মারুতি সুজুকি

সাধ্যের মধ্যেই সাধ পূরণ করতে কে না চায়! কিন্তু মূল্যবৃদ্ধির বাজারে হাত পুড়ছে মধ্যবিত্তের। বিশেষ করে বাজার গরম গাড়ির। তাই গাড়ি কিনতে গেলেই বুকহীম হয়ে যায় মধ্যবিত্তের। তবে আর কোনো চিন্তা নেই। এবার গাড়ি প্রেমীদের এসে গিয়েছে এক সুবর্ন সুযোগ। তাই যদি কেউ কম দামে বেশি মাইলেজের গাড়ি কিনতে চান তাহলে এবার আপনাকে সেই সুযোগ দিচ্ছে মারুতি সুজুকির এই বিখ্যাত গাড়ি।    ৪ লাখ টাকারও কম দামের এই গাড়িতে পাওয়া যাবে ৩০ কিমি মাইলেজ। সেইসাথে থাকছে একগুচ্ছ অত্যাধুনিক ফিচার।

তাই ১০০ শতাংশ নিশ্চিত থাকুন এমন  সুবিধা বাজারে আর কোনো গাড়ি দেবে না। বিক্রি নিরিখেও এই গাড়ি দারুন জনপ্রিয়। নিত্য যাতায়াতের পাশাপাশি লং-ট্যুরে যাওয়ার জন্য এই গাড়ি একেবারে আদর্শ। জানতে চান সেই গাড়ির নাম? জানেন এই গাড়িটি বাকি বাজার চলতি বাকি গাড়ি থেকে আলাদা কোথায়? আসুন দেখে নেওয়া যাক  এই গাড়ির দুর্দান্ত ফিচারস এবং পারফরম্যান্স সহ সমস্ত রকম খুঁটিনাটি।

এতক্ষণ যে গাড়িটির এত প্রশংসা শুনলেন সেই জনপ্রিয় এই চারচাকা টির নাম হল Maruti Suzuki Alto K10। তবে শুধু দাম কিংবা মাইলেজ নয় এই গাড়ির নির্ভরযোগ্যতা এবং মেইনটেনেন্স খরচও এই গাড়িটিকে বাকি সব গাড়ি থেকে আলাদা করে। এই গাড়িতে একবার তেল ভরলেই নিশ্চিন্তে থাকা যায়। তাই  কম দামে দুর্দান্ত মাইলেজ আর জ্বালানি দক্ষতা এই গাড়ির অন্যতম মূল ইউএসপি।

পেট্রল ইঞ্জিনের পাশাপাশি CNG-তেও বিক্রি হয় মারুতির এই চার চাকা। এই গাড়িতে রয়েছে ১ লিটার ইঞ্জিন যা সর্বোচ্চ ৫৫ হর্সপাওয়ার শক্তি উৎপন্ন করে। রয়েছে ৫৫ লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি। এই গাড়িতেই পাওয়া যাবে ম্যানুয়াল গিয়ারবক্স ।

গাড়ির ফিচার্স :

এয়ার কন্ডিশনিং সিস্টেম, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম,রিয়ার পার্কিং সেন্সর, সেন্ট্রাল লকিং,পাওয়ার উইন্ডো, পাওয়ার ডোর লক, স্পিড এলার্ট, চাইল্ড সেফটি লক, ২ টি এয়ারব্যাগ, ক্র্যাশ সেন্সরসহ রিয়ার সিট বেল্ট ইত্যাদি সুবিধা। এছাড়াও এই গাড়িতে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি, USB ইনপুট, স্পিকার-সহ একাধিক ফিচার্স এবং স্পেসিফিকেশন। তাই কম দামী ৪ ও ৫ সিটার হ্যাচব্যাক হিসাবে কিন্তু দারুন জনপ্রিয় Maruti Suzuki Alto K10। বর্তমানে সবথেকে কম দামী হ্যাচব্যাক হিসাবে ভারতে বিক্রি হচ্ছে Alto K10।

গাড়ির দাম: 

মারুতি সুজুকির এই চার চাকার এক্স-শোরুম দাম শুরু ৩.৯৯ লাখ টাকা থেকে। যার সর্বোচ্চ দাম ৫.৯৬ লাখ টাকা পর্যন্ত। তবে এই গাড়ির অন-রোড প্রাইস ৫ লাখ টাকার বেশি। তবে ম্যানুয়াল ছাড়াও এই গাড়ির একটি অটোমেটিক ভেরিয়েন্টও বিক্রি হয়। তবে তার দাম একটু বেশি। এছাড়াও Maruti Alto 800 নামের আরও একটি গাড়ি পাওয়া যায়। তবে এই গাড়ির চাহিদা কম।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *