রোজ পাতে রাখুন এই একটি মাত্র ফল! আর ওষুধকে বলুন টাটা বাই বাই

রোজ পাতে রাখুন এই একটি মাত্র ফল! আর ওষুধকে বলুন টাটা বাই বাই

রোজ পাতে রাখুন এই একটি মাত্র ফল!! আর ওষুধকে বলুন টাটা বাই বাই!! টানা সাত দিন খেলে পালাবে বুক জ্বালা ,পেট জ্বালা!! ধারে কাছেও ঘেঁষবে না কোষ্ঠকাঠিন্য – পাইলস!! বাপ বাপ করে পালাবে পেটে জমে থাকা দুর্গন্ধযুক্ত গ্যাস!!……বাঙালি মানেই গ্যাস, অম্বল, পেট ফাঁপা নিত্য সঙ্গী। লাগাম ছাড়া খাওয়া দাওয়া আর চলাফেরার কারণেই এই সমস্যাগুলো মাথা চড়া দেয়। অনেকেই মুঠো মুঠো ঔষধ খেয়েও এই সমস্যা থেকে রেহাই পান না। বরং পাওয়ারী ড্রাগস নিয়ে অবস্থা বেহাল হয়ে যায়। নিজের সঙ্গে এই সব ঝক্কি, ঝামেলা না করে, রোজ পাতে রাখুন এই একটি ফল। চিকিৎসকরা এই ফলকে ম্যাজিক ফল বলছেন। এটি রোজ খেলেই দূর হবে পেটের যাবতীয় রোগ ব্যাধি। পেট ব্যাথা থেকে পেট কষা সবই শরীর ছেড়ে পালাবে ৭ দিন। বাঁচিয়ে দেবে আপনার ডাক্তারের খরচ। এই ফলটি আমদের হাতের কাছেই পাওয়া যায়। ফলটি হল আমলকি। সর্বগুনে সম্পন্ন এই ফল। এই ফলের উপকারিতা অনেক, যা গুণে শেষ করা যাবে না। তবে নিয়মিতভাবে এই ফলের রস খেলে শরীরে এই ৫টি পরিবর্তন আপনি অবশ্যই দেখবেন। যা আপনার জীবন বদলে দেবে। কিন্তু আমলকি খেতে হবে বিশেষ একটি নিয়মে। তবেই রেজাল্ট পাবেন। কিভাবে খেতে হবে সেটি এক পর্যায়ে জানাব। তার আগে এক নজরে দেখুন এই ৫টি পরিবর্তন কি কি –

১, হজম ক্ষমতা বৃদ্ধি – আমলকিতে প্রচুর পরিমাণে ভিটামিন এবং মিনারেলস রয়েছে। যা মানবদেহে মেটাবলিজম রেটকে বাড়িয়ে দেয়। আর মেটাবলিজম রেট বেড়ে গেলে হজম শক্তিও বেড়ে যায়। ফলে প্রতিদিন পেট সাফ হয়।

২, কোষ্ঠ কাঠিন্য ও পাইলস নিরাময় – আজকাল ঘরে ঘরে পাইলসের পেশেন্ট। এই রোগ অত্যন্ত কষ্টদায়ক। এই রোগের কারণে রোগী সাধারণ মানুষের মতন পেট সাফ করতে পারেন না। অনেক কষ্ট করে রোজ রোজ পেট সাফ করতে হয়। পাইলস হলে মল বর্জনের রাস্তায় ক্ষত ও বাড়তি মাংস পেশী তৈরি হয়। যা পেটের বর্জন ত্যাগে বাধা সৃষ্টি করে। আমলকীর রস এক্ষেত্রে কাজে আসে। নিয়মিত আমলকির রস খেলে পেটের বর্জন নরম হয়। ফলে বাথরুমে গেলে অল্প সময়ের মধ্যেই বাতকর্ম সেরে বেরিয়ে আসা যায়।

৩, এসিডিটির সমস্যা দূর – আমলকিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে। এটি এসিডিটি দূর করতে সাহায্য করে। অনেকেরই বুক জ্বলা, পেট জ্বালার সমস্যা রয়েছে। তারা রোজ আমলকি খেলে উপকার পাবেন।

৪, পেটের জীবাণু নাশ – আমলকিতে এন্টি ব্যাকটেরিয়াল উপাদান রয়েছে। এটি নিয়মিত খেলে পেটের বিভিন্ন বিষাক্ত পদার্থ দূর হয়ে যায়। পেটের কৃমি একদিনেই দূর হবে আমলকি খেলে। অনেকেরই দীর্ঘদিন বাতকর্ম না করার ফলে পেটে দুর্গন্ধ যুক্ত গ্যাস হয়। এই সমস্যার সমাধান রয়েছে আমলকিতেই।

৫, পেট ব্যাথা কমায় – অনেকেরই নানা কারণে মাঝে মাঝে পেট ব্যথা করে। বমি, বমি লাগে। এই সময় আমলকি খেলে খুবই উপকার পাওয়া। পেট শান্ত হয়।

এই সমস্ত উপকার ৭ দিনের মধ্যে পেতে চাইলে এভাবে আমলকি খান –

তার জন্য আপনাকে বানাতে হবে আমলকির জুস। প্রথমে ৪ থেকে ৫ টা আমলকি নিন। সেগুলো ভালো করে ধুয়ে ফেলুন। এবার আমলকীগুলো টুকরো টুকরো করে কেটে ব্লেন্ডারে দিয়ে দিন। এরপর সেখান থেকে ভালো করে রস বের করে নিন। এবার সেই রসে সামান্য মধু ও গুঁড় মিশিয়ে দিন। এক গ্লাস পরিমাণ জল মেশান। এভাবে বানিয়ে ফেলুন আমলকীর জুস। ১ সপ্তাহ টানা খেলেই দেখবেন শরীরের অবিশ্বাস্য পরিবর্তন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *