারা মনে করেন, এতে ব্যক্তিগত পরিসর নষ্ট হবে। এটা করতে গিয়েই,, অনেক সময় অফিসের কল এলেই আড়ালে গিয়ে কথা বলেন। এতে করে স্ত্রীর সমস্যা আরও বেড়ে যায়। কারণ স্ত্রী জাতির কৌতুহল পছন্দ নয়। আপনাকে আড়ালে গিয়ে অফিসের কারো সঙ্গে কথা বলতে দেখলে, বিষয়টি আপনার স্ত্রীর মোটেও ভালো ভাবে নেবে না। ফলে সংসারের ভালো করতে গিয়ে আপনি স্ত্রীর কাছে খারাপ হয়ে যাবেন। তাই যার সাথে কথা বলুন না কেন স্ত্রীর সামনেই স্বচ্ছতা রেখে কথা বলুন।

৩, নিজের দুর্বলতা স্বীকার করুন – প্রতিটি মানুষের মধ্যে কিছু না কিছু দুর্বলতা থাকে। আপনার যদি মনে হয়, কোনও বিষয়ে দুর্বলতা রয়েছে সেক্ষেত্রে আপনি সেটি আপনার স্ত্রীর সঙ্গে শেয়ার করুন। স্ত্রীকে ইমপ্রেস করতে গিয়ে দুর্বলতা ঢেকে রাখা বোকামো। তাই আপনার স্ত্রীর সামনে আপনার যাবতীয় ভয় লাগা, যাবতীয় দুর্বলতা শেয়ার করে সেগুলোকে কাটিয়ে ওঠা চেষ্টা করুন।

৪, কোথাও ঘুরতে গেলে জানান – অনেক হাজবেন্ড মনে করেন,,,, স্ত্রীকে জানিয়ে কোথাও গেলে ঠিক হবে না। এতে করে স্ত্রী ঘুরতে যাওয়ার পরিকল্পনা ভেস্তে দিতে পারেন। কিন্তু গবেষণায় দেখা গিয়েছে এ ধারণা সম্পূর্ণ ভুল। স্ত্রীকে বন্ধু ভেবে ,, তার কাছে আপনার পরিকল্পনা জানালে তিনি তাতে খুশিই হন। বরং আপনি তার কাছ থেকে আড়াল করে ঘুরতে গেলেই বিপদ বাড়ে। আপনার এমন আচরণে স্ত্রী বাড়ি ছেড়েও চলেও যেতে পারে।

৫, স্ত্রীকে নিয়ে চর্চা – অনেক স্বামী স্ত্রীকে নিয়ে অন্যের কাছে চর্চা করেন। যা খুবই নিন্দনীয়। আপনার স্ত্রীর কোনও স্বভাব কিংবা আচরণ আপনার খারাপ লাগলে তাকে সরাসরি বলুন। তাকে সেগুলো সংশোধন করতে সহযোগিতা করুন। এগুলো না করে অন্যের কাছে নিজের স্ত্রীকে ছোট করবেন না।

একাধিক গবেষণায় দেখা গিয়েছে স্বামী স্ত্রীর সম্পর্ক ভালো রাখার ক্ষেত্রে স্বচ্ছতা দরকার। আর এই স্বচ্ছতা লুকিয়ে থাকে শেয়ারিং এর মধ্যে। যে সমস্ত স্বামী স্ত্রীরা একে অপরের কাছে ফ্রি মাইন্ডের, তাদের সম্পর্ক অনেক বেশি স্থায়ী হয়েছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *